কামরাঙা ছড়া - ০৮

সংসারে এক সন্ন্যাসী এর ছবি
লিখেছেন সংসারে এক সন্ন্যাসী (তারিখ: বিষ্যুদ, ১০/০১/২০০৮ - ২:৫৫পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

কিছু তথ্যের ব্যাপারে সহযোগিতা চেয়ে সচল মেইলে আমাকে চিঠি লিখেছিলেন সহব্লগার থার্ড আই। আমি অপারগ হলে তিনি ঠাট্টা করে জানালেন, অপারগতার শাস্তি হিসেবে তাঁর জন্য পাত্রী খোঁজার দায়িত্ব তিনি আমার ওপরে বর্তাতে চান। আমি তো হেসেই আকুল! আমার মতো বান্দাকে এমন দায়িত্ব দিলে ফলাফল কী দাঁড়াতে পারে, তারই একটা কাল্পনিক ছবি চিত্রিত করে রচিত একটি ছড়া উৎসর্গ করছি থার্ড আই-কে।

(এই সিরিজের অধিকাংশ ছড়াই মৌলিক। তবে বেশ কয়েকটির আইডিয়া পেয়েছি রুশ ইরোটিক ফোকলোর থেকে। আর গোটা দু'-তিনেক আছে ইংরেজি ছড়ার ভাবানুবাদ।)

__________

১৫.
ঘটকালি: আধুনিক স্টাইল
(উৎসর্গ: থার্ড আই)

চারদিকে ঘোরাঘুরি, তিনি মহাব্যস্ত
কনে যোগাড়ের ভার তাঁর 'পরে ন্যস্ত।
একদিন পাওয়া গেল তাঁর এক পত্র
চিঠি বেশি বড়ো নয়, শুধু কয় ছত্র।
লিখেছেন, "পাওয়া গেছে মনমতো পাত্রী,
সুন্দরী, গুণবতী, কলেজের ছাত্রী।
বিছানায় টেস্ট করে দেখি - পারদর্শী!
একই কথা বলেছিল ওরই পাড়া-পড়শি।"

১৬.
সংশয়

স্কার্ট আমি নিজে ধরবো যে তুলে প্রেমিক যখনই আসবে
ওইখানে আমি বেণী বানিয়েছি - হয়তো সে ভালোবাসবে
ছোট ছোট বেণী সযত্নে করা
তা-ই দিয়ে ছোট ত্রিভুজটি ভরা
এক্সাইটেড হবে সে তো? নাকি খুকখুক করে হাসবে?

___________

বোনাস ছড়া

প্যারোডি

স্বামী স্বামী ডাক পাড়ি
স্বামী আমার কার বাড়ি?
আয় রে স্বামী ঘরে আয়
পিল খাওয়া মোর বৃথা যায়।


মন্তব্য

থার্ড আই এর ছবি

ত্রিশ হতে এখনও চার মাস বাকী সন্ন্যাসী জি... অনুমতি দিলে আপনার কামরাঙা ছড়াটা একটু পড়তাম। নইলে তো আরো চার মাস অপেক্ষা করতে হয় !!!
---------------------------

স্বপ্নকে ছুঁতে চাই সৃষ্টির উল্লাসে

-------------------------------
স্বপ্নকে ছুঁতে চাই সৃষ্টির উল্লাসে

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

ভাবখানা এমন, যেন প্রাপ্তবয়ষ্ক হবার আগে কোনও "বুলু" দ্যাখেননি, বা "বড়োদের" কোনও লেখাও পড়েননি! তখন কার অনুমতি নিয়েছিলেন? হাসি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

তানভীর এর ছবি

থার্ডাই কি এখন সবাইরেই এই শর্ত দিয়া মেইল করতাছেন নাকি? তাই তো বলি, আমারে মৃত্তিকা নিয়া জিগাইলেন! আপনের খোঁজে কয়দিন আগে আড্ডাঘরে এক পাত্রী আইছিলো, হিমুর তাড়ানি খাইয়া পালাইছে। মডুরে ধরেন।

সন্ন্যাসী, জব্বর হইছে (বিপ্লব)

========
"পুনরায় রৌদ্রহীন রৌদ্রে আমি, পথহীন পথে"

থার্ড আই এর ছবি

সন্ন্যাসী জি'র কাছেও একই জিজ্ঞাস্য ছিলো , বিষয় ছিলো মৃত্তিকা । এখন এইটা হইয়্যা গেলো কামরাঙা !
সব ষড়যন্ত্র !! আল্লাহ বিচার করবো ।
খালি বিয়াটা কইরা লই।
---------------------------
স্বপ্নকে ছুঁতে চাই সৃষ্টির উল্লাসে

-------------------------------
স্বপ্নকে ছুঁতে চাই সৃষ্টির উল্লাসে

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

বুচ্ছি। আপনার বিয়ায় দাওয়াত পাওনের কুনও সম্ভাবনা নাই ওঁয়া ওঁয়া

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

থার্ড আই এর ছবি

বিছানায় টেস্ট করে দেখি - পারদর্শী!
একই কথা বলেছিল ওরই পাড়া-পড়শি।

এই ছত্র লেখার পর পড়শি হিসাবে আপনাকে দাওয়াত দেয়ার কি কোন কারন আছে??
---------------------------
স্বপ্নকে ছুঁতে চাই সৃষ্টির উল্লাসে

