শান্তিচুক্তির নেপথ্যে

শাফায়েত চৌধুরী এর ছবি
লিখেছেন শাফায়েত চৌধুরী [অতিথি] (তারিখ: মঙ্গল, ০২/০৯/২০০৮ - ৬:৪০অপরাহ্ন)
ক্যাটেগরি:

"আমার বেলা যে যায় সাঁঝবেলাতে
তোমার সুরে সুরে সুর মেলাতে ..."

খেলা শুরু হয়ে গ্যাছে আগেই
হুইশেল বেজে গ্যাছে আরও অনেক্ষণ
নিয়মকানুন সব সড়গড় করে
ঝাঁপিয়ে পড়বো বলে যেইনা ছিলা টানটান

কোত্থেকে এক হাড়-হাভাতে মিনসে চিক্কন গলায়
গান ধরে, "আমার বেলা যে যায় ..."

চকিতে উদ্ধত ফণা গুটিয়ে নিয়ে
মুখে এঁটে নিই প্রেম-প্রেম মুখোশ
ঠোঁটের রক্ত জামার আস্তিনে
মুছে হাতের নখর লুকিয়ে ফেলি
চতুর ম্যাজিশিয়ানের মতো।

প্রেমটলমল চোখে মুখোমুখি হই, "তোমার সুরে সুরে সুর মেলাতে ..."


মন্তব্য

পলাশ দত্ত এর ছবি

আমি কোনো সাইন দিতে জানি না- এটাই সমস্যা। নইলে থাম্বস-আপ সাইনটা দিতাম এখানে।

==========================
পৃথিবীর তাবৎ গ্রাম আজ বসন্তের মতো ক্ষীণায়ু

হিমু এর ছবি
পলাশ দত্ত এর ছবি

নিজের টেবিলে দেখানো এক্রোনিম ব্যবহার করে স্মাইলী ঢুকিয়ে দিন আপনার লেখায়।- এই কথাটাই তো বুঝতেছি না!

==========================
পৃথিবীর তাবৎ গ্রাম আজ বসন্তের মতো ক্ষীণায়ু

হাসান মোরশেদ এর ছবি

ওমশান্তি-আসসালাম !
-------------------------------------
"শিয়রের কাছে কেনো এতো নীল জল? "

-------------------------------------
জীবনযাপনে আজ যতো ক্লান্তি থাক,
বেঁচে থাকা শ্লাঘনীয় তবু ।।

রাফি এর ছবি

ভাই কিছু মনে করবেন না; এই লেখাটা আরেকবার সচলেই পড়েছিলাম।
এটা কি দ্বিতীয়বার পোস্টিং???

---------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে
আমার প্রাণের কাছে চলে আসি,
বলি আমি এই হৃদয়েরে;
সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

---------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে
আমার প্রাণের কাছে চলে আসি,
বলি আমি এই হৃদয়েরে;
সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

মাহবুব লীলেন এর ছবি

কোনোমতে টাই পরার সুযোগটা পেলেই ভদ্রলোক হয়ে উঠা যায়
কিন্তু মাঝে মাঝে যে টাই পরার সময়ও পাওয়া যায় না

সুমন চৌধুরী এর ছবি

এইটা তো মনে আগে একবার দিছিলা...



অজ্ঞাতবাস

অনিশ্চিত এর ছবি

খাইছে আপনেরে গুরু গুরু মানলাম আসেন কোলাকুলি করি আর লেখাতে তো (বিপ্লব)

‌‌-------------------------------------
হাত বাঁধা, কিন্তু দড়ি মুক্ত - হায় পৃথিবী!

শাফায়েত চৌধুরী এর ছবি

দিতাম না।

কাইলকা ইফতারের ওয়াক্তে সবুজ বাঘ জাইত্যা ধইরা দেয়াইলো। হেয় আমারে বুঝাইলো আগের পোস্টটা হয় নাই ঠিকঠাক, আবার দেউন নাগবো।

বাঘের কথা ফেলান যায় না তাই...

shafayet

সুমন চৌধুরী এর ছবি
সবুজ বাঘ এর ছবি

ডাকোটা, ফাইনৈছে তো।

গৌতম এর ছবি

দারুণ লিখেছেন। ভালো লেগেছে।
.............................................
আজকে ভোরের আলোয় উজ্জ্বল
এই জীবনের পদ্মপাতার জল - জীবনানন্দ দাশ

ব্লগস্পট ব্লগ ::: ফেসবুক

.............................................
আজকে ভোরের আলোয় উজ্জ্বল
এই জীবনের পদ্মপাতার জল - জীবনানন্দ দাশ

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।