কাচের আড়ালে জ্যোৎস্নাপ্রহর

তারেক এর ছবি
লিখেছেন তারেক (তারিখ: বুধ, ১২/১১/২০০৮ - ৮:২১অপরাহ্ন)
ক্যাটেগরি:

প্রান্তরে লুটেরা জ্যোৎস্না চাঁদের রক্তপাত মুছে নেয় ঘাসে
নক্ষত্রেরা ম্রিয়মান
জোনাকিরা সব লুকিয়েছে ফসলের মাঠে

মৌনী পাহাড়ের গায়ে দূরের কুয়াশার ঢেউ
ভেঙে পড়ছে... ভেঙে পড়ছে যেমন
মেঘপুঞ্জের রোশনাই রূপোলী ঝিলের জলে
নরোম তরঙ্গের মত ভেঙে পড়ে ধীরে

জনপদ ও বনস্থলীর সন্তানেরা শোনো
আজ ষোড়শী চাঁদের নীরব দস্যুতা হবে
রক্তের ডাক এলে ছুটে এসো প্রান্তরে
শিরায় উপচে উঠুক জ্যোৎস্নার বিষ
মৃত্যু-নীল রঙে

প্রাচীন সড়কে মধ্যরাতের স্বর
দূরগামী বাস ছুটে যাচ্ছে দূরে... দূরে...
পৃথিবী কাচের আড়াল তোমার আমার তাই
অভিমানী চিরকুট বারবার ফিরে যায়


মন্তব্য

তারেক এর ছবি

শিরোনাম পছন্দ হইতেছে না... একটুও না, একটুও না। পালটে কি দিব? মন খারাপ
_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

সুমন সুপান্থ এর ছবি

রক্তের ডাক এলে ছুটে এসো প্রান্তরে
শিরায় উপচে উঠুক জ্যোৎস্নার বিষ

উঠুক তবে...
ব্রাভো তারেক ।

---------------------------------------------------------
তুমি এসো অন্যদিন,অন্য লোক লিখবে সব
আমি তো সংসারবদ্ধ, আমি তো জীবিকাবদ্ধ শব !

---------------------------------------------------------
তুমি এসো অন্যদিন,অন্য লোক লিখবে সব
আমি তো সংসারবদ্ধ, আমি তো জীবিকাবদ্ধ শব !

তারেক এর ছবি

এই রে! এসব কি কন? কই লুকাই? ইয়ে, মানে...
_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

অতন্দ্র প্রহরী এর ছবি

কবিতাটা ভাল্লাগসে।
ক্যাটেগরীতে "কবিতা" দেখে ভালো লাগলো চোখ টিপি

কবি কিছু মনে না করলে একটা প্রশ্ন করি। জানতে ইচ্ছা করতেসে, জোছনার মতো এতো দারুন, কোমল একটা জিনিসকে বিষের সাথে মেলানোর কারণ কী? হাসি [আমি যে আসলেই কবিতা বুঝি না, সেটাই আবার প্রমাণ করে দিলাম, হাতেনাতে!] মন খারাপ

পুরা কবিতার মধ্যে শেষ চার লাইন অসম্ভব ছুঁয়ে গেলো...

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

আপনার মন্তব্য পড়ে প্রিয় কবি প্রেমেন্দ্র মিত্রর কবিতার একটা পঙ্কতি মনে পড়ে গেলো...

বিষাক্ত সাপের মতো আমার রক্তে
তোমাকে পাবার বাসনা...

আমিও কবিতা বুঝি না... মন খারাপ তবে জোছনার বিষাক্ততায় বহুরাত পার করে বুঝি এ বড়ো কঠিন বিষ...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

তারেক এর ছবি

অনেক কিছুই বিষের মতন লাগে রে ভাই। আপনে খান নাই? সচলের বিষ? চোখ টিপি
_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

অতন্দ্র প্রহরী এর ছবি

আবার জিগায়! খাই নাই মানে! দেঁতো হাসি

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

সুন্দর কবিতা...
শিরোনামটা পাল্টে দেখতে পারেন...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

তারেক এর ছবি

সেটাই তো কই নজুদা, কবিতাটা গত মাসে লেখা জ্বরের মধ্যে। নাম টাম দেওয়ার কথা আমার বেশির ভাগ সময় খেয়াল হয় সচলে পেস্ট করার পরে।।তাড়াহুড়া করে এই নামটা দিলাম। এখন বদলায়া দ্যান। আমার মাথা খালি। একটা কিছু সাজেস্ট করেন মন খারাপ
_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

আপনি শব্দের যাদুকর... আপনার পোস্টে কমেন্ট করাই তো আমার জন্য স্পর্ধার... তার আবার সাজেস্ট করতে বলেন?
লজ্জায় বিষ খাবো কিন্তু... জোছনার বিষ... হা হা হাহা...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

তারেক এর ছবি

খাইছে! কইলাম কি আর খাইলাম একটা বাঁশ।
দ্যান জোছনার বিষই দ্যান। একলগে খায়া শহীদ হয়া যাই
_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

মুস্তাফিজ এর ছবি

"মৌনী পাহাড়ের গায়ে দূরের কুয়াশার ঢেউ
ভেঙে পড়ছে... ভেঙে পড়ছে যেমন
মেঘপুঞ্জের রোশনাই রূপোলী ঝিলের জলে
নরোম তরঙ্গের মত ভেঙে পড়ে ধীরে.."
খুব ভালো লাগলো, এত ভালো যে অনুমতির অপেক্ষায় না থেকে আমার একটা ছবিতে লাগিয়ে দিলাম

Fishtail the peak

...........................
Every Picture Tells a Story

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

ওরে... কি অমানবিক সুন্দর ছবি রে...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

তারেক এর ছবি

আমি কয়দিন ধরে আপনার ফ্লিকারে ঘুরি। অসাধারণ!
কৃতজ্ঞতা চমৎকার ছবিটা জুড়ে দিলেন বলে।
একটা চিত্রকল্প চোখের সামনে স্পষ্ট দেখতে পেলে কেমন লাগে বলেন তো? হাসি
_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

মুস্তাফিজ এর ছবি

ঐ কথা কি আর বলা যায় ভাই?
আমার অনেক ছবি আছে যাতে কোনো শিরোনাম নাই, মনে ভাব নাই তাই। এখন তো মনে হয় কিছুকিছু ধার নেয়া যাবে।

...........................
Every Picture Tells a Story

নিঘাত তিথি এর ছবি

অসাধারণ!
কেমন প্রাচীন জোছনা দর্শন করতে করতে একটানে ছুঁড়ে নিয়ে ফেলে আবার আধুনিক সভ্যতায়। তবুও জোছনার বিষ গলায় লেগে থাকে...
----------------------------------------------------
আমার এই পথ চাওয়াতেই আনন্দ

----------------------------------------------------
আমার এই পথ চাওয়াতেই আনন্দ

তারেক এর ছবি

সেই-ই!
তিথিপু, অনেকদিন পর! ভালো তো?
_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।