প্রেম-৯

সবুজ বাঘ এর ছবি
লিখেছেন সবুজ বাঘ (তারিখ: রবি, ২৯/০৯/২০১৩ - ১০:৩৮অপরাহ্ন)
ক্যাটেগরি:

প্রেম ...পাকিজা শাড়ির তলায় লুকিয়ে ছিল
আমি তাকে ধরে নিয়ে এলাম বেদনাহত কবুতরের বাচ্চার ডিমে তা দিয়ে
অথবা নার্গিস বন পেঁয়ারার ডালে বসে থাকা ডাবল পেঁয়ারা
মৌটুসী তুমি নেমে এসো জলদি
গভীর অনকূলহীনতা হামাক পিছু ডাকে
অভিমান..স্বপ্নহীনতাকে ঘিরে ধরে নিয়তই চাবকায়
ওগো ঘোড়া তোমার গোলাপী হৃদয় কেবলই দৌড়ায় মাঠ পেরিয়ে দূরের মাঠে
তবু তুমি ক্লান্ত নও...তুমি কি জানো না বেদনায় নীল হয়ে গেছে চীন সাগর
এইখানে পবিত্র ঘুড়ার ডিমে তা দিতে দিতে মরে যায় মানুষের জীবন
তবু প্রেম পাকিজা শাড়ির তলায় লুকিয়ে ছিল


মন্তব্য

স্পর্শ এর ছবি

ম্যালাদিন পরে সবুজ বাঘের ঝাঁঝালো কবিতা!
কবিতা ভাল্লাগছে। ডাবল পেঁয়ারার ব্যাপারটা বুঝতে পারছি।


ইচ্ছার আগুনে জ্বলছি...

অতিথি লেখক এর ছবি

ক্যাটাগরি কবিতা না হয়ে গবেষনা হলো কেন বুঝতে পারলাম না?

মাসুদ সজীব

দুর্দান্ত এর ছবি

উফফ! ওছাম বেভী।

সাব্বির রহমান  এর ছবি

ডাবল পেয়ারায় ডাবল পয়েন্ট খাইয়া ফালাইছে কইলাম দেঁতো হাসি

azim এর ছবি

শেষে তিনটা লাইন হাপিস করলে চমৎকার লাগছিল!

সবুজ বাঘ এর ছবি

আপনার ইচ্ছা পূরণ করা হইল।

মেহবুবা জুবায়ের এর ছবি

কি কান্ড! এত সহজ ভাষায় কবিতা লিখেছ? তুমি ঠিক আছো তো? "ঘুড়ার ডিমের" আর " সবুজ বাঘ" না থাকলে তোমার লেখা কবিতা বলে চিনতে পারা মুশকিল হত। আনেক দিন পর, চালিয়ে যাও।

--------------------------------------------------------------------------------

তানিম এহসান এর ছবি

আহা! বহুদিন পর সবুজ বাঘের কাছ থেকে ঘুড়ার একটা ওজনদার ডিম পাওয়া গেল। দারুণ লাগলো।

আয়নামতি এর ছবি

একজায়গায় 'ঘোড়া' আরেক জায়গায় 'ঘুড়া' কেন?
সবুজ বাঘের চোখ খ্রাপ, নাকি মন! চিন্তিত

শাহীন হাসান এর ছবি

এইখানে পবিত্র ঘুড়ার ডিমে তা দিতে দিতে মরে যায় মানুষের জীবন।।

....................................
বোধহয় কারও জন্ম হয় না, জন্ম হয় মৃত্যুর !

অতিথি লেখক এর ছবি

আমি খুবই মূর্খ মানুষ বোঝা যাচ্ছে, এমনিতেও কবিতা বুঝি না, তারউপরে এই গবেষণামূলক কবিতার ভাষাতো আমার কাছে আরো কঠিন! আমি কবিতাটি আসলেই বুঝতে চাচ্ছি, মন্তব্য পড়ে মনে হলো অসাধারণ।

-নিয়াজ

সবুজ বাঘ এর ছবি

আপনে জ্ঞানীলুক বস।।আসলে কবিতাডা ধুনফুন মার্কা।।কিন্তু সচলের কিছু লুক আমার এইসব ধুনফুনই পছন করে।।তাই তারা আহা উহু করে। ফলে আপনের নতুন কইরা বুঝনের কিছুই নাই।।আপনের বুঝ ঠিকাছে

সবুজ বাঘ এর ছবি

সবাইরেই ধন্যবাতচিত

নীড় সন্ধানী এর ছবি

হো হো হো চ্রম!

‍‌-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.--.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.
সকল লোকের মাঝে বসে, আমার নিজের মুদ্রাদোষে
আমি একা হতেছি আলাদা? আমার চোখেই শুধু ধাঁধা?

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।