পাসওয়ার্ড সংক্রান্ত সমস্যা

সন্দেশ এর ছবি
লিখেছেন সন্দেশ (তারিখ: সোম, ২৬/০৩/২০১২ - ৯:২৬অপরাহ্ন)
ক্যাটেগরি:

বেশ কয়েকজন সচল জানিয়েছেন তাদের পাসওয়ার্ড ব্যবহার করতে সমস্যা হচ্ছে। নীচের কয়েকটি ধাপ অনুসরণ করে দেখুন বিষয়টির সমাধাণ হয় কিনা:

১) পাসওয়ার্ড ফিল্ডে বাংলা
সচলায়তনের পাসওয়ার্ড টেক্সট বক্সটিতে বাংলা লেখা যায় না। কিন্তু অতি সম্প্রতি একজন সচল জানিয়েছেন যে, পাসওয়ার্ড বক্সটি কোনো কারণে বাংলা কিবোর্ডের মতো আচরণ করছে। এ কারণে সদস্য নামের ঘরটিতে কার্সর নিয়ে দেখুন বাংলা কিবোর্ড চালু আছে কিনা। যদি বাংলা চালু থাকে তাহলে এস্কেপ চেপে কিংবা Ctl+Alt+E চেপে ইংরেজী কিবোর্ডে ফিরে আসুন। এরপর পাসওয়ার্ড ফিল্ডে পাসওয়ার্ড দিন।

২) বাংলা / ইংরেজী ইউজার নাম ব্যবহার করুন।
সচলায়তনের সর্বত্র এবং আপনার প্রোফাইলে যে বাংলা নামটি দেখায় সেটা আপনার বাংলা ইউজার নাম। এছাড়া প্রোফাইল পেইজের লিংকে একটি ইংরেজী নাম থাকে। এটি হলো ইংরেজী সদস্য নাম। উদাহরণ স্বরূপ সন্দেশের নাম দেখুন। সন্দেশের প্রোফাইল পেইজে গেলে যে সন্দেশের বাংলা নামটি দেখবেন: সন্দেশ। সন্দেশের ইংরেজী নাম প্রোফাইলের ইউআরএল এ দেখবেন http://www.sachalayatan.com/user/sondesh : sondesh

সচলায়তনে লগইনের জন্য বাংলা এবং ইংরেজী দুটো নামই বদল করে ব্যবহার করা যায়। কিন্তু অতি সাম্প্রতি সদস্য নাম এবং পাসওয়ার্ডে অদল বদল করার কারণে এ বিষয়ে কারো কারো সমস্যা হতে পারে। সুতরাং দুটো সদস্য নামই অদল বদল করে ব্যবহার করে দেখুন।

৩) পাসওয়ার্ড ভুলে গেছেন।
নতুন পাসওয়ার্ড পলিসির কারণে অনেকে পাসওয়ার্ড ভুল করতে পারেন। এরকমটা হলে পাসওয়ার্ড রিসেট করুন।

এরপরও সমস্যা হলে আমাদের জানান contact এট সচলে।


মন্তব্য

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।