জল চিকিৎসা

এলোমেলো ভাবনা এর ছবি
লিখেছেন এলোমেলো ভাবনা [অতিথি] (তারিখ: বুধ, ০৯/০৭/২০০৮ - ৮:৫০পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

জল চিকিৎসা

কদিন হল প্যাট্রিক খুব খুশী খুশী মুডে আছে, নিশ্চয়ই স্টেফানির সাথে ডেটটা দারুণ হয়েছে।
জিজ্ঞেস করতেই বলল-
- কোন স্টেফানী?
- মর জ্বালা! যার সাথে একটা ডেটের জন্য এমন আদা জল খেয়ে পরেছিলে তার নাম পর্যন্ত মনে পরছে না?
ভাল মুডের কারনেই কি না জানি না, এখন আমার খোঁচা প্যাট্রিকের গায়েই লাগলো না।
ঊল্টো জানালো সে নাকি দারূণ এক লাইফ কোচের দেখা পেয়েছে; এরপর নাকি ওর জীবনের মোক্ষই বদলে গেছে।

লাইফ কোচের সাথে আমেরিকানদের সম্পর্ক অনেকটা আমাদের দেশের পীর –ফকির- বাবা দের মত। তবে এরা ঠিক ভুত – ভবিষ্যত বলতে পারে না।তারা জীবনের সহজ সত্যগুলো , সুন্দর করে মনে করিয়ে দেয় , আর বিনিময়ে কাড়ি কাড়ি টাকা ফিস নেয়।
প্যাট্রিকের এসব খেয়ালের সাথে আমি পরিচিত, তাই খুব একটা পাত্তা দিলাম না। কদিন পরে এসেই বলবে- “ব্যাটা এক নম্বরের জোচ্চোর!”

সেদিন আমার ভীষন মাথা ব্যাথা করছে, এরমাঝে ফোনটা টানা বেজে যাচ্ছে। ধরতেই প্যাট্রিকের গলা, দারুণ উত্তেজিত...
সে নাকি এক জল চিকিতসা শিখেছে ওর লাইফ কোচের কাছ থেকে, এতে নাকি ডায়াবিটিস থেকে আরম্ভ করে পেটের ব্যাথা পর্যন্ত, সব সারে। সোজা বাংলায় সর্ব রোগের মহা ঔষধ ।
- তো গুলিস্তানের মোড়ে ক্যানভাসের ব্যাগটা নিয়ে বস না বাপু?
- কি?
- কিছুনা , আমার মাথা ধরেছে।
- ওহ! তাইলে তুমি বিশ্রাম নাও... আমি পরে ফোন করব।
মনে মনে বলি যাহ ভাগ! আমি মরি মাথার যন্ত্রনায়...

জল চিকিতসার কথা শুনে প্রথমেই মনে হল, বহুব্রিহী নাটকের সেই মামার কথা; এক পা গরম পানির বালতিতে , অন্য পা ঠান্ডা পানির বালতিতে ডুবিয়ে বাতের চিকিতসা।
পরদিন ফোন করে জিজ্ঞেস করলাম , বল তোমার জল চিকিতসা; এতে যদি আমার মাইগ্রেনের ব্যাথা ভাল না হয়, তাইলে আমি তোমার লাইফ কোচকে জেলে ভরবো। তাতে প্যাট্রিককে খুব একটা চিন্তিত মনে হল না; সে ১০০% ভাগ নিশ্চিত এ চিকিতসাতে শুধু মাইগ্রেন কেন ক্যান্সারো পালাবে।
চিকিতসা পদ্ধতিও তেমন কঠিন কিছু না...
- সকালে ঘুম থেকে উঠে খলি পেটে ৪ গ্লাস (১.৫ লিটার)পানি খেতে হবে।
- পরবরতী ৪৫ মিনিট কিছু খাওয়া যাবে না, তবে দাতঁ মাজা যেতে পারে।
- এরপর নাস্তা করে তার পরের দু’ঘন্টা কিছু খওয়া যাবে না।
- দুপুরে এবং রাতের খাওয়ার পরের দুই ঘন্টাও কিছু খাওয়া যাবে না।
- চিকিতসা চলাকালীন সময়ে কোন প্রকার অ্যাল্কোহল খাওয়া যাবে না।

ভাবছি জল চিকিতসা শুরু করবো। কিন্তু মুশকিল হল সকালে এক সাথে ৪ গ্লাস পানি খাওয়াটা । পাঠকও চেষ্টা করে দেখবেন নাকি?


