ঘরে ফেরার গান

সৌরভ এর ছবি
লিখেছেন সৌরভ (তারিখ: রবি, ১০/০৬/২০০৭ - ১০:১৯পূর্বাহ্ন)
ক্যাটেগরি:
ওপারে মেঘলা পৃথিবী, এপারে বিক্ষিপ্ত মন আর ক্লান্ত দেহ। যান্ত্রিক শবের সাথে মাখামাখি। মুঠোফোনের চিৎকারে যে দিনের শুরু হয়, তার শেষ বলে কিছু থাকেনা। পুরোটাই প্রবাহের মতো। শুরুটা-শেষটা বোঝার উপায় নেই । ছুটতে ছুটতে হারিয়ে ফেলি নিজের শেকড়। মাঝে মাঝে ভাবতে বসি আকাশ-পাতাল, ছাইপাশ। পুরো জগতটাই হয়ে ওঠে আমার ভাবনা-ঘর। নিজেরেই শুধাই, "আমার আমি, আর কতো?" উত্তর পাই না । আসলে, উত্তর থাকেনা এসবের। "উত্তর থাকতে হয় না" - বেশি বেশি সত্যবান হলে এমনটাই বলা উচিত। তবুউউউ.. ঘরে ফিরতে মন চায়। ঘরে। --------------- ঘরে ফেরার গান, মহিনের ঘোড়াগুলি অথবা গান ডাউনলোড করা যেতে পারে এখান থেকে গানের লিরিক- (কৃতজ্ঞতা :: হযু দা )

মন্তব্য

সৌরভ এর ছবি
সবার ভারী লেখার মাঝে একটা আবজাব লেখা পোস্ট করলাম। আগেভাগে ক্ষমা চেয়ে নিলুম । ------ooo0------ এই আমি যদি জেগে উঠি অন্য কোন সময়ে অথবা অন্য কোন পৃথিবীতে ,তবে কি পারতাম আমি অন্য একজন হয়ে উঠতে ?

আবার লিখবো হয়তো কোন দিন

আনোয়ার সাদাত শিমুল এর ছবি
ফিরবেন নাকি ইদানিং?
সৌরভ এর ছবি
ফিরতেই তো চাই । বাঁধা পড়ে থাকি হরেকরকম শেকলে।

আবার লিখবো হয়তো কোন দিন

আনোয়ার সাদাত শিমুল এর ছবি
আমি ভাবছি, একটা চক্কর দিয়ে আসবো। ইদানিং বেশী 'ঘরে ফেরা মন'-এ আক্রান্ত হচ্ছি। যাওয়া হবে কীনা জানি না।
অমি রহমান পিয়াল এর ছবি
ধন্যবাদ। ভালোই লাগে গানটা .......................... তুমি হাসো, আমি কাঁদি, বাঁশি বাজুক, কদম তলেরে...

তোর জন্য আকাশ থেকে পেজা
এক টুকরো মেঘ এনেছি ভেজা
বৃষ্টি করে এক্ষুনি দে তুই
বৃষ্টি দিয়ে ছাদ বানিয়ে শুই

হাসান মোরশেদ এর ছবি
'সে আর ফেরেনা' আবুল হাসানের এক কবিতার শিরোনাম । -------------------------- আমি সত্য না হলে গুরু সত্য কোনকালে?

-------------------------------------
জীবনযাপনে আজ যতো ক্লান্তি থাক,
বেঁচে থাকা শ্লাঘনীয় তবু ।।

নিঘাত তিথি এর ছবি
খালি অভিমান, ভুল বুঝাবুঝি...। আরো লিখো বেশি বেশি, তোমার কষ্ট কষ্ট লেখা পড়েও কেমন জানি আনন্দ হয়। দেশে আসবা নাকি? --তিথি

----------------------------------------------------
আমার এই পথ চাওয়াতেই আনন্দ

সৌরভ এর ছবি
ফিরতেই তো চাই। পারি না যে.. ------ooo0------ বিবর্ণ আকাশ এবং আমি ..

