সচলায়তনে যুক্ত হলো টাইমলাইন বা সময়রেখা

সন্দেশ এর ছবি
লিখেছেন সন্দেশ (তারিখ: বিষ্যুদ, ২১/০২/২০১৩ - ১২:২৬পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

সচলায়তনে টাইমলাইন নামক একটি ফিচার যুক্ত করা হয়েছে। শাহবাগ আন্দোলন, জামাতী কদর্য্য ইতিহাস ইত্যাদি ঐতিহাসিক ঘটনাবলী একটা সময়রেখায় ধরে রাখা যাবে এই ফিচারটি ব্যবহার করে। এরকম এইট সময়রেখা তৈরী করতে চাইলে আমাদের সাথে এই পোস্টে অথবা contact এট সচলায়তন.কম বরাবর ইমেইল করে জানালে আমরা আপনাকে সহায়তা করবো।

ফিচারটি ব্যবহার করে ইতিমধ্যে দুটো টাইমলাইন তৈরী করা হয়েছে। শাহবাগ আন্দোলনের টাইমলাইনটি পাবেন এখানে। এটির কাজ এখনো অসম্পূর্ণ। ধীরে ধীরে এই টাইমলাইনটি আপডেট করা হবে।

দ্বিতীয় টাইমলাইনটি জামাতী কদর্য্য ইতিহাস তৈরী করা হয়েছে সচলায়তনে প্রকাশিত এই লেখাটির উপর ভিত্তি করে। লেখাটির পরের পর্ব প্রকাশিত হলে বাকিটা আপডেট করে দেয়া হবে।

টাইমলাইনে কোনো এন্ট্রি দিতে হল, www.sachalayatan.com/node/add/timeline এ গিয়ে শিরোনাম আর লেখা ছাড়াও ঘটনাটির সময় উল্লেখ করে দিতে হবে। এছাড়া শাহবাগ বা জামাতী কোন ধরণের টাইমলাইনে লেখাটি যাবে সেটি উল্ল‌্যেখ করে দিলে সঠিক টাইমলাইলনে লেখাটি দেখা যাবে। লেখাটিতে মাস এবং দিন উপস্থিত ছিলনা বলে জানুয়ারী মাসের ১ তারিখ ধরা হয়েছে বেশীর ভাগ ক্ষেত্রে। লেখকের সাথে যোগাযোগ করে এটি শুধরে দেয়ার চেষ্টা করা হবে।

আপনার সচলায়তন পাঠ আনন্দময় হোক।

If you want to add new timeline content, please visit http://en.sachalayatan.com/node/add/timeline and create a new entry. Please make sure to add the following fields:

1. The title
2. The body. Split the body to have a summary section in the top and rest of the text in the body.
3. The start time of the event.
4. The end time of the event. This is optional.
5. Select timeline keyword "jamaat" from the drop down list

Click save.


মন্তব্য

অতিথি লেখক এর ছবি

চমৎকার উদ্যোগ।
--- ঈয়াসীন

স্যাম এর ছবি

আমাকে দেখায় "আপনার এই পৃষ্ঠা দেখার অনুমতি নেই" যখন www.sachalayatan.com/node/add/timeline এখানে ক্লিক করি
আর মেন্যুতে যেখানে 'সময়রেখা' আছে - সাবমেন্যুর শাহবাগ এ ক্লিক করলে কিছু তারিখ দেখতে পাওয়া যায় - কিন্তু টাইম্লাইনে কিছু যোগ করতে পারছিনা মন খারাপ

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।