একটি বাউল গান

ফকির ইলিয়াস এর ছবি
লিখেছেন ফকির ইলিয়াস (তারিখ: রবি, ১২/১০/২০০৮ - ১১:৪০অপরাহ্ন)
ক্যাটেগরি:

চলো একবার জল ভরনে গো সখী
বন্ধু দেখে আসি।
কারে লইয়া প্রাণবন্ধে খেলছে পাশাপাশি ।
১। জনম ভরে খুঁজে তারে গো, আমি
হইছি বনবাসি
আমায় দেখে পাড়ার লোকে করে হাসাহাসি ।
২। জগত জুড়া রূপের জ্যোতি গো ,আমার
বন্ধু কালশশী
যে দেখে সেই মোহন ছটা হয়ে যায় উদাসী।
৩। ফুলবাসরের আলো আমার গো, বন্ধু
পুষ্প রাশিরাশি
ছিটিয়ে দেবো আগর চন্দন তারে ভালোবাসি।
৪। যে যাই বলুক , সব দিয়াছি গো , আমি
বন্ধুর চরণদাসী
ফকির ইলিয়াস রূপনগরে তার প্রেমের পিপাসী।


মন্তব্য

মুজিব মেহদী এর ছবি

এইটা না দুপুরে একবার পড়লাম! ওই পোস্ট কি গায়েব?
................................................................
তোমার হাতে রয়েছি যেটুকু আমি, আমার পকেটে আমি আছি যতটা, একদিন মনে হবে এটুকুই আমি, বাকি কিছু আমি নই আমার করুণ ছায়া

... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ...
কচুরিপানার নিচে জেগে থাকে ক্রন্দনশীলা সব নদী

ফকির ইলিয়াস এর ছবি

হাঁ , মুজিব ভাই । সচলায়তনে বীজতলার কাজ চলতেছে তো
তাই গায়েব। এখন নিজ দায়িত্বে আবার দিলাম।
নোটিশ ঝুলানো আছে , দেখতেছেন না

http://sachalayatan.com/sondesh/18928http://sachalayatan.com/sondesh/18928

শেখ জলিল এর ছবি

ফকির ইলিয়াসের গান রচনার ইতিহাস একবার শুনেছিলাম। এবার পড়ে মুগ্ধ হলাম।
ধন্যবাদ বাউল কবি।

যতবার তাকে পাই মৃত্যুর শীতল ঢেউ এসে থামে বুকে
আমার জীবন নিয়ে সে থাকে আনন্দ ও স্পর্শের সুখে!

পরিবর্তনশীল এর ছবি

ভাল্লাগছে।
---------------------------------
ছেঁড়া স্যান্ডেল

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।