বেঁচে আছি, দেখে যাও

নজমুল আলবাব এর ছবি
লিখেছেন নজমুল আলবাব (তারিখ: সোম, ২২/১২/২০০৮ - ১১:৫২অপরাহ্ন)
ক্যাটেগরি:

প্রত্যাবর্তনের পথে নাকি কিছু কষ্টলি অতীত থাকে। বলেছিলেন প্রিয় কবি হেলাল হাফিজ। সেই প্যত্যাবর্তনের পথে আরেক প্রিয় কবির কণ্ঠস্বর ধার করে আজ আমি বলি, শুনে রাখো সবে, আলবাব মরে নাই।

তবে কি তাহার মৃত্যু হয়েছিল?

সেইসব সময়ে আমি মৃত্যুকে ধারন করে ছিলাম। অথবা বেঁচে থাকার প্রাণান্তকর চেস্টা। নিতান্তই অবহেলায় বছরেরও অধীককাল আগে যারা যারা আমারে ছুড়ে ফেলে দিলে, তারা একবার দেখে যাও এসে আলবাব কি অসাধারণ ভাবে বেঁচে উঠেছে আবার।

ভয়ংকরভাবে পতিত আমাকে মনে রাখে নাই কেউ। কালো, হলুদ তালিকায় উঠেছিল নাম। কিভাবে বেঁচে ছিলাম, বাঁচলাম, কেউ খোঁজ নেয় নাই। আহমেদ নূর একবারও প্রশ্ন করেন নাই, কিভাবে টিকে থাকলে? বরং মানুষের মাঝে প্রচারিত হয়েছে অশ্লিল সমালোচনা।

পোষাকী কুকুরের তাড়া খেয়ে বেঁচে থাকার জন্য প্রিয় বন্ধুর কাছ থেকে পরামর্শের বদলে ভৎসর্না শোনার ঠিকানা পেয়েছি! সব অপমানের পরে বছরের এই শেষ সময়ে এসে দেখি আমি বেঁচে আছি, মাথা উঁচু করেই বেঁচে আছি।

কে আছো কোথায়, দেখে যাও এসে
নজমূল আলবাব মরে নাই।
আর এই পাঠ আমার কাছ থেকে
পূনর্বার শিখে নাও হে বন্ধুসকল
প্রত্যাবর্তনের পথে কিছু কস্টলি অতীত থেকে যায়।


মন্তব্য

হাসান মোরশেদ এর ছবি

' ফানুস আকাশ ছোয়
মানুষ ফানুস নয়;
মাটিতে প্রোথিত শেকড়
শেকড়ে জীবিত জীবন
... সে জীবন শুধু মানুষের'

অভিনন্দন মামু । থুড়ি মেরে সব উড়িয়ে দিয়ে প্রবলভাবে বাঁচতে থাকো ।
-------------------------------------
জীবনযাপনে আজ যতো ক্লান্তি থাক,
বেঁচে থাকা শ্লাঘনীয় তবু ।।

-------------------------------------
জীবনযাপনে আজ যতো ক্লান্তি থাক,
বেঁচে থাকা শ্লাঘনীয় তবু ।।

নজমুল আলবাব এর ছবি
প্রকৃতিপ্রেমিক এর ছবি

আপনে বেঁচে আছেন বলেই না এই পোস্ট পড়তে পারছি হাসি । ভালো করে বাঁচুন, আজ এবং অনন্ত আগামীকাল।

নজমুল আলবাব এর ছবি
পান্থ রহমান রেজা এর ছবি

ঘটনা কি?

নজমুল আলবাব এর ছবি
অমিত আহমেদ এর ছবি

পোস্ট পড়ে দারুন চমকেছি। কিছুদিন আগে একটি ছোট লেখা লিখেছিলাম - সেটির মূলভাব একদম এক। পার্থক্য কেবল অপু ভাইয়েরটা দারুন ছন্দে আর আমারটা নিরস গদ্যে।

হার মানতে না জানা মানুষকে সেলাম।


ওয়েবসাইট | ব্লগস্পট | ফেসবুক | ইমেইল

নজমুল আলবাব এর ছবি

তোমার গদ্যেও মনটানা ছন্দ আছে হে বালক।

ভুল সময়ের মর্মাহত বাউল

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

নজমূল আলবাব মরে নাই।

______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

নজমুল আলবাব এর ছবি

আবার নাটক করছি বস, ডগমগ অবস্থায় আছি। তাইলে ক্যামনে বলি যে, আমি শ্যাষ?

ভুল সময়ের মর্মাহত বাউল

পলাশ দত্ত এর ছবি

?