আবার লিখবো হয়তো কোন দিন

নিঘাত তিথি এর ছবি
কেন যে ফিরতে চাইলেও ফেরা যায় না! তোমরা যারা প্রবাসে থাকো তাদের এরকম কথা শুনে ভয় লাগে রে ভাই...যেতে ইচ্ছা করে না, বরং যারা আছে তাদের জোর টান মেরে নিয়ে আসতে ইচ্ছা করে। কিন্তু নিয়তি বলে কিছু একটা মনে হয় আছে, আমার চাইতেও বেশি জোর টানে সে যে কাকে কোথায় নিয়ে যায়...কে বলতে পারে? --তিথি

----------------------------------------------------
আমার এই পথ চাওয়াতেই আনন্দ

মাশীদ এর ছবি
ভাল লাগল। আগে পড়েছিলাম আপনার ব্লগস্পটে। গানটা শুনছি এখন। কোথায় আছেন আপনি? আমি দেশে ঘুরে এলাম মাস খানেক আগে। এখন দেশে গেছে আমার মেজবোন যে আমেরিকায় থাকে। ওর সাথে আমার দেখা হয় না প্রায় চার বছর। অথচ এককালে একরুমে থাকতাম দু'জন। বড়বোনের আজকে জন্মদিন। ইচ্ছা করছে এক দৌড়ে ঢাকা চলে যাই, আবার তিনবোন একসাথে হয়ে গল্পে মাতি। কবে যে আবার তিনজন একসাথে হব! --------------------------------------- হারিয়ে যেতে হবে আমায় ফিরিয়ে পাব তবে।

ভাল আছি, ভাল থেকো।

নিঘাত তিথি এর ছবি
মাশীদ আপু, তোমরাও তিন বোন ? তুমি ছোট নাকি? তাইলে আমার সাথে একদম মিলে যাবে! --তিথি

----------------------------------------------------
আমার এই পথ চাওয়াতেই আনন্দ

মাশীদ এর ছবি
মিলে গেল! :) --------------------------------------- হারিয়ে যেতে হবে আমায় ফিরিয়ে পাব তবে।

ভাল আছি, ভাল থেকো।

সৌরভ এর ছবি
মাশীদআপু, আমি জাপানে। -- তিথি, ফিরতে চাইলেই ফেরা হয়না। হরেকরকম শেকল। ভাল্লাগেনা সেইসব। তারপরও। ------ooo0------ বিবর্ণ আকাশ এবং আমি ..

আবার লিখবো হয়তো কোন দিন

অছ্যুৎ বলাই এর ছবি
বলাইয়ের যেইখানে রাইত, সেইখানেই কাইত। ঘরবাড়ি লইয়া মাথা ঘামাইয়া আর কি হইবো!

---------
চাবি থাকনই শেষ কথা নয়; তালার হদিস রাখতে হইবো

সৌরভ এর ছবি
আপনি চোর ছিলেন ভালোই ছিলেন, রইসউদ্দিন অথবা মনছুর আহমেদ(!) এখন আবার অছ্যুৎ হয়েছেন। অভিমানটা কাটেনা দেখি । ------ooo0------ বিবর্ণ আকাশ এবং আমি ..

আবার লিখবো হয়তো কোন দিন

ঝরাপাতা এর ছবি

শেকল তো ভাঙ্গতে হবে কাউকে না কাউকে। গানটা আগে শুনিনি। এখন শুনছি।

_______________________________________
পোড়াতে পোড়াতে ছাই, ওড়াতে ওড়াতে চলে যাই . . .


বিকিয়ে যাওয়া মানুষ তুমি, আসল মানুষ চিনে নাও
আসল মানুষ ধরবে সে হাত, যদি হাত বাড়িয়ে দাও।

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

আল্লার কসম, আমি এই শিরোনাম চুরি করি নাই।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।