বেদনাদায়ক বিড়াল যখন আনন্দদায়ক বিড়াল

সবুজ বাঘ এর ছবি
লিখেছেন সবুজ বাঘ (তারিখ: মঙ্গল, ১০/০৭/২০০৭ - ৩:৩৪অপরাহ্ন)
ক্যাটেগরি:

পথিমধ্যে একটা বেদনাদায়ক বিড়ালের নগে দেখা। শালায় নানাভাবে বুঝানোর চেষ্টা নিল পৃথিবী খারাপ। কয়, এই পৃথিবী ভালো না। দেখছস না, খাড়াইতেই পিথিবীর বাল পাইকা ধুছর হইয়া গেছেগা। শালার বড় বড় কান। তারপরো চুদানির পুলায় কানে কম হুনে। বাইনচোদের বাচ্চারে আমি আগেই কইছিলাম আমার কতা হুনো, তাইলে তুমার ভালো হবো। তুমার ভুতুমের উর্বর জমিতে কিছু শাক সব্জি নাগাউ, কিছু পিয়াজ চাষ দ্যাউ, কিছু কাছা মইচ নাগাউ, কিছু পালং শাক ফুটাউ, কিছু গামার গুঠা, পিতরাজ নাগাইলেউ ক্ষেতি নাই। তাতো হুনলই না, উল্টা ঝাড়ি দিয়া খেদাইয়া দিল আমারে।
বেদনাহত বিড়ালের মুখ থুমথুম। আমি খালি ‌তাই না' কইয়া হালারে আরো কিছু কউয়ার নিগ্যা আইগিয়া দিলাম।
বেদনাহত বিড়াল আমার মতি তো বুঝলই না, উল্টা আরো দ্রুতগতি নিয়া কইল, এই জুইন্যেই তো পিথিমীর মাইরে চুইদা চইলা যাইতাছি।
আমি কইলাম, কনে?
কয়, বনে।
এইবার আমি কইলাম, বন পিথিবীর বাইরে নিহি?
বেদনাহত বিড়াল খুব অবাক হইল। তারপর খুব করুণা নিয়া আমারে কইল, তরে এট্টু শিক্কিত্ ভাবছিলাম। কিন্তু তুইউ যে গয়রহ পাবলিক এইডা জানতাম না।
আমি কইলাম, ক্যা?
বেদনাহত বিড়াল কয়, এইন্না তুই কী কস? বন পিথিবীর বাইরে মানে! এইন্না কয়, ছুটপুলাহানেরা। তর বাল পাইহা ছয় মুছাড় দিল, তারপরো তুই এইসব ধুনফুন কতা কস। এইন্না কি ঠিক?
আমি কইলাম, না। ঠিক না। তাইলে এহন আমি কী কমু?
এইবার বেদনাহত বিড়াল এট্টা আনন্দদায়ক বিড়ালে পরিণত হইল এবং কইল,তুই কবি...তুই কবি..পিতিমীর ভুতুমের বালছাল কাইটা খালি বঁাশ গাছ নাগাউ।


মন্তব্য

নজমুল আলবাব এর ছবি

ওই মিয়া এইটা কি? বাশ দিলেননি কাওরে? শয়তানী হাসি

সবুজ বাঘ এর ছবি

না, বাশ গাছের প্রয়োজনীয়তার কতা কইছি। পিথিমীরে সবুজ রাকপার চাইছি।

নজমুল আলবাব এর ছবি

সবুজ করতে বাশই আপনার পছন্দ? আর কোন গাছ পাইলেননা?
বাশ বাগানে কইলাম ভুত থাকে )মন খারাপ

সবুজ বাঘ এর ছবি

বঁাশ গাছ কি খারাপ?

সবুজ বাঘ এর ছবি

তাছাড়া শাক সব্জি, গামার পিতরাজের কতাউ তো কইছি।

সুমন চৌধুরী এর ছবি

ভুতুমে বাঁশ!
বেশ...
.......................................
ঋণম্ কৃত্বাহ ঘৃতম্ পীবেৎ যাবৎ জীবেৎ সুখম্ জীবেৎ

সৌরভ এর ছবি

পিথিমীর মুকখে ঝ্যাঁটা মারনের আমারো খুব সখ।
জটিলৈছে।
এইরকম লেখা ক্যামনে ল্যাখে?


আবার লিখবো হয়তো কোন দিন

সবুজ বাঘ এর ছবি

হ।

যূথচারী এর ছবি

বাঁশ কি গাছ না ঘাস? রবিবাবু এই বিষয়ে কি যেন বলতে চেয়েছিলেন। চোখ টিপি


চোখের সামনে পুড়ছে যখন মনসুন্দর গ্রাম...
আমি যাই নাইরে, আমি যেতে পারি না, আমি যাই না...


চোখের সামনে পুড়ছে যখন মনসুন্দর গ্রাম...
আমি যাই নাইরে, আমি যেতে পারি না, আমি যাই না...

শ্যাজা এর ছবি

সবুজ বাঘেরে কি চিনি? মানে অন্য নামে?

জটিল লেখেন মিঞা আপনে।


---------
অনেক সময় নীরবতা
বলে দেয় অনেক কথা। (সুইস প্রবাদ)

অপালা এর ছবি

হায় হায় এর লাইগা বাঁশ বাগান!!

উৎস এর ছবি

সবুজ বাঘের লেখা পড়ে সত্যিই আশ্চর্য হই। আপনি ভাই মারাত্মক প্রতিভা। সম্পদটাকে বাচিয়ে রাখুন। সামহ্য়্যারে মনে হয় আপনার লেখা গুলো গুরুত্ব দিয়ে পড়া হয় নি, অথবা আপনি খুব কম লিখতেন। ডাইনোশুয়ার নিয়ে লেখাগুলো কি আপনার?

সবুজ বাঘ এর ছবি

যুইথা, সাপ খেলা শ্যাষম্যাশ দেহাইবার পারছিলা? বঁাশ ঘাস না গাছ- এই ধরনের পুলাহাইনা প্রশ্ন নিয়া তুমি আর আইগাইয়ো না, সামনে কিন্তু অফমানের তলে পড়বার হারো!
শ্যাজা, সুজা কতা হইল সবুজ বাঘ এট্টা ফানতু নোক। হ্যারে কেউ চিনে না। হেউ কেউরে চিনে না।
অপালা,বাঁশ গাছের আরো ববোহার আছে যদিউ তয় এইডাই মোক্ষম।
উস্স, হ ডাইনাশুয়ারের বাচ্চারে নিয়া আমিই কেচছিলাম। নারে ভাই, পেতিমা তো বাঁছিয়া রাকপার পারতাছি না। পেতিমা খালি মদ দিয়া ভাত আর প্রেম দিয়া শইল মাছ খাইবার চায়।

সুমন চৌধুরী এর ছবি

ইস্ কতদিন শৈল মাছের মাথা খাইনা...
.......................................
ঋণম্ কৃত্বাহ ঘৃতম্ পীবেৎ যাবৎ জীবেৎ সুখম্ জীবেৎ

সবুজ বাঘ এর ছবি

দ্যাশে আহো, ঘ্যাজঘ্যাজ কইরা খাইবার পারবা নাক ডুবিয়্যা।

মামুন হক এর ছবি

কিছু লেখা আছে পড়ার পর প্রতিক্রিয়া দেবার শক্তিও থাকেনা। থম ধরে বসে থাকতে হয় অনেকটা সময়। এটা বাঘাদার তেমন একটা সৃষ্টি। মামা দোজাহান তুমারে না চিনুক , আমরা কাদামাটির মানুষ তুমার লগে আছি।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।