ডিসক্লেইমার : অলেখকের ক্ষমা প্রার্থনা

সৌরভ এর ছবি
লিখেছেন সৌরভ (তারিখ: বুধ, ০৪/০৭/২০০৭ - ৪:০৪অপরাহ্ন)
ক্যাটেগরি:

প্রথমেই বলে রাখি, আমি লেখক নই।
লেখালেখি বলতে যা বোঝায়, আমার মধ্যে কোনকালেই ছিল না। কোনদিন কোন লিখিয়েদের আড্ডায় যাওয়া হয় নি, না, সুযোগই হয়নি আসলে।

আমি যা লিখি, তা লেখা না বলে কিছু খসড়া বলা ভালো। কিংবা প্রলাপ অথবা এলেবেলে - আবজাব বাক্য রচনা। নিজেই লিখি, নিজেই পড়ি - পাগলের সুখ মনে মনে - আর কি!

আজকাল যোগ দেয়ার সৌভাগ্য হয়েছে এখানে, মানে মানে সচলায়তন-এ ।
ক্ষমা প্রার্থনা করবো - আমার কাছে কেউ লেখা প্রত্যাশা করবেন না। সচলায়তন এর জন্ম হলো - কিছুই দেবার ছিল না এই শুভক্ষণে। সবার লেখাও ঠিকমতো পড়া হয়নি।

আমি এমনিতেই বেশ অপরাধবোধে ভুগি খুব তুচ্ছ ব্যাপারে, অপরাধবোধ এর লিস্টিতে আরেকটা এন্ট্রি বেড়েছে।
তাই ক্ষমা প্রার্থনা করি।


মন্তব্য

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

এসব কী কথা, সৌরভ!

নজমুল আলবাব এর ছবি

ঘটনা কি?

কনফুসিয়াস এর ছবি

হা হা হা! হাসাইলা মাঝি?

-যা দেখি তা-ই বলি...

-----------------------------------
বই,আর্ট, নানা কিছু এবং বইদ্বীপ

শামীম এর ছবি

কি সমস্যা? নানি মন্দাই?
________________________________
সমস্যা জীবনের অবিচ্ছেদ্য অংশ; পালিয়ে লাভ নাই।

________________________________
সমস্যা জীবনের অবিচ্ছেদ্য অংশ; পালিয়ে লাভ নাই।

অমিত আহমেদ এর ছবি

অপরাধবোধ ঝেড়ে ফেলুন তো মশাই! অহেতুক অপরাধবোধ কোন কাজের কথা নয়!


আমার বেলা যে যায় সাঁঝ-বেলাতে
তোমার সুরে সুরে সুর মেলাতে

সুমন চৌধুরী এর ছবি

যার অক্ষর জ্ঞান আছে সে ই লেখক
- সুমন চৌধুরী
.......................................
ঋণম্ কৃত্বাহ ঘৃতম্ পীবেৎ যাবৎ জীবেৎ সুখম্ জীবেৎ

ঝরাপাতা এর ছবি

আমার তো আজঝাব লেখা পড়তে সবচেয়ে বেশি ভালো লাগে বন্ধু। মনে হয় এটাই জীবনের সবচেয়ে শুদ্ধ উচ্চারণ। যা মনে আসলো তাই লিখলাম। ভাষার নিগূঢ়তা, পাঠযোগ্য করার কোন কৃত্রিম প্রয়াস নেই। লেখক সত্ত্বার বাইরে গিয়ে বাস্তব মানুষটির সাথে পরিচিত হওয়া যায়।
_______________________________________
রোদ্দুরেই শুধু জন্মাবে বিদ্রোহ, যুক্তিতে নির্মিত হবে সমকাল।


বিকিয়ে যাওয়া মানুষ তুমি, আসল মানুষ চিনে নাও
আসল মানুষ ধরবে সে হাত, যদি হাত বাড়িয়ে দাও।

তারেক এর ছবি

সৌরভদা অলেখক কিংবা উনার কাছে লেখা প্রত্যাশা করব না, এইটা উপরের পোস্টে কোথাও লেখা হয় নাই। লিখলেও সেইটা জাপানিজ এ লিখা, আমি পড়লাম না।

তাই লিখতে হবে লিখতে হবে লিখতে হবে। আমার প্রত্যাশা অনেক বেশি, আপনার আবজাবই আমার ভালো লাগে! হাসি
_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

বিপ্রতীপ এর ছবি

এই তো দেখি লিখেছেন... তাহলে আবার লেখক না কেন?
যে লিখতে পারে সেই তো লেখক... চোখ টিপি

অমি রহমান পিয়াল এর ছবি

আমরা এইখানে বাংলা সাহিত্যের গুস্টি উদ্ধার করতেছি কে বলল, যে লেখে সেই লেখক। ব্লগিং করেন মিয়া, এইসব জটিলভাবনা চিন্তা ঝাড়ু দিয়া ফালান

..................................

তোর জন্য আকাশ থেকে পেজা
এক টুকরো মেঘ এনেছি ভেজা
বৃষ্টি করে এক্ষুনি দে তুই
বৃষ্টি দিয়ে ছাদ বানিয়ে শুই


তোর জন্য আকাশ থেকে পেজা
এক টুকরো মেঘ এনেছি ভেজা
বৃষ্টি করে এক্ষুনি দে তুই
বৃষ্টি দিয়ে ছাদ বানিয়ে শুই

আরশাদ রহমান এর ছবি

তাহলে আমার কি হবে!