মন্তব্য

মুশফিকা মুমু এর ছবি

আমি ইন খাইছে কালকে থেকে আপনার এই জল চিকিৎসা করে দেখি অন্য কোনও দিকে উপকৃত হই কিনা খাইছে কারন আমারতো কোনও মাইগ্রেন নেই, তবে আপনি আপনার বন্ধুকে জিগেস করে জানান তো সুন্দর হওয়ার কোনও সহজ চিকিৎসা আছে নাকি খাইছে
------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

এলোমেলো ভাবনা এর ছবি

মুমু আপু, আপনি তো এম্নিতেই ভীষন সুইইইট!! পানি খেয়ে সুন্দর হতে হবে না।


হাত বাড়িয়ে ছুঁই না তোকে, মন বাড়িয়ে ছুঁই,

দুইকে আমি এক করি না এক কে করি দুই৷

কীর্তিনাশা এর ছবি

খাইছে! সকালে খালি পেটে চার গ্লাস পানি! ওরে ওস্তাদ মাফ কইরা দেন!

-------------------------------------
সোনার স্বপ্নের সাধ পৃথিবীতে কবে আর ঝরে !

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

তীরন্দাজ এর ছবি

আমার সকালে দুই গ্লাস পানি লাগে। তবে অন্য নিয়মগুলো পালন করা সম্ভব নয়।
**********************************
কৌনিক দুরত্ব মাপে পৌরাণিক ঘোড়া!

**********************************
যাহা বলিব, সত্য বলিব

রাফি এর ছবি

সকালে একফোটা পানিও মুখে দিতে পারি না, বমি আসে।
আর চা.........র গ্লা........স।
দরকার নাই ভাই জল চিকিতসার, এম্নিই ভালো আছি।
-------------------------------------
অর্থ নয়, কীর্তি নয় ,স্বচ্ছলতা নয়-
আরো এক বিপন্ন বিস্ময়
আমাদের অন্তর্গত রক্তের ভেতরে
খেলা করে;
আমাদের ক্লান্ত করে;

---------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে
আমার প্রাণের কাছে চলে আসি,
বলি আমি এই হৃদয়েরে;
সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

এলোমেলো ভাবনা এর ছবি

গুগোল করে এই চিকিতসা এর কিছু বৈজ্ঞানিক ভিত্তি পেলাম।
আরও জানতে
এখানে ক্লিক করুন ।


হাত বাড়িয়ে ছুঁই না তোকে, মন বাড়িয়ে ছুঁই,

দুইকে আমি এক করি না এক কে করি দুই৷

এনকিদু এর ছবি

সময় মত খাওয়া, প্রচুর পরিমানে পানি পান ইত্যাদি স্বাস্থ্যকর অভ্যাস করলে এমনিতেই স্বাস্থ্য ভাল থাকবে । এটা বুঝতে বিরাট ডাক্তার-বদ্যি বা লাইফ কোচ কিছুই হতে হয় না ।


অনেক দূরে যাব
যেখানে আকাশ লাল, মাটিটা ধূসর নীল ...

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍এনকিদুর বক্তব্যের সাথে সম্পূর্ণ একমত। লাইফ কোচ-টাইফ কোচ - এগুলো আসলে ভণ্ড পীরদের আমেরিকান সংস্করণ।

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
মৌমাছির জীবন কি মধুর?

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

ভূঁতের বাচ্চা এর ছবি

আমি পানি এমনিতেই কম খাই তার উপর আবার চার গ্লাস !!!
লেখা ভালই লেগেছে, চালিয়ে যান।

--------------------------------------------------------

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।