বানরের বাচ্চা

সবুজ বাঘ এর ছবি
লিখেছেন সবুজ বাঘ (তারিখ: বিষ্যুদ, ১৩/১২/২০১২ - ১:৩৫পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

দৃশ্যত পাখির বাচ্চা মনে হলেও মানুষ কিন্তু বানরের বাচ্চাই বেশি ভালোবাসে
মানুষ তাই তার বানরের বাচ্চারে বিছ্যাকলাখিলায়
দুধভাত খিলানের কথা ভাবে কিন্তু খিলায় না
খিলায় নিজেরে কিংবা স্ত্রীপুত্র দুলাভ্রাতাগণকে

তাই হে বিছা কলা হে পরমেশ্বর হে শান্তিপূর্ণ বিজ্ঞানছানা
তুমি নিচ্চই লাঈলী মজনুরে চিন? তাদের প্রেমখেলা দেখেছো?
দেখেছো ডাইনশুয়ারকে ঘাস খেতে?
তবে কেন দেখোনি বিশ্বজিত নামে একটা বুকাচুদা ছিল পিথিবিরই পাশে। তারে মাইরা ছাতু বানাইয়া দিল সাধের শত্রুলীগে।

হে শত্রুলীগ হে পবিত্র পিতামহ আমার.. তোমার ডাণ্ডার বাড়ি না খেলে পোদের ব্যথা যাবে না আমার।
আমাকে মারো হুমহাম করে মারো
মেরে মেরে হোর করে দাও।
তবু এইসব বানরের বাচ্চাকে ভালো বেসো না
পাখির বাচ্চাকে ভালোবাসো
যদিও মানুষ তার পাখির বাচ্চাকে খুব একটা ভালোবাসে না
ভালোবাসে বানরের বাচ্চাকে
তাই মানুষ তার বানরের বাচ্চারে বিছাকলাখিলায়
দুধভাত খিলাইতে চায় কিন্তু শেষমেশ খিলায় না
নিজে খায় নতুবা স্ত্রীপুত্র অথবা দুলাভ্রাতাকে খিলায়


মন্তব্য

খেকশিয়াল এর ছবি

মন খারাপ

-----------------------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

আব্দুল গাফফার রনি এর ছবি

গুল্লি

----------------------------------------------------------------
বন পাহাড় আর সমুদ্র আমাকে হাতছানি দেয়
নিস্তব্ধ-গভীর রাতে এতোদূর থেকেও শুনি ইছামতীর মায়াডাক
খুঁজে ফিরি জিপসি বেদুইন আর সাঁওতালদের যাযাবর জীবন...
www.facebook.com/abdulgaffar.rony

অতিথি লেখক এর ছবি

মন খারাপ

ফারাসাত

জুন এর ছবি

মন খারাপ

যদি ভাব কিনছ আমায় ভুল ভেবেছ...

অতিথি লেখক এর ছবি

অদ্ভুত তরঙ্গের ঢেউ যখন বলে উঠে,
মেশাও আমার জল তোমার অস্রুতে,
ভাবি, আমি তো তোমার নই,
তবুও মিথ্যে আশায় আমি মেশাই,
প্রাণবন্ত আশার তীব্র ঘ্রিনায় আমি মিশে যাই তোমার ঢেউয়ে।

ফুল্বানুর অশ্রুজল

সাফিনাজ আরজু এর ছবি

মন খারাপ

__________________________________
----আমার মুক্তি আলোয় আলোয় এই আকাশে---

ধুসর জলছবি এর ছবি

মন খারাপ মন খারাপ

Asraful Kabir এর ছবি

#দারুনস!

আশরাফুল কবীর

সজ এর ছবি

অসাধারন! বাঘলু ভাই! তবে প্রথম লাইনটা বড়ই বিনয় মজুমদার প্রভাবিত!!

স্পর্শ এর ছবি

এই কবিতাটা মিস হয়ে গেছিলো।

কী আর বলবো....


ইচ্ছার আগুনে জ্বলছি...

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।