বসুধার স্তন

দিবাকর সরকার এর ছবি
লিখেছেন দিবাকর সরকার [অতিথি] (তারিখ: শুক্র, ০১/০৮/২০০৮ - ১০:০৭অপরাহ্ন)
ক্যাটেগরি:

ফসলের গা ঘেঁষে উচ্ছেদ হল কত বসুধার স্তন
কত নারী, মাটিতে পাচার
কত শিশু, নদীতে পাচার হয়ে গ্যালো...

ওরা কেউই মৃত নয়, জীবিত কাস্তের ঢঙে সেলাম জানায়
আমাদের

আমরা, যারা এত দিন বসুধার স্তন
ভাগ করে, টুকরো করে
মেট্রো প্লাজা, শপিং মল্, সিটি সেন্টারে ~ রেখে এসেছি

আমরা, তারা এত দিন
বসুধার স্তনে
নিজেদের, খেয়াল না-করে

ভুলে গেছি, বেশ ভুলে গেছি, কত বার লুকিয়েছি
প্রবল গোপনে


মন্তব্য

সৈয়দ আবু তাহের মুহম্মদ মনিরুজ্জামান মুনির (জজ মিয়া) এর ছবি

অসাধারন ছন্দে ছন্দে ভরপুর কবিতাটি পড়ে মনটা ভরপুর হয়ে গ্যালো।

রাফি এর ছবি

"বড় বড় নগরীর বুকভরা ব্যাথা..."

---------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে
আমার প্রাণের কাছে চলে আসি,
বলি আমি এই হৃদয়েরে;
সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

---------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে
আমার প্রাণের কাছে চলে আসি,
বলি আমি এই হৃদয়েরে;
সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।