শৈশব শৈশব

রিম সাবরিনা এর ছবি
লিখেছেন রিম সাবরিনা [অতিথি] (তারিখ: বিষ্যুদ, ০৮/০৪/২০১০ - ৩:৫১পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

মনে পড়ে ...
গাঁয়ের খুব কাছ ঘেঁষে এঁকে বেঁকে চলে নদীর বুকে
সাজনা গাছটার বড় ডাল থেকে বিরাট ঝপাং লাফ;

কখনো সারাদিন এক দঙ্গল ছেলের সাথে একাত্মা হয়ে ঘুড়ি ওড়ানো,
কখনো বা তাদের সাথেই লাটাইয়ের মালিকানা নিয়ে ব্যাপক বিবাদ;

মাঝে মাঝে ভর দুপুরে আমবাগানে একটা চোরা হানা
পেয়ারাবাগানও রেহাই পেত না এক আধ দিন;

মুঠো মুঠো রোদ্দুর হাতে পুড়ে ক্ষেতের আল ঘেঁষে ছুটে যেতাম
এক গাঁ থেকে আরেক গাঁ কিংবা তেপান্তরের পানে;

আজ যখন ধূলোয় ভরা কৃত্রিম শহরে হেঁটে হেটে ক্লান্ত আমি
তখন কোত্থেকে এক অবোধ ব্যথা মুচড়ে ওঠে
সব ফেলে মন ছুটে যায় সেই শৈশবে
শৈশব, আমার সোনালি রূপালি সূতোয় বোনা শৈশব।

--রিম সাবরিনা;৮।৪।২০১০


মন্তব্য

শেখ নজরুল এর ছবি

নস্টালজিক হলাম।
শেখ নজরুল

শেখ নজরুল

নাশতারান এর ছবি

ভালো লেগেছে।

[ সূতো > সুতো, পুড়ে > পুরে, সাজনা > সজনে (সাজনা সম্ভবত আঞ্চলিক উচ্চারণ ) ]

_____________________

আমরা মানুষ, তোমরা মানুষ
তফাত শুধু শিরদাঁড়ায়।

মর্ম এর ছবি

পড়তে ভালো লাগলো

আমার লেখা কইবে কথা যখন আমি থাকবোনা...

~~~~~~~~~~~~~~~~
আমার লেখা কইবে কথা যখন আমি থাকবোনা...

তাসনীম এর ছবি

শৈশব ভালো লাগে...

+++++++++++++++++++++++++++++++++++++
মাঝে মাঝে তব দেখা পাই, চিরদিন কেন পাই না?

________________________________________
অন্ধকার শেষ হ'লে যেই স্তর জেগে ওঠে আলোর আবেগে...

রিম সাবরিনা [অতিথি] এর ছবি

সবাইকে ধন্যবাদ।
একটা কনফেশন না করলেই নয়। আমি কিন্তু গ্রামে বড় হয় নি আর রামনগর আমার নানা বাড়ি দাদাবাড়ি কোনটাই না। এটা আমার মায়ের মামা বাড়ী। সে হিসেবে অবশ্য নানা বাড়ি বলা যায়। কোনদিন সেখানে যাবার সুযোগ হয় নি। আসলে আমি দেখতে চেয়েছিলাম গ্রামে বেড়ে ওঠা মানুষদের শৈশবের প্রতি কি রকম টান সেটা আমি অনুভব করতে পারি কি না।

ঠিক বুঝছি না কতটুকু সফল হয়েছি। ইয়ে, মানে...

--রিম সাবরিনা

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

ভালো লাগছে
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

অতিথি লেখক এর ছবি

ভালো হইছে।

[বিষণ্ণ বাউন্ডুলে]

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।