এসএমএস

উলুম্বুশ এর ছবি
লিখেছেন উলুম্বুশ [অতিথি] (তারিখ: সোম, ২৫/০২/২০০৮ - ১১:৩১পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

উলুম্বুশ
-----------------------

এসএমএস। ৩টি অক্ষর। বাংলাদেশে মাঝে মাঝেই অনেকের মুখে শুনি মোবাইল কোম্পানিকে গালিগালাজ। এসএমএস এসে নাকি যুগটাই পালটে দিল। আমিও তাই মনে করি যদিও। ক্যাডেট কলেজে থাকতে চিঠি পেতাম চিঠি লিখতাম তাই জানি চিঠির আনন্দময় অনুভূতি গুলো। কিন্তু তাও কেন যেন এসএমএস কে অবহেলা করতে পারিনা। প্রথম যখন বিদেশ আসলাম দেখলাম জাপানের কোন কোম্পানিই এসএমএস সার্ভিস দেয়না। দেশ থেকে বন্ধুরা তাই মোবাইল নাম্বার চাইলে সাথে বলে দেই দোস্ত আমাকে এসএমএস করলে আসবে না। সবাই খুবই বিরক্ত দূর শালা জাপান একটা দেশ হল? গেলি গেলি একটা এমন দেশে যেতে পারলিনা যেখানে তোকে এসএমএস করতে পারতাম। আমি কি আর করব। মনে মনে ভাবি ইশশ যদি এসএমএস সিস্টেম থাকত তাহলে বুঝি দিনের প্রতিটা মুহুর্তে বন্ধুদের সাথে যোগাযোগ করতে পারতাম। ২ বছর পার করে দিলাম। নিজে চিঠি লিখতাম কিন্তু উত্তর পেতাম না। বুঝতে পারতাম কারো এত সময় নেই চিঠি লিখে আবার পাঠানো। তখন ও আফসোস করতাম ইশশ আমার বন্ধুরা তো আমাকে ভুলেনি শুধু এসএমএস অপশন এর জন্যই যোগাযোগ করতে পারেনা।
এরপর নতুন একটা কোম্পানি আসল ওরা gsm তাই ওদের কাছে এসএমএস অপশন আছে। তাড়াতাড়ি করে মোবাইল প্রোভাইডার চেঞ্জ করে ফেললাম। বলা যায় সেই এসএমএস এর আশায়। বন্ধুদের সবাইকে জানিয়ে দিলাম এবার আমাকে তোরা এসএমএস করতে পারবি। আশায় আশায় বসে থাকি। মোবাইলে আওয়াজ হলেই লাফ দিয়ে উঠি কে বুঝি আমাকে স্মরণ করল। কিন্তু বন্ধুরা দেখি মনেই থাকে না যে আমার মোবাইলে এসএমএস অপশনটা চালু হয়েছে। বিশেষ বিশেষ দিনে মোবাইল হাতে নিয়ে বসেই থাকি বারবার ইনবক্স ঘাটি হয়তবা আমার অজান্তেই কখন একটা মেসেজ চলে এসেছে।
বিদেশীদের কাছে এইটা অনেক আকাঙ্খার একটা জিনিস বুঝতে পারি নিজেকে দিয়েই। সারাক্ষণ যে দেশের সাথেই থাকতে চাই।
বড়ভাই আয়ারল্যান্ড থাকে। অনেক আগে থেকেই তার এই অপশন আছে। মা ওদিন ওকে বলছে গতকাল তোকে খুব মনে পড়ছিল। ভাইয়ার অভিমানী গলা , একটা মেসেজ পাঠিয়ে দিলেন না তো তাও।
আমিও এখন আশায় থাকি কখন কেউ একটা মেসেজ দিবে তোকে খুব মনে পড়ছে। কিংবা কেমন আছিস। যেদিন হঠাৎ মোবাইল হাতে নিয়ে দেখি মেসেজ এসেছে মনে হয় যেন চাঁদ পেয়েছি হাতে। বুঝতে পারি চিঠির মত না হলেও চিঠির অভাব কিছুটা হলেও ঘুচাতে পারে এসএমএস। ইশশ আজ এখনো কোন মেসেজ আসলো না।


মন্তব্য

রায়হান আবীর এর ছবি

ভাই বর্তমানে বঙ্গদেশে ফ্রি এসএমএসের যুগ চলছে। গ্রামীন, ওয়ারিদ। যন্ত্রণায় অস্থির। আপনার নং টা দেন। দেখি কি করা যায়।

স্বপ্নাহত এর ছবি

আজকালকার পুলাপাইনগুলারে তো এস এম এস ই খাইলো।
গ্রামীণ এর ফ্রি এস এম এস এর দোয়ায় প্রায় প্রতি রাতেই এবং অবশ্যই গভীর রাতে "যদি বন্ধু হও,হাতটা বাড়াও " টাইপ এস এম এস আসা শুরু হইসে কয়দিন ধরে।
এত বন্ধু রাখি কই?? ইনবক্সে তো আঁটছেনা।

=-=-=-=-=-=-=-=-=-=-=-=-=
বুকের মধ্যে আস্ত একটা নদী নিয়ে ঘুরি

---------------------------------

বাঁইচ্যা আছি

অতিথি লেখক এর ছবি

*************উলুম্বুশ************
******kamrultopu@yahoo.com*****
*******************************
নারে ভাই ফ্রি এসএমএস জিনিসটা ভালোনা। অনেক জ্বালায় আমাদের বিদেশিদের। আগে আরেকটা ছিল না ফ্রি কল। ওইটার জ্বালায় দেশে কোথাও লাইন পেতাম না। উফফফ কি যে কষ্ট ঘন্টার পর ঘন্টা চেষ্টা করতাম। তাও ফ্রি যখন চলছেই রায়হান আবীর ভাই তোমাকে অনেক ধন্যবাদ আমার নং দিয়ে দেই এই চান্সে যদি আরো কিছু জুটে যায়...
+819093925342

অতিথি লেখক এর ছবি

উলুম্বুশ

এই লিখাটা লিখার পর রাতের বেলা হঠাৎ নাম না জানা একজনের কেমন আছেন টাইপের একটা এসএমএস এসে গেল। আমি ভেবেছিলাম রায়হান বুঝি। পরে উনি আমাকে জানালেন উনি পাঠক। আমার তখন অবস্থা হয়েছিল সেই luncheon এর লেখক এর মত। আমিও একজন লিখলাম আর কেউ একজন সেটা পরে আমাকে এসএমএস পাঠালো। ভাইরে নাম না জানা পাঠক আপনাকে অনেক ধন্যবাদ। যদি তখন ফ্রান্সের নামকরা রেস্টুরেন্টে খেতে চাইতেন আমি বুঝি রাজি হয়ে যেতাম।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।