দায়রঙ

ফকির ইলিয়াস এর ছবি
লিখেছেন ফকির ইলিয়াস (তারিখ: রবি, ৩১/০৮/২০০৮ - ১:০০পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

দাপ্তরিক কর্মপ্রাণ শেষ হলেই মহামহিম মৃত্যু এসে দাঁড়ায় দরোজায়। ফ্যাকাশে হয়ে পড়ে সার্বভৌম আয়ু। আঙুলের
ভাঁজে ভাঁজে রক্ষিত রেখারা আর কোনো অপেক্ষা করে না।
সোহাগের দায়রঙ চিহ্নিত করে বুঝে নিতে পারি,সরে যাচ্ছে
দ্বিতীয় আকাশ।মাটির তৃতীয় তনু কাছে আসছে বরণ করে নিতে। প্রথমে নিরাকারই ছিলাম। সে সন্ধ্যাই ছিল ভালো।
যেখানে আমি ছাড়া অন্য সবাই , খুঁজে নিতো আলো।

ছবি - গৌতম চক্রবর্তী


মন্তব্য

ফারুক হাসান এর ছবি

সে সন্ধ্যাই ছিল ভালো।
যেখানে আমি ছাড়া অন্য সবাই , খুঁজে নিতো আলো।

বাহ্!

২.
মৃত্যু কি সর্বদাই মহামহিম?

ফকির ইলিয়াস এর ছবি

ধন্যবাদ আপনাকে।


হাঁ, মৃত্যু সব সময়ই মহামহিম।
মানুন আর নাই মানুন।
মৃত্যু মানেই পরমের সাথে মিশে যাওয়া ।

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

ভালো লাগলো কবিতাটা
ধন্যবাদ
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

ফকির ইলিয়াস এর ছবি

ধন্যবাদ আপনাকে

সচেতনা এর ছবি

কবিতাটির প্রতিটি লাইনের সাথে রিলেট করতে পারলাম। 'যেখানে আমি ছাড়া অন্য সবাই , খুঁজে নিতো আলো' - এই লাইনে যেন সব বলা হয়ে গেল, তবু জীবনের সমস্ত কৌতুহল শেষ হতে গিয়েও হলোনা। আর এই বোধই হয়তো কবিকে তাড়িয়ে নিয়ে যায় অন্য একটা কবিতায়, আপোষহীনভাবে।

ফকির ইলিয়াস এর ছবি

আর এই বোধই হয়তো কবিকে তাড়িয়ে নিয়ে যায় অন্য একটা কবিতায়, আপোষহীনভাবে।

কথাটা আমাকে ও ভাবালো।
থ্যাংকস

প্রকৃতিপ্রেমিক এর ছবি

সে সন্ধ্যাই ছিল ভালো।
যেখানে আমি ছাড়া অন্য সবাই , খুঁজে নিতো আলো।
দারুণ লাগলো লাইনটা। ভাবনার সুন্দর প্রকাশ। চমৎকার।

ফকির ইলিয়াস এর ছবি

অশেষ ধন্যবাদ

রাফি এর ছবি

সে সন্ধ্যাই ছিল ভালো।
যেখানে আমি ছাড়া অন্য সবাই , খুঁজে নিতো আলো।

---------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে
আমার প্রাণের কাছে চলে আসি,
বলি আমি এই হৃদয়েরে;
সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

---------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে
আমার প্রাণের কাছে চলে আসি,
বলি আমি এই হৃদয়েরে;
সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

ফকির ইলিয়াস এর ছবি

থ্যাংকস

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।