কারিগর নামা-১০০

অম্লান অভি এর ছবি
লিখেছেন অম্লান অভি [অতিথি] (তারিখ: শুক্র, ২৫/০৭/২০০৮ - ৭:৫২পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

"দিন ভালো তাই চোরেরে চোর বলা দায়
তবে চুরির কথা চোরেরাও শুনতে চায়।"

অনেক দিন হয় মৌল যোগ ইক কোন লেখা আসছে না কিন্তু কি হলো আজ হঠাৎ লিখতে ইচ্ছা হল-হয়তো ভোরে উঠা (যদিও প্রাত্যহিক কাজ), স্নান সেরে শান্ত মনে রবীন্দ্র সঙ্গীত 'জীবনে আমার যত আনন্দ......' তবে লিখব যা তাতো সেই সর্বশান্ত অথবা পথশ্রান্ত পথিকের করুণ কাহীনি। আসলে ঘৃণা ছোড়া যায় না। ছোড়া যায় না প্রতিশোধের অগ্নি গোলক। করা যায় না প্রতিরোধ। প্রতিবাদ আজ প্রতিশব্দ খোঁজে! আলোড়িত মন মন বুঝে না। ক্ষুধার থালায় খাদ্য চায়- হোক পোলাও অথবা ভাত।
এই আয়োজনে আমার জানা 'অঘটন' এর শব্দ বর্ণনা তুলে ধরব। অবশ্য-ই রয়ে সয়ে, আর মডুরা আছেই। চুরি, ছিনতাই, কেড়ে নেয়া, চেয়ে নেয়া, নিয়ে নেয়া, দিয়ে দেয়া (না দিতে চেয়েও) এসবই। অনেকেই ভাবছেন কি ভেল্কিবাজি! আসলেই তো ভেল্কিবাজির জোড়ে আজও 'সচলায়তন'র দেখা মেলে, জন্মভূমিতে বন্দি মনের মানুষের কাছে।

যে চুরি করতে ইচ্ছা জাগে প্রতিনিয়ত আমি সেই চুরি করি কোন গোপন ঘরে ঢুকে নয়। প্রকাশ্য রাস্তায় দাঁড়িয়ে ছুরি হাতে নয়। মনের গহীনে রক্ষিত কোন অপ্রকাশ্য শব্দ বর্ণনা জানাতে। প্রিয় কোন পাতায় ঢুকি চুরি করে। এই চুরি- প্রক্সি চুরি (কারণ যা ban করার কথা তাতো ban হয় না -erotic or exotic কোন সাইট, সদা প্রকাশ্য)

প্রক্সি চুরি শিখুন আর কারিগর নামা -৯৯, ৯৮, ৯৭, ৯৬, .......................... আর সেই সাথে প্রিয় সচলায়তন পড়ুন (এই এ্যাড কারিগর নামা-১০০ জন্যই)।

(চলবে)


মন্তব্য

আকতার আহমেদ এর ছবি

.. রয়ে সয়ে! রয়ে সয়ে !!

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।