প্রয়োজন এট্টা কাঁটায়ালা হাইহিল জুতা

সবুজ বাঘ এর ছবি
লিখেছেন সবুজ বাঘ (তারিখ: শনি, ২৩/০৬/২০০৭ - ২:৫৩অপরাহ্ন)
ক্যাটেগরি:

হয়তো পাখি এবং প্রজাপতিদের জীবন বিষাদময় হতেই পারে
হতে পারে ঈষৎ আনন্দময়।
কিন্তু বিজ্ঞ ভুদাইগণ, সেসব দেখলে আমাদের চলিবে না
পোষাবে না ছাপোষা জীবনের ফরম্যাট।
বিজ্ঞান এবং যে সমস্ত বাল চাছারা
আমাদের পুঞ্জিভূত ক্ষোভের কারণ হয়ে দাড়াচ্ছে
ওদের প্রচুর মার না লাগালে আর চলছেই না
অথচ দীর্ঘদিন ধরে আমি কোনো হাইহিল জুতার মালিক নই।
পুটকির হাঁড় ফাটাতে যা অত্যন্ত জরুরি।


মন্তব্য

অছ্যুৎ বলাই এর ছবি

হাই হিল জুতা ছাড়া পিটানো যাবে না? মেরিলরেই বা পামু কই?

---------
চাবি থাকনই শেষ কথা নয়; তালার হদিস রাখতে হইবো

সবুজ বাঘ এর ছবি

হাই হিলে জমে ভালো। মেরিল ক্যারা?

যূথচারী এর ছবি

বিজ্ঞান কি করলো? আরো ডিটেলস জানতে চাই!


চোখের সামনে পুড়ছে যখন মনসুন্দর গ্রাম...
আমি যাই নাইরে, আমি যেতে পারি না, আমি যাই না...


চোখের সামনে পুড়ছে যখন মনসুন্দর গ্রাম...
আমি যাই নাইরে, আমি যেতে পারি না, আমি যাই না...

সবুজ বাঘ এর ছবি

বিজ্ঞান কি করে নাই তাই কউ। এত ভাইঙ্গা কইলে চলবো?

যূথচারী এর ছবি

তোমারে স্পেসিফিক্যালি কি করলো, মানে কোনো বিশেষ ঘটনা আছে কিনা ওইটা জানতে চাইছি, আমার মনে হচ্ছে, বিশেষ কোনো ঘটনা আছে।


চোখের সামনে পুড়ছে যখন মনসুন্দর গ্রাম...
আমি যাই নাইরে, আমি যেতে পারি না, আমি যাই না...


চোখের সামনে পুড়ছে যখন মনসুন্দর গ্রাম...
আমি যাই নাইরে, আমি যেতে পারি না, আমি যাই না...

সুমন চৌধুরী এর ছবি

নিজেই হাই হিল হইয়া নিজেরে ঠাপাইতে পারলে হইতো। কিন্তু হইতাছে না।
.......................................
ঋণম্ কৃত্বাহ ঘৃতম্ পীবেৎ যাবৎ জীবেৎ সুখম্ জীবেৎ

সবুজ বাঘ এর ছবি

আমারে খালি একা করব ক্যা? বেকেরেই করতাছে। কেউ বুঝে কেউ বুজে না। যারা না বুজে তাগোরে ক্যারা বুজাইব?

সবুজ বাঘ এর ছবি

থুৎকু; যারা না বুজে তাগো ক্যারা বুজাইব?

সুমন চৌধুরী এর ছবি

জো না সমঝে ও আনাড়ি হ্যায়
.......................................
ঋণম্ কৃত্বাহ ঘৃতম্ পীবেৎ যাবৎ জীবেৎ সুখম্ জীবেৎ

ধুসর গোধূলি এর ছবি

হামভি আনাড়ী কো সাথ হ্যায়...
_________________________________
<স্বাক্ষর দিমুনা, পরে জমিজমা সব লেইখা লইলে!>

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।