অন্ধকারে সংশয়

ধ্রুব হাসান এর ছবি
লিখেছেন ধ্রুব হাসান (তারিখ: মঙ্গল, ১১/০৯/২০০৭ - ৩:১৩পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

(দু'বছর আগে)
'ভাইয়া আমার, অবুঝ হয়োনা, বড় হও আরো'......আমি এখনো দিদিমনি আপনার ধ্বনির স্বাদ পাই। তারপর শিক্ষকের চুম্বন বা শিক্ষিকার ভারী নিতম্বের খসখসে মৃদু ছাপ......বুঝি, আমাকে আর কতটা বড় হতে হবে।

(দু'বছর পরে)
'......আমিও চাই তুমি একদিন অনেক বড় হবে, দেশের-দশের মাথা উঁচু করবে...বিয়ে করবে...তোমার একটা বাবু হবে...হয়তো তোমার বাবুটি আমার বাবুর বন্ধু হবে; হয়তো বা তারা তা পারবে আমরা যা পারিনি (অনেক যদি আছে যদিও!) !'......আমি বুঝি তুমি কি পারার কথা বললে; আমাদের সম্পর্কটি ভাঙ্গার আগে।

(তারপর আরো দু'বছর গেল)
......তারপর তুমিও, এসে বললে, "শুনুন, আপনার সাথে কথা আছে আমার, জরুরী...( আমি সম্মতিসূচক মাথা নাড়ি)...... (তুমি ইতঃস্তত)......না মানে, আপনি বোঝেন না...? (তির্যক চাহনি তোমার, আমার হাসি পাই......অট্টহাসিতে বলতে ইচ্ছে হয় s----------u------c--k it, কিন্তু না, আমি বলি না, হাসি, মুচকি হাসি পাই আমার; আমার পশুটিকে সন্তর্পনে আড়াল করে।)"...... বলে যেতে থাকে সে......আমি ওর কথা এক সময় হত্যা করি......আমার বীর্যপাত হয় বজ্রপাতের মতো!.........বৃষ্টি শুরু হয় অঝোরে......সবাই ছুটে যায় গান বন্ধ করে।

(তারপর আরো সাতটি বছর কেটে গেল)

"দোয়া করলে অথবা আশীর্বাদ......আমার ভালো বউ, ভালো সন্তানের জন্য, অনাগত ভবিষ্যতের জন্য"......আমার হাসি পাই অনিশ্চিত এই দোয়ার জন্য! কেন হাসি পাই আমার ? তবে কি আমি জেনে গেছি এসবের কোন মানেই ছিলনা কোনদিন ! এরপরও আজো কেন আমার অন্ধকারে সংশয়.........???


মন্তব্য

রানা মেহের এর ছবি

খুব সুন্দর লিখেছেন তো

-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

দৃশা এর ছবি

দুঃখ তোমায় দিলাম ছুটি
বুক পাজর আজ ফাঁকা
দুঃখ বিদায় নিলেও সেথায়
দুঃখের ছবি আঁকা......।

সবকিছুই একটা সময় ছেড়ে যায়...ছাপ রেখে যায়...
ধূর চিয়ার আপ...অলওয়েজ এতো মনমরা লিখা লিখেন কেন...
নিজে হাসুন অন্যকেও হাসান।
জনস্বার্থেঃ ব্র্যাক ।

দৃশা

ধ্রুব হাসান এর ছবি

"নিজে হাসুন অন্যকেও হাসান।
জনস্বার্থেঃ ব্র্যাক ।".........হা হা হা হা, মজা পাইলাম! আপনার পরামর্শটা মনে থাকবে, তবে গতকাল একটা মজার লেখা লিখতে গিয়েও আর শেষ করা হলোনা (আশা করি শেষ করে ফেলবো)! মনে হয় ওইটা ততটা মন খারাপ করা হবে না। ৯ সেপ্টেম্বর এখানে শেষ হয়ে গেল সাল্‌ভাদর দালির সমস্ত অরিজিনাল কাজের প্রদর্শনী, এই লোকটা আমার জীবনের রিয়েলিজেশনটাই পরিবর্তন করে দিলো, আজকে তারেও একটা Big cheers! দুঃখিত এক প্রসংগ থেকে অন্য প্রসঙ্গে চলে যাওয়ার জন্য!

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।