চন্দ্রমল্লিকা তোমায় আহত হতে দেখি

অতিথি লেখক এর ছবি
লিখেছেন অতিথি লেখক (তারিখ: মঙ্গল, ০৩/০৩/২০০৯ - ১১:৫৪পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

শুণ্যস্থান ছাড়া এক অসীম স্বপ্নের কথা ভেবে
লেপ্টানো ঘাসের ডগায় খুঁজেছি
চন্দ্রমল্লিকা তোমার
সুরভী

তবুও
অগভীর মাটির পাটাতনে আজকাল
সূর্য দেখি না
দেখি তোমার কিশোরী কাজল রেখা

চন্দ্রমল্লিকা তোমায় আহত হতে দেখে
আমি খুলে ফেলি
একে একে
তন্তু
সব

বিকেল গড়ালে
ভাংগা কাঁচ আর দেয়ালে ঝুলানো অমসৃন কথকতায়
চুপসানো বেলুন দেখেছি

অন্যত্র কোথাও অনূঢ়া সে হেঁটে যায় হয়তবা -

হয়তবা আমি আঁকতেই থাকি লাল রঙ
যখনি
সন্ধ্যা গড়িয়েছে তোমার বাহু অবধি -
কৃষ্ণচূড়া সব ফিঁকে হয়ে গেছে জেনে
উল্টানো শাড়ীর আঁচল ছুঁয়েছি বহুবার

