দুষ্টূ ছেলে

গীতিকবি এর ছবি
লিখেছেন গীতিকবি (তারিখ: শনি, ১১/০৭/২০০৯ - ১:২৩পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

দুষ্টু ছেলে
- শেখ ফেরদৌস শামস (ভাস্কর)

একটা ছেলে দুষ্টু খুব
ঘুমাতেই চায় না,
মা বলেন “বিছানায় যাই
চলো লক্ষ্মী সোনা”।

এখন রাত বারোটা
কার্টুন দেখবে -
সাইকেল গাড়ী আর
লেগো নিয়ে খেলবে।

বড় বড় হাই আর
চোখ দু’টো লাল,
ঘুমের কথা বললে বলে
“ঘুমিয়েছিতো কাল”।

অবশেষে মা তাকে
নিলেন বিছানায়,
তার পরেও রক্ষে নেই
গল্প শুনতে চায়।

মা তখন শুরু করেন
আলাদীনের গল্প
ভুলে গেছেন - তবু যদি
মনে পড়ে অল্প।

চোখ জুড়ে ছেলের বুঝি
আসছে এবার ঘুম,
স্বপ্ন ভেলায় ভাসছে সে
রাত আরো নিঝঝুম।


মন্তব্য

গীতিকবি এর ছবি

এই ছড়াটি আমার ছেলে সৃজনকে নিয়ে বছর তিন চারেক আগে লিখেছিলাম। তার বয়স ছিল চার কি পাঁচ। পুরানো ফাইল ঘেঁটে লেখাটি খুঁজে পেলাম। মনে পড়ছে - ছড়াটি প্রথম তাকে পড়ে শোনানোর পর তার মধ্যে একটা দারুণ উত্তেজনা দেখেছিলাম। সে বিশ্বাসই করতে পারছিল না যে তাকে নিয়েও ছড়া হতে পারে।
____________________________
শেখ ফেরদৌস শামস ভাস্কর
"আমার সোনার বাংলা আমি তোমায় ভালবাসি।"

____________________________
শেখ ফেরদৌস শামস ভাস্কর
"আমার সোনার বাংলা আমি তোমায় ভালবাসি।"

প্রকৃতিপ্রেমিক এর ছবি

মাত্রায় একটু এদিক সেদিক আছে মনে হলো, তাইনা?

গীতিকবি এর ছবি

ঠিকই ধরেছিলেন। ঠিক করার চেষ্টা করলাম।
____________________________
শেখ ফেরদৌস শামস ভাস্কর
"আমার সোনার বাংলা আমি তোমায় ভালবাসি।"

____________________________
শেখ ফেরদৌস শামস ভাস্কর
"আমার সোনার বাংলা আমি তোমায় ভালবাসি।"

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।