স্বপ্ন দেখবো বলে

দেবোত্তম দাশ এর ছবি
লিখেছেন দেবোত্তম দাশ (তারিখ: মঙ্গল, ০৯/০৯/২০০৮ - ১১:২৯অপরাহ্ন)
ক্যাটেগরি:

একটা বিনিত অনুরোধঃ- এই গানটা প্রথমবার একটু নিরিবিলিতে চোখবুজে শুনুন, দ্বিতীয়বার নিচে লেখা গানটা পড়তে পড়তে শুনুন। মন ভালো নাহলে পয়সা ফেরত, তবে কণ্ডিশন এক্টাই নিরিবিলিতে চোখবুজে একমনে শুনতে হবে। আজ কিছুতেই লেখায় মন বসাতে পারলাম না

আমি শুনেছি সেদিন তুমি
সাগরের ঢেউয়ে চেপে নীল জল, দিগন্ত ছুঁয়ে এসেছো,

আমি শুনেছি সেদিন তুমি
নোনাবালি তীর ধরে বহুদূর বহুদূর হেঁটে এসেছো...

আমি কখনো যাই নি জলে, কখনো ভাসিনি নীলে,
কখনো রাখিনি চোখ, ডানামেলা গাঙচিলে......

আবার যেদিন তুমি সমুদ্র স্নানে যাবে আমাকেও সাথে নিও,
নেবে তো আমায়, বলো নেবে তো আমায়।

আমি শুনেছি সেদিন নাকি, তুমি তুমি তুমি মিলে,
তোমরা সদলবলে সভা করেছিলে,

আর সেদিন তোমরা নাকি অনেক জটিল ধাঁধাঁ
না বলে অনেক কথা, কথা তু্লেছিলে

কেন শুধু ছুটে ছুটে চলা, একই একই কথা বলা,
নিজের জন্যে বাঁচা, নিজেকে নিয়ে,

যদি ভালোবাসা নাই থাকে, শুধু একা একা লাগে,
কোথায় শান্তি পাব, কোথায় গিয়ে, বলো কোথায় গিয়ে।

আমি শুনেছি তোমরা নাকি
এখনো স্বপ্ন দেখো,
এখনো গল্প লেখো,
গান গাও প্রান ভরে,

মানুষের বাঁচা মরা এখনো ভাবিয়ে তোলে,
তোমাদের ভালোবাসা, এখনো গোলাপে ফোঁটে,

আস্হা হারানো এই, মন নিয়ে আমি আজ,
তোমাদের কাছে এসে দুহাত পেতেছি,

আমি দুচোখের গাও ভরে শুন্যতা দেখি শুধু,
রাতঘুমে আমি কোনো স্বপ্ন দেখি না তাই

স্বপ্ন দেখবো বলে, আমি দুচোখ পেতেছি,
তাই তোমাদের কাছে, এসে আমি দুহাত পেতেছি
তাই স্বপ্ন দেখবো বলে,আমি দুচোখ পেতেছি

গান ঃ - মৌসুমি ভৌমিক

পুনশ্চঃ

মন আমার ভালো নেই , আজ কিছু লিখতে চেয়েও লিখতে পারিনি, কি ভাবতে কি ভাবছি, কি যেনো একটা কষ্ট দলা পাকিয়ে গলার কাছে এসে আটকে যাচ্ছে।
সারাদিন শুধু এই একটা গানই শুনেছি, একটাই শুধু মুখ অস্পষ্টভাবে ভেসে ওঠে, চেনার চেষ্টা করেও চিনতে পারছি না, শুধু বুকের ব্যাথাটা বেড়েই চলেছে।
মন ভালো নেই


মন্তব্য

অতিথি লেখক এর ছবি

স্বপ্ন দেখবো বলে, আমি দুচোখ পেতেছি,
তাই তোমাদের কাছে, এসে আমি দুহাত পেতেছি
তাই স্বপ্ন দেখবো বলে,আমি দুচোখ পেতেছি
.................. চোখ টা বন্ধ করুন দেখুন নতুন কোন সপ্ন দেখবেন মন আবার আকাশে উড়ছে ।
নিবিড়

দেবোত্তম দাশ এর ছবি

স্বপ্ন দেখবো বলে, আমি দুচোখ পেতেছি,
তাই তোমাদের কাছে, এসে আমি দুহাত পেতেছি

স্বপ্নই বাঁচিয়ে রেখেছে আমাদের সবাইকে
------------------------------------------------------
স্বপ্নকে জিইয়ে রেখেছি বলেই আজো বেঁচে আছি

------------------------------------------------------
হারিয়ে যাওয়া স্বপ্ন’রা কি কখনো ফিরে আসে !

নিরিবিলি এর ছবি

মন খারাপের কারণ বের করে বলে ফেলুন মন ভাল হয়ে যাবে। আর আমিও অনেক দিন আগে এই গান শুনে মন ভাল করার মন্র পেয়ে যেতাম। হাসি

দেবোত্তম দাশ এর ছবি

আমিও অনেক দিন আগে থেকেই এই গান শুনতাম তবে আজ আরো নতূন করে পেলাম
------------------------------------------------------
স্বপ্নকে জিইয়ে রেখেছি বলেই আজো বেঁচে আছি

------------------------------------------------------
হারিয়ে যাওয়া স্বপ্ন’রা কি কখনো ফিরে আসে !