==========================
পৃথিবীর তাবৎ গ্রাম আজ বসন্তের মতো ক্ষীণায়ু

নজমুল আলবাব এর ছবি
আনোয়ার সাদাত শিমুল এর ছবি

আরে বড়ো ভাই! ব্যাফার্না ।
মিলে গেছে কথা, এই জন্য লালমিয়ার গান দিলাম । কী বলে শুনেনঃ

নজমুল আলবাব এর ছবি
আহমেদুর রশীদ এর ছবি

তাই নাকি আলবাব..?
তাইলে সিলটে একটা সচলাড্ডার ডাক দেও।তুষা শিন্নি লগে বন।

---------------------------------------------------------

আমরা যারা শিখিনি চাষবাস,ফসলের গীত
গুলালিতে পাখি হত্যা

---------------------------------------------------------

ঘাস তুমি ঘাসের মতো থাকো মাটি ছুঁয়ে
যে দেখার সে নতজানু হয়ে ছুঁবে তোমার আঙুল
অবরুদ্ধ মাঠ থেকে তুমি লাফিয়ে নেমোনা প্লিজ পাথরের পথে
________________________________________
http://ahmedurrashid.

নজমুল আলবাব এর ছবি

শিরনি প্রস্তুত। মিলাদের ডাক দেন একটা বড়োভাই।

ভুল সময়ের মর্মাহত বাউল

ধুসর গোধূলি এর ছবি
নজমুল আলবাব এর ছবি

ভাবায়, মনে ধাক্কা দেয়।

ভুল সময়ের মর্মাহত বাউল

ভূঁতের বাচ্চা এর ছবি

কথাগুলো সুন্দর লিখেছেন ভাইয়া কিন্তু লেখার মধ্যে কষ্ট কষ্ট ভাব আছে !
তবে বেঁচে থাকুন, আরো অনেকদিন।

--------------------------------------------------------

নজমুল আলবাব এর ছবি
সুলতানা পারভীন শিমুল এর ছবি

"প্রত্যাবর্তনের পথে কিছু কস্টলি অতীত থেকে যায়।"
থেকে যাক। তবু মাথা উঁচু করেই প্রচন্ডভাবে বেঁচে থাকেন, অপু ভাই।
অনেক অনেক ভালো থাকেন।

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

নজমুল আলবাব এর ছবি

এতো এতো শুভকামনা পেলে কে না ভালো করে বেঁচে থাকতে চাইবে?

ভুল সময়ের মর্মাহত বাউল

অতন্দ্র প্রহরী এর ছবি

কবি হেলাল হাফিজের কথাটা দুর্দান্ত। সবকিছুর পরও বেঁচে থাকুন... সদর্পে... সগর্বে... এই প্রত্যাশা করি, বাউল ভাই।

নজমুল আলবাব এর ছবি

ধন্যবাদ বিডিয়ার ভাই। হাসি

ভুল সময়ের মর্মাহত বাউল

রানা মেহের এর ছবি

মরিসনি এখনো?
ভবিষ্যতে মারা গেলে চেহলামে
কিছু ভেজিটেরিয়ান খাবার রাখার ব্যবস্থা করে মারা যাস
-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

নজমুল আলবাব এর ছবি

তুই আর কতো ঘাস লতাপাতা খাবিরে? এইবার একটু আমিষে মন দে না...

ভুল সময়ের মর্মাহত বাউল

রানা মেহের এর ছবি

শিমুল বস
গানটাতো ব্যাপক
শুধু শেষে সাঈদী কে সালাম জানানোটা বোঝা গেলো না
-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

নজমুল আলবাব এর ছবি

আসলেই, পোলাটা বস হয়্যা যাইতেছে দিনকে দিন।

ভুল সময়ের মর্মাহত বাউল

অমিত আহমেদ এর ছবি

তাই তো! এইটা খেয়াল করি নাই আগে।


ওয়েবসাইট | ব্লগস্পট | ফেসবুক | ইমেইল

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

সালাম দিয়া ডাইক্যা ডাউন-টাউনত সাইজ করা হইবে টাইপ কিছু নাকি? @ রানা মেহের

মাফ করেন@ বড়ো ভাই

অমিত আহমেদ এর ছবি

বুঝলাম না। সিলেটী ভাষাজ্ঞান বেশি নাই। তবে বারে বারে আল্লাকে ডাকা দেখে মনে হইলো না সাঈদীকে সাইজ করা হবে।


ওয়েবসাইট | ব্লগস্পট | ফেসবুক | ইমেইল

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

তাহলে সাঈদীর ভক্ত হইতারে...।

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

মাথা উঁচু করে বেঁচে থাকুন।

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
একলা পথে চলা আমার করবো রমণীয়...

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

ধুসর গোধূলি এর ছবি
নজমুল আলবাব এর ছবি

সন্ন্যাসীদা আমি আর কি কমু কন? ধুসর কি কয় দেখছেন?

ভুল সময়ের মর্মাহত বাউল

ধুসর গোধূলি এর ছবি
নজমুল আলবাব এর ছবি

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।