-------------------------------
স্বপ্নকে ছুঁতে চাই সৃষ্টির উল্লাসে

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

@ তানভীর

তিনি এখন তিন নাম্বার চোখ দিয়ে অর্ধেক অঙ্গধারিণীকে খুঁজছেন! হো হো হো হবেন নাকি ঘটক? চোখ টিপি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

অমিত আহমেদ এর ছবি
সংসারে এক সন্ন্যাসী এর ছবি

ভাগ্যিস খুকখুক করে হাসেননি! হো হো হো

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

ধুসর গোধূলি এর ছবি
সংসারে এক সন্ন্যাসী এর ছবি

ক্যান? অজুর পানি আছিলো না পাশে? চোখ টিপি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

ধুসর গোধূলি এর ছবি

- আফনেতো মিয়া বুইড়া মাইনষের ট্যাগ লাগাইছেন সাইনবোর্ডে। লুকাইয়া চুরাইয়া নাহয় 'বুলু' আর 'লালু' দেহোন গেছে, তাই বইলা হেইডা কি জানানো যায়? চোখ টিপি

আর আফনে মিয়া খালি খাইষ্টা কথা কন। আমি কি কোমরে লোডা বাইন্ধা ঘুরি নাকি হগলসুম!
_________________________________
<সযতনে বেখেয়াল>

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

জনগণের আপত্তির কারণে ট্যাগের ৩০ কমাইয়া ১৮ করা হইলো শয়তানী হাসি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

কনফুসিয়াস এর ছবি

পড়িলাম, হাসিলাম, কাশিলাম।
-----------------------------------
যা দেখি তা-ই বলি...

-----------------------------------
বই,আর্ট, নানা কিছু এবং বইদ্বীপ

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

কাশিলেন কেন, সেইটা তো বুঝিলাম না!

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

সৌরভ এর ছবি

আমি সতেলো। পড়ি নাই।



আমি ও আমার স্বপ্নেরা লুকোচুরি খেলি


আবার লিখবো হয়তো কোন দিন

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

বাপে কয় 'বায়ো, তেয়ো', মায়ে কয় 'আয়ো কম' দেঁতো হাসি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

হিমু এর ছবি

"এক্সাইটেড হবে সে তো?" এর বদলে "এক্সাইটেড হবে কি সে?" হলে বেশ হতো মনে হচ্ছে ...।

কিন্তু তবুও ফন্ডোডাস!


হাঁটুপানির জলদস্যু

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

"এক্সাইটেড হবে সে তো?" এর বদলে "এক্সাইটেড হবে কি সে?" হলে বেশ হতো মনে হচ্ছে ...।

এর পর থেকে লিখতে গেলেই আপনার এই মন্তব্য মাথায় আসবে আর ভাবতে থাকবো, "পছন্দ করবে কি সে?" হাসি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

নজমুল আলবাব এর ছবি

প্রথম:
হইতেছেনা। প্রথম দিকের মত জুশিলা নাউজুবিল্লা কইতে পারলামনা বলে দুঃখিত মন খারাপ

দ্বিতিয়:
ইহা বেশ সুমিস্ট )হো হো হো

ভুল সময়ের মর্মাহত বাউল

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

মনে হচ্ছে, আমার খাইষ্টামির মাত্রা আপনার গা-সওয়া হয়ে গেছে চোখ টিপি

তবে আমি চেষ্টা চালিয়ে যাবো। আমার জন্যে দোয়া করবেন, আপনাকে নাউজুবিল্লাহ বলানোর মতো ছড়া যেন লিখতে পারি হো হো হো

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

তবে আমি চেষ্টা চালিয়ে যাবো। আমার জন্যে দোয়া করবেন,

এমন নিষ্ঠাবান মানুষ সফল হবেই, হবে। জাঝা

অতন্দ্র প্রহরী এর ছবি

প্রথমটা খুবই মজারু হো হো হো
আর দ্বিতীয়টা.... নাহ থাক, যাই পিঠে ছালা বেঁধে আসি চোখ টিপি
_______________
বোকা মানুষ মন খারাপ

অতিথি লেখক এর ছবি

আসলেই মজার!!!

/ছোট মানুষ

খেকশিয়াল এর ছবি

হাহাহাহাহাহাহাহা হোহোহোহোহোহো গড়াগড়ি দিয়া হাসি

------------------------------
'এই ঘুম চেয়েছিলে বুঝি ?'

-----------------------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

মৃদুল আহমেদ এর ছবি

ছি ছি ছি ছি... ছিঃ! আপনি এত খারাপ?
আপনার এই খারাপ ছড়া পড়ে আমার একটা ভদ্র জোকসের কথা মনে পড়ে গেল।
এক পার্টিতে এক অসামান্য রূপবতী এসেছে... ঝলমল করছে তার মাথাভরা লম্বা কালো চুল!
এক ফাজিল ছেলে খুব আগ্রহ দেখিয়ে সামনে এগিয়ে গিয়ে তাকে জিজ্ঞেস করল, আপনার চুলে কী কী ইউজ করেন?
মেয়েটি স্মিত হেসে বলল, ডিম দেই, মেহেদি লাগাই, লেবু ঘষি...
ফাজিল ছোকরা বলল, বাঃ তাই বুঝি? আর মাথার চুলে?
---------------------------------------------
রাজাকার আলবদর নিপাত যাক!
জয় বাংলা আমার থাক!

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।