অরক্ষিত

তারেক এর ছবি
লিখেছেন তারেক (তারিখ: মঙ্গল, ২০/১১/২০০৭ - ১২:৩৮অপরাহ্ন)
ক্যাটেগরি:

আমার দেহে নামহীন অলংকারের মত চেপে বসেছে বিলাসী দুঃখের কাহন
শংকিত নির্ঘুম মুহূর্তগুলো বারবার হানা দিয়েছে পলাতক চোখ।
বিছানার চাদর আঁকড়ে মুখ চেপেছি বহুক্ষণ,না সওয়া দুঃখবিলাস পিছু ছাড়েনি তবু।
গভীর রাত্রির জাগরণ আমায় নিস্পৃহ করে নি, দেয়নি উদাসী নির্মোহতা
একতাল মাংসের গভীরে ছোট্ট করে জাগা আমার হৃদপিন্ড
নিজের স্পন্দন শুনতে শুনতে থেমে গেছে ধীরলয়ে...
একসময় স্বপ্নের মত পাড়ি দিয়েছে অন্ধকার নির্জনতা।
সেই পথে
শয়তানি স্বপ্নরা আঠার মত সেঁটে ছিল আমার ভ্রুতে,
দু'চোখের পাতা বন্ধ করলেই অক্ষিপুটে গেঁথে যাচ্ছিল সুঁইয়ের মত।

অদূরে নিশিজাগা কন্ঠ কাক হয়ে ডেকে গেলে
জানালার সামনে শেষরাত আর সোডিয়াম আলোয় মিশে যাওয়া বারান্দায়
অশরীরি ছায়া হাওয়ায় দুলে ওঠে... সংশয় বেঁধে শরীরে
এই মাতাল বাতাস উড়িয়ে নেবে আমাকে,
শার্সিটা ভেঙ্গে গেলেই সম্মুখে দাঁড়াবে গন্তব্য।


মন্তব্য

??? এর ছবি

তারেক দেখি অনেকদিন নিখোঁজ!
..............................................................
শুশুকের ভয়ে কাঁপতে কাঁপতে সাঁতরে এসেছি কুমীরে-ভরা নদী!

তারেক এর ছবি

বাসায় কারফিউ শিথিল হইলেই আবার নেট নিব। এখন বন্ধুর পিসি থেকে মাঝে মাঝে সচলে আসি খুব অল্প সময়ের জন্য। হাসি
_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

হাসান মোরশেদ এর ছবি

-----------------------------------------
ভালো নেই,ভালো থাকার কিছু নেই

-------------------------------------
জীবনযাপনে আজ যতো ক্লান্তি থাক,
বেঁচে থাকা শ্লাঘনীয় তবু ।।

নিঘাত তিথি এর ছবি

বড্ড কড়া মন্দ হাওয়ার সময় পাড় হতে গিয়ে এই কবিতায় একাত্ম হলাম...
----------------------------------------------------
আমার এই পথ চাওয়াতেই আনন্দ

----------------------------------------------------
আমার এই পথ চাওয়াতেই আনন্দ

প্রকৃতিপ্রেমিক এর ছবি

একতাল মাংসের গভীরে ছোট্ট করে জাগা আমার হৃদপিন্ড
নিজের স্পন্দন শুনতে শুনতে থেমে গেছে ধীরলয়ে...

জেগে উঠুক আবার জেগে উঠুক
অথবা জেগে থাকুক স্বপ্নের ভেতরের স্বপ্নে--
অন্য কোন সময়ে, কিংবা ভিন্ন কোন মাত্রায়।


এই মাতাল বাতাস উড়িয়ে নেবে আমাকে,
শার্সিটা ভেঙ্গে গেলেই সম্মুখে দাঁড়াবে গন্তব্য।

"জানালা খুলে দাও পর্দা তুলে দাও..."

তারেক এর ছবি

তিথি আপু আর প্রকৃতিপ্রেমিক, কঠিন সময় গুলো পার হয়ে যাবো নিশ্চিত। অসহ্য কষ্ট চারপাশে নইলে এইরকম দু'দশটা ঝড়ে আমাদের মনোবল কি আর ভাঙ্গে!

মোরশেদ ভাই, আবার মৌনব্রত? হুমম। সঞ্জীবদা'কে নিয়ে লেখাগুলো পড়ে লগইন করলাম মন্তব্য করার জন্য... কিছু লিখতে পারলাম না। মন খারাপ হয় খুব মন খারাপ
_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।