সেলাই গাছের কারখানা

সৈয়দ আফসার এর ছবি
লিখেছেন সৈয়দ আফসার (তারিখ: শুক্র, ১৭/০৯/২০১০ - ৮:৩৩অপরাহ্ন)
ক্যাটেগরি:

দেখুন,
আশার পায়ে লেফে রাখছি গন্ধভেজাজল
জলফুল, মনফুল ব্যথার প্রায়শ্চিত্য শিখুক
তার নিচে লিখে রাখছেন বন্ধপথ, এটুকুই
বল্লেন!... আপনিও বলেন হারানো বিশ্রামাগার

জানালেন,
সর্বাঙ্গে গতিফুলের প্রত্যাশা, কি ভীষণ নেশাতুর
ফলে বহুকালের দুঃখবোধ সাজিয়ে আমরাই...
পাশে জল, ছায়াফুল, সেলাই গাছের কারখানা
ভাগ্যিস, ভরা-রোদে আমার ছায়ায় আমি স্থির


মন্তব্য

তিথীডোর এর ছবি

লেফে =লেপে দেওয়া /প্রলেপ দেওয়া? চিন্তিত
'প্রায়শ্চিত্ত' শব্দটাও বোধহয় কবিতার খাতিরে ওভাবে লিখেছেন...

উদ্ধৃতি
"ভরা- রোদে আমার ছায়ায় আমি স্থির"
এই লাইনটা ভাল্লেগেছে! হাসি

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

জুয়েইরিযাহ মউ এর ছবি

'লেফে' শব্দটি 'লেপে' হবে মনে হয়...
ভালো... শুভকামনা রইলো...

-----------------------------------------------------------------
নির্জলা নৈবেদ্য


-----------------------------------------------------------------------------------------------------

" ছেলেবেলা থেকেই আমি নিজেকে শুধু নষ্ট হতে দিয়েছি, ভেসে যেতে দিয়েছি, উড়িয়ে-পুড়িয়ে দিতে চেয়েছি নিজেকে। দ্বিধা আর শঙ্কা, এই নিয়েই আমি এক বিতিকিচ্ছিরি

অতিথি লেখক এর ছবি

জটিল!

রোমেল চৌধুরী

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।