Archive - ডিস 13, 2006

প্রিয় গান, প্রিয় গায়ক - ৯: আবারো অ্যালানিস

মাশীদ এর ছবি
লিখেছেন মাশীদ (তারিখ: বুধ, ১৩/১২/২০০৬ - ৯:৪৪অপরাহ্ন)
ক্যাটেগরি:


City of Angels সিনেমাটায় Goo Goo Dolls এর গাওয়া Iris গানটা আমাদের অনেকেরই খুব প্রিয় একটা গান। এই সিনেমার আরেকটা গান-ও আমার অল-টাইম ফেভারিট গানগুলোর একটা। গানটার নাম Uninvited. গেয়েছে আমার প্রিয় অ্যালানিস মরিসেট। গানটার ভিডিও দেখা যাবে এখানে। কথাগুলো এরকম:

'Uninvited'

Like anyone would be
I am flattered by your fascination with me
Like a


উটকোআলোচনা।

অপ বাক এর ছবি
লিখেছেন অপ বাক (তারিখ: বুধ, ১৩/১২/২০০৬ - ৪:১৩অপরাহ্ন)
ক্যাটেগরি:

এটা আমার এক বন্ধুর কল্যানে পাওয়া যুক্তি, তবে আমার চমৎকার লেগেছে বিষয়টা। সূচনা হিসেবে এটা আমার পছন্দ হয়েছে- অনেক দিন পরে মনে হলো ধর্ম নিয়ে অনেক বড় করে কিছু লেখার ইচ্ছা ছিলো, নৃতত্ত্ব এবং সভ্যতার বিবর্তন নিয়ে লেখার ইচ্ছাও ছিলো- কোনো এক কারনে সম্ভব হয় নি সমাপ্ত করা।
নামাজের এবং ওজুর নিয়মকানুন নিয়ে অনেক কিছুই বলা আছে। যেসব কারনে ওজু নষ্ট হয় তার একটা হলো বাতকম্ম সম্পাদন, নামাজের মাঝে যদি কারো বায়ু নির্গত হয় তবে তার ওজু নষ্ট হয়ে যায়। তবে সমস্যা হলো ওজু করার সময় যেসব নিয়ম কানুন পালিত হয় তার কোনোটাই ঠিক পশ্চাতদেশ পরিস্কারের মতো বিষয় না।
কথা হলো বায়ুনির্গত হয় যে স্থান থেকে সেই স্থান পরিস্কার না করে হাত পা মুখ মাথার চুল ধুলে কিভাবে পবিত্র হয়ে নাম


প্রিয় গান, প্রিয় গায়ক - ৮: ম্যাচবক্স ২০

মাশীদ এর ছবি
লিখেছেন মাশীদ (তারিখ: বুধ, ১৩/১২/২০০৬ - ১২:১৫অপরাহ্ন)
ক্যাটেগরি:


ইদানিং আমার দিনের রুটিন উলটা হয়ে গেছে। সারা রাত জেগে থিসিস লেখার চেষ্টা করি, আর সারাদিন ঘুমাই। আজকে সকাল 11টায় আমার সুপারভাইজারের সাথে চ্যাট করার কথা ছিল (উনি এখন ছুটিতে আমেরিকায় আছেন)। 11টা আজকাল আমার কাছে প্রায় মধ্যরাতের মত। আমার 3টা বন্ধু এবং আম্মাকে বলে রেখেছিলাম যেন আমাকে ফোন করে ঘুম ভাঙায় (অ্যালার্ম ঘড়ি + মোবাইলের অ্যালার্মে কাজ হয় না অনেক আগে থেকেই)।একজন ফোন করতে না করতেই দেখি আরেকজন দরজায় ধাক্কা দেয়া শুরু করেছে (good to have reliable fri