কক্সবিতা: কতিপয় কাপলেট্

শাফায়েত চৌধুরী এর ছবি
লিখেছেন শাফায়েত চৌধুরী [অতিথি] (তারিখ: মঙ্গল, ২৬/১০/২০১০ - ৮:৪৬অপরাহ্ন)
ক্যাটেগরি:

১.
জলের গ্লাসে জল না খেলেই
বারমেইডকে মারমেইড বলে মনে হয়

২.
বালুতে পায়ের শব্দ হয় না
তাই সতর্কতা শ্রেয়

৩.
যদিও সন্ধ্যা আসিছে মন্দ মন্থরে
ভুখা প্রেমিক এখনই শান দেয় যন্তরে

৪.
যদি পাথরে লিখো নাম পাথর ক্ষয়ে যাবে
যদি ঝিনুকে লেখো নাম শোকেসে শোভা পাবে

৫.
সমুদ্র সংশ্লিষ্টতায় সকলেই উদার
দু গ্লাস জলেই চলে ডুবসাঁতার

৬.
দুজনের মাঝে পাহাড়-দুরত্ব
সাগরে কী ভয়

৭.
পাহাড়ি হাতি ভয়ে নিচে নামে না
আর্মি ট্রাক বেরিয়েছে ইভনিং ওয়াকে

৯.
বেহুলারা বেরিয়েছে লখিন্দর সদাইয়ে
মনসা কেঁদে ফিরে বন্দরে বন্দরে

১০.

পাথরেও ক্লান্তি আসে
জলেও ঘাম হয়


মন্তব্য

কাজী মামুন এর ছবি

জলের গ্লাসে জল না খেলেই
বারমেইডকে মারমেইড বলে মনে হয়

বাহ বাহ বাহ! বহুৎ খুউব!

=================================
"রঙিন কাফনে মোড়া উৎসুক চোখে
ছায়া ছায়া প্রতিবিম্ব দেখি
মানুষ দেখি না।।"

=================================
"রঙিন কাফনে মোড়া উৎসুক চোখে
ছায়া ছায়া প্রতিবিম্ব দেখি
মানুষ দেখি না।।"

বক এর ছবি

অসাধারণ,exta-ordinary,অতি সাধারণ চোখ টিপি

অতিথি লেখক এর ছবি

৫,৬,৭ এ ঝাঁজা। বাকিগুলো অত যুতের লাগল না এই অধমের কা্ছে।

ফারাবী

নীলকান্ত এর ছবি

যুতেবল জিনিস হাসি


অলস সময়

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

ভাল্লাগলো
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

সাইফ তাহসিন এর ছবি

প্রথমদিকে ভালোই ছিল, শেষের দিকে আর পারেন নাই তাল ঠিক রাখতে সিনডা কি?

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

কৌস্তুভ এর ছবি

কয়েকটা বেশ ভাল লাগল।

শ্যাজা এর ছবি
শাফায়েত চৌধুরী এর ছবি

দীর্ঘজীবী হোন

shafayet

সাইফ তাহসিন এর ছবি

কিন্তু আপু, বিপ্লব ভাই কুথায়?

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

তিথীডোর এর ছবি

কয়েকটা বেশ মজার!

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

মাহবুব রানা এর ছবি

ভালো লেগেছে আপনার কাপলেট্। চলুক।

মনামী এর ছবি

১,২,৭ ভালো লাগল

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।