মন বসে না পড়ার টেবিলে পোষ্ট

এলোমেলো ভাবনা এর ছবি
লিখেছেন এলোমেলো ভাবনা [অতিথি] (তারিখ: বুধ, ২৭/১০/২০১০ - ৮:৫৪পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

প্রায় সব বাংলা ছায়াছবিরই একটা করে ইংরেজী নাম থাকে। যেমন –“ সোনার নাও পবনের বৈঠা” ছবির ইংরেজী নাম “The innocent boatman” । ডিকন্সট্রাকশন থিওরি পড়তে বসে মনে হল- ইংরেজী ছবির বাংলা নাম রাখলে কেমন হয়?

• Shutter Island – আমি উন্মাদ; আপনি কী সুস্থ?
• The Matrix – সবুজ কোট কালো চশমা
• Juno – কাঁচা বাশেঁ ঘুণ
• Live free or die hard – খাইছি তোরে
• Terminator - মেশিন ম্যান
• Inception - ভাবে মন অকারণ
• Salt – বস্তির রানী সুরাইয়া
• The Expendables – আজরাইলের ভালবাসা
• The Aviator – উড়াল্পঙ্খী
• Titanic – প্রেমের মরা জলে ডোবে না
• 2012 – কেয়ামত থেকে কেয়ামত
• The other Boolean girl – স্বামী নিয়ে যুদ্ধ
• High school musical – মন বসে না পড়ার টেবিলে
• Twilight - জ়্বীনের বাদশাহ্ সরফারাজ
• X-men – চন্দ্রবিন্দু মানব
• Forgetting Sarah Marshall – মনের মাঝে তুমি
• Face off – ছিল্লা কাইট্টা লবণ লাগায় দিমু
• Living Las Vegas - কষ্টে আছে আইজুদ্দিন
• The Iron man - নাহ ! এটার কোন যুতসই বাংলা নাম মাথায় আসছে না। তবে পাঠকের জন্য বোনাস ক্লিপ্স্


মন্তব্য

কৌস্তুভ এর ছবি

সব সময় বস্তির রানী সুরাইয়ার কথা ভাবলে আর পড়ার টেবিলে মন বসবে কি করে? খাইছে

কাজী মামুন এর ছবি

ঐ মিয়া গেঞ্জা গুঞ্জা খাইছেন নাকি!

আমি না ডিপজল কইছে, আপনার ক্লিপে! দেঁতো হাসি
"আমি তোর বাপ, তয় তুই আমার পোলা না!" ডায়লগটা ভালো পাইছি!

=================================
"রঙিন কাফনে মোড়া উৎসুক চোখে
ছায়া ছায়া প্রতিবিম্ব দেখি
মানুষ দেখি না।।"

=================================
"রঙিন কাফনে মোড়া উৎসুক চোখে
ছায়া ছায়া প্রতিবিম্ব দেখি
মানুষ দেখি না।।"

এলোমেলো ভাবনা এর ছবি

ঢালিউড বাদশাহ্‌ এর ডায়লগ বলে কথা চোখ টিপি


হাত বাড়িয়ে ছুঁই না তোকে, মন বাড়িয়ে ছুঁই,

দুইকে আমি এক করি না এক কে করি দুই৷


হাত বাড়িয়ে ছুঁই না তোকে, মন বাড়িয়ে ছুঁই,

দুইকে আমি এক করি না এক কে করি দুই৷

তানভীর এর ছবি

আইডিয়া ভালু। Terminator- জল্লাদ হলে আরো ভালু হইতো

The Iron man- লুহাখোর?

এলোমেলো ভাবনা এর ছবি

জল্লাদ আর লুহাখোর ব্যাপক পছন্দ হয়েছে খাইছে


হাত বাড়িয়ে ছুঁই না তোকে, মন বাড়িয়ে ছুঁই,

দুইকে আমি এক করি না এক কে করি দুই৷


হাত বাড়িয়ে ছুঁই না তোকে, মন বাড়িয়ে ছুঁই,

দুইকে আমি এক করি না এক কে করি দুই৷

এলোমেলো ভাবনা এর ছবি

হেঃ হেঃ সুরাইয়া না ... আয়রণ ম্যান অব বাংলা খাইছে


হাত বাড়িয়ে ছুঁই না তোকে, মন বাড়িয়ে ছুঁই,

দুইকে আমি এক করি না এক কে করি দুই৷

কৌস্তুভ লিখেছেন:
সব সময় বস্তির রানী সুরাইয়ার কথা ভাবলে আর পড়ার টেবিলে মন বসবে কি করে? খাইছে


হাত বাড়িয়ে ছুঁই না তোকে, মন বাড়িয়ে ছুঁই,

দুইকে আমি এক করি না এক কে করি দুই৷

অপছন্দনীয় [অতিথি] এর ছবি

দুইটা বাংলা ছবির ইংরেজী নাম মনে আছেঃ

পরিবর্তিত খুনী - The replacement killers
অন্তরে ঝড় - A man with six ladies

নামগুলো আমি বানাইনি, পোস্টারে দেখেছি রাস্তায় হাঁটার সময়। দ্বিতীয় নামটা মনে হয় ছিলো ২০০২ এ, প্রথমটা সম্ভবতঃ ২০০১ বা ২০০০ এর।