হাসান মোরশেদ এর ছবি

কারো কিছু হবেনা হাসি
যার যা খুশী লিখতে থাকেন ভায়েরা আমার ।
মধ্যযুগীয় যাজকদের আমরা থোড়াই কেয়ার করি ।
-----------------------------------
'পড়ে রইলাম বিধির বামে,ভুল হলো মোর মুল সাধনে'

-------------------------------------
জীবনযাপনে আজ যতো ক্লান্তি থাক,
বেঁচে থাকা শ্লাঘনীয় তবু ।।

মাশীদ এর ছবি

আমারো তোমার মতই অবস্থা। কোন অনুষ্ঠানের জন্য বা একে-ওকে পঁচিয়ে টুকটাক ছড়া লেখা ছাড়া কিছু লিখিনি কোনদিন। সামহোয়্যার দিয়ে চেষ্টার শুরু। এখানে আসলেই এত ভাল লেখা জমে যায় প্রতিদিন, পড়া হয়ে উঠছে না বলেও খারাপ লাগছে।

আর তুমি যা ইচ্ছা হয় লিখে যাও এভাবে। ভাল লাগছে।


ভাল আছি, ভাল থেকো।


ভাল আছি, ভাল থেকো।

সৌরভ এর ছবি

যাক বাবা, বাঁচালেন।
সবাইকে শুক্রিয়া।

তাহলে আমি আগামিকাল থেকে ভাত খাইলাম মরিচ আর শুঁটকি ভর্তা দিয়া টাইপের পোস্ট দেবো।

------ooo0------
বিবর্ণ আকাশ এবং আমি ...


আবার লিখবো হয়তো কোন দিন

হিমু এর ছবি

বিনয়? সে তো মারা গেছে জানতাম!


হাঁটুপানির জলদস্যু

সৌরভ এর ছবি

বিনয় মারা গেছে,
কিন্তু অকর্মা মিত্র যে বেঁচে এখনো, আর সে যে আসলে আমিই - সেটাই বলেছি।


আবার লিখবো হয়তো কোন দিন

তারেক এর ছবি

লেখালেখির দিক দিয়ে আমি এইখানে সবচেয়ে জুনিয়র। পরীক্ষার খাতায় রচনা লেখার বাইরে আর কখনও কিছু লিখি নাই। এই এপ্রিলে সামহোয়্যারিনে লেখা শুরু করলাম মাত্র। সব আগডুম বাগডুম। গড়াগড়ি দিয়া হাসি
আসলে পড়তেই যত মজা, লিখতে গেলেই হৃৎকম্পন শুরু হয়!

_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

অচেনা এর ছবি

আমারো একই অবস্থা দেঁতো হাসি

-------------------------------------------------

যত বড়ো হোক ইন্দ্রধনু সে সুদূর আকাশে আঁকা,
আমি ভালোবাসি মোর ধরণীর প্রজাপতিটির পাখা॥

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

দৃষ্টি আকর্ষণ:

ব্লগে কার রূপবতী শালী আসছে, প্লিজ কুইকলী জানান।!
ব্লগের কোমলমতি তরুণরা কেনো তাদের চাঁদবদন প্রদর্শন করছে???

নজমুল আলবাব এর ছবি

দৃষ্টি আকর্ষণ:

ব্লগে কার রূপবতী শালী আসছে, প্লিজ কুইকলী জানান।!
ব্লগের কোমলমতি তরুণরা কেনো তাদের চাঁদবদন প্রদর্শন করছে???

কারুবাসনা এর ছবি

দারুন মস্করা হইসে।
পেপার ওয়েটের মত স্বচ্ছ, মাছের মত মাঝে মাঝে ঘাই দিয়া ওঠে।
আপনার লেখা আমাদের গর্ব।
কি হাত।

ফাটাফাটি।

----------------------
বিড়ালে ইঁদুরে হলে মিল, মুদির কিন্তু মুশকিল ।


----------------------
বিড়ালে ইঁদুরে হলে মিল, মুদির কিন্তু মুশকিল ।

সৌরভ এর ছবি

ইসস, কতো সখ করে একটা ছবি দিলাম । এখন দুর্জনেরা কতো কিছু বলে। দেঁতো হাসি


আবার লিখবো হয়তো কোন দিন

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

ছবি পাল্টাইলেন ক্যান? ভালোই তো লাগছিল।।।

সৌরভ এর ছবি

আজকে সবাই এতো দুঃখ দুঃখ লেখা দিছে,কমেন্ট করার পর কমেন্টের পাশে এরকম একটা হাসিখুশি ছবি বড়ই বেমানান লাগতেছিল ।
সেইজন্যে পুরনো ফ্রেমে ফিরলাম।

------ooo0------
বিবর্ণ আকাশ এবং আমি ...


আবার লিখবো হয়তো কোন দিন

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

কম্পিটিশন বেড়ে গেলো।

দ্রোহী এর ছবি

সৌরভ, চামে চিকনে আমার মত মানুষদের গালি দিলা?

তুমি যদি লেখক না হও তাহলে আমি তো নিরক্ষর!!
__________
কি মাঝি? ডরাইলা?

অপালা এর ছবি

সুমন চৌধুরী@ ৫ এ ১০

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।