হাসান মোরশেদ এর ছবি

গানটা অসম্ভব প্রিয় নিঃসন্দেহে । কিন্তু এই ভিডিওগ্রাফীটা ভালো লাগেনি ।
অবশ্য এই গান ঘর অন্ধকার করে চোখ বন্ধ করে শুনতে হয়
-------------------------------------
"শিয়রের কাছে কেনো এতো নীল জল? "

-------------------------------------
জীবনযাপনে আজ যতো ক্লান্তি থাক,
বেঁচে থাকা শ্লাঘনীয় তবু ।।

দেবোত্তম দাশ এর ছবি

এই গান ঘর অন্ধকার করে চোখ বন্ধ করে শুনতে হয়

সহমত
------------------------------------------------------
স্বপ্নকে জিইয়ে রেখেছি বলেই আজো বেঁচে আছি

------------------------------------------------------
হারিয়ে যাওয়া স্বপ্ন’রা কি কখনো ফিরে আসে !

অছ্যুৎ বলাই এর ছবি

প্রিয় মুখ কখনো স্মৃতি থেকে স্পষ্ট করে তুলে আনা যায় না।

---------
চাবি থাকনই শেষ কথা নয়; তালার হদিস রাখতে হইবো

দেবোত্তম দাশ এর ছবি

প্রিয় মুখ কখনো স্মৃতি থেকে স্পষ্ট করে তুলে আনা যায় না।

এই সত্যি কথাটার কি বৈজ্ঞানিক কোনো বিশ্লেষন আছে কি ?
এখন মনে হলো শুধু আমার সাথে নয়, অনেকের সাথেই এটা হয়।
------------------------------------------------------
স্বপ্নকে জিইয়ে রেখেছি বলেই আজো বেঁচে আছি

------------------------------------------------------
হারিয়ে যাওয়া স্বপ্ন’রা কি কখনো ফিরে আসে !

গোপাল ভাঁড় এর ছবি

হুমমমমমম!!! দির্ঘশ্বাস আর এক মিনিট নিরবতা।

--------------------------------------------
<ঘ্যাচাত, ঘ্যাচাত, ঘ্যাচাত> - আমার সিগনেচার

--------------------------------------------
বানান ভুল হইতেই পারে........

দেবোত্তম দাশ এর ছবি

দীর্ঘশ্বাস !!!
------------------------------------------------------
স্বপ্নকে জিইয়ে রেখেছি বলেই আজো বেঁচে আছি

------------------------------------------------------
হারিয়ে যাওয়া স্বপ্ন’রা কি কখনো ফিরে আসে !

সুলতানা পারভীন শিমুল এর ছবি

গানটা আমারো ভীষন প্রিয়। একসময় অনেকটা সময় পার করেছি শুধু এই একটা গান শুনে শুনেই।
আপনার বুকের ব্যথা কমে যাক, দেবুদা।
ভালো থাকুন...

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

দেবোত্তম দাশ এর ছবি

কায়মনোবাক্যে প্রার্থনা করছি, আমার বোনও যেনো ভালো থাকে।
তুমি ভালো থেকো বোন।

শিমুল আমার একটি অতি প্রিয় ফুল, তাই ফুলের মতোই সুন্দর হোক তোমার জীবন।

আমি ভালো থাকবো
------------------------------------------------------
স্বপ্নকে জিইয়ে রেখেছি বলেই আজো বেঁচে আছি

------------------------------------------------------
হারিয়ে যাওয়া স্বপ্ন’রা কি কখনো ফিরে আসে !

অতন্দ্র প্রহরী এর ছবি

অসম্ভব সুন্দর একটা গান। কত অসংখ্যবার যে শুনেছি গানটা তার কোন হিসেব নেই। আবার নতুন করে মনে করিয়ে দেবার জন্য ধন্যবাদ দেবুদা।
আশা করি মন খারাপ আর নেই এখন আপনার। আপনি কি সানী জুবায়েরের "আজ আমার মন ভাল নেই" গানটা শুনেছেন? শুনে দেখতে পারেন যদি না শুনে থাকেন। আপনার কথা অনুযায়ী "মন ভাল না হলে পয়সা ফেরত" টাইপের একটা গান, ভাল লাগার কথা। ভাল থাকুন। শুভকামনা থাকল।
_________________________________________
বিষন্নতা ছোঁয় আমায় মাঝে মাঝেই, কখনো কি ছোঁয় না তোমায়?

দেবোত্তম দাশ এর ছবি

শুনেছি কাঁদলে নাকি মন হাল্কা হয়ে যায়, আমার মতে কাঁদা ভালো এতে মনের কালিমাও দূর হয়।
আপনার দেওয়া গান শুনলাম। বুক চিন চিন করা থামাতে পারলাম না

------------------------------------------------------
স্বপ্নকে জিইয়ে রেখেছি বলেই আজো বেঁচে আছি

------------------------------------------------------
হারিয়ে যাওয়া স্বপ্ন’রা কি কখনো ফিরে আসে !

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।