শুভাশীষ দাশ এর ছবি

এই ধরণের পোস্ট নতুন কিছু না। সামু আমুতে যে যাই ইচ্ছা পোস্ট কর্তে পারে। সেখানে এইরকম পোস্ট মাঝে মাঝে দেখা যায়।

কন্টাক্ট এটে একটা মেইল কর্লাম। মন খারাপ

-----------------------------------------------------------
অভ্র আমার ওংকার

নিঃসঙ্গ গ্রহচারী [অতিথি] এর ছবি

সবাইতো সামু আমুতে যায় না, ভাইয়া...
তাদের জন্য এই ধরণের পোস্ট নতুন।

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

ওরে শুভাশীষদা এতো সিরিকাস হলে কি চলে? আমার তো চমৎকার ফানি পোস্ট মনে হল। দেঁতো হাসি

পোস্টে পাঁচাইলাম, আপনেরে মাইনাচ। খাইছে

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

প্রতিচ্ছবি  [অতিথি] এর ছবি

প্রথম কয়েটা নাম পরে প্রাণপনে চেস্টা করছি শব্দ করে না হাসার যাতে অফিসের চাইনিজগুলা না খেয়াল করে, কিন্তু জানিনা কতক্ষণ পারব।

নাম করনের এই প্রচেস্টার জন্য (গুড়)

দুর্দান্ত এর ছবি

কেন?

স্পর্শ এর ছবি

আপনার বাংলা সিনেমার নামের ভান্ডারতো দেখা যায় বেশ বড়সড়!

লিখতে থাকেন ভাই। সচলায়তনে লিখলেই যে জলদগম্ভীর সব লেখা লিখতে হবে, তেমন কোনো কথা নাই।


ইচ্ছার আগুনে জ্বলছি...


ইচ্ছার আগুনে জ্বলছি...

শুভাশীষ দাশ এর ছবি

হ, ভাই।

---------------------------------------------------------------
অভ্র আমার ওংকার

শুভাশীষ দাশ এর ছবি

---------------------------------------------------------------
অভ্র আমার ওংকার

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

ওহ্! আসলেই তো দেখি টোকাইন্যা ম্যাটেরিয়াল! চিন্তিত

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

কামরুল হাসান রাঙা [অতিথি] এর ছবি

মজা পাইছি ভাই, চালায়া যান।

সচল জাহিদ এর ছবি

ভাল লাগেনি।

----------------------------------------------------------------------------
এ বিশ্বকে এ শিশুর বাসযোগ্য করে যাব আমি
নবজাতকের কাছে এ আমার দৃঢ় অঙ্গীকার।
সচল জাহিদ ব্লগস্পট


এ বিশ্বকে এ শিশুর বাসযোগ্য করে যাব আমি, নবজাতকের কাছে এ আমার দৃঢ় অঙ্গীকার।
ব্যক্তিগত ওয়েবসাইট
কৃতজ্ঞতা স্বীকারঃ অভ্র।

অতিথি লেখক এর ছবি

মজা পাইলাম। ডিকন্সট্রাকশন থিওরির সাথে এর যোগসাজশটা দেখায় বললে মনে হয় আরো ভাল হইত।

ফারাবী

তমাল [অতিথি] এর ছবি

পোস্টটি পড়তে ঢুকেছিলাম "মন বসে না পড়ার টেবিলে" সিনেমার রিভিউ ভেবে। পোস্টের নাম, ও প্রিভিউতে সিনেমার পোস্টার সেই ইঙ্গিতই দিচ্ছিলো। কিন্তু ঢুকে প্রতারিত বোধ করলাম।একইসাথে পোস্টটি মানসম্পন্নও মনে হয়নি। মডুদাদারা কঠোর পরিশ্রম করে যাচ্ছেন দেখতে পাচ্ছি।

তৌফিক হাসান [অতিথি] এর ছবি

পোস্ট ভাল্লাগল না।

রজত এর ছবি

সচলায়তনের কাছে প্রত্যাশা একটু বেশীই করি ।
নীড়পাতায় এ ধরনের পোস্ট দেখলে ভাল লাগে না ।

অমিত আহমেদ এর ছবি

ব্যক্তিগত ভাবে আমার কাছে খুব মন্দ লাগেনি। রোজ রোজ এমন লেখা দেখলে অবশ্যই ভালো লাগবে না, তবে হঠাৎ হালকা লেখারও দরকার আছে স্বাদ বদলানোর জন্য। ইংরেজি সিনেমার বাংলা নামের আইডিয়াটা নতুন নয়, নামগুলো লেখক কপি করে বসিয়েছেন কিনা সেটাই দেখার বিষয় - তা যখন নয় তখন অন্য ব্লগের লিংক এখানে না দিলেও হতো।

লেখার নাম আর ছবি নিয়ে লেখকের অবশ্যই সতর্ক হবার অবকাশ ছিলো। আমিও "মন বসে না পড়ার টেবিলে" সিনেমার রিভিউ ভেবে ঢুকেছিলাম। তাও আবার ক্যাটেগরি দেয়া আছে "চলচ্চিত্র"!

সাইফ তাহসিন এর ছবি

টুকলি পোস্ট পইড়া মজা পাইছি, আগে অন্যখানে পড়ি নাই বইলা। তয় ইরাম টুকলি করলে আগামীবার ১ তারা নিশ্চিত, আর কিছু না হোক সততা অবশ্যই কাম্য নতুন পুরাতন সবার কাছ থেকে। আশাকরি বুঝাতে পারলাম।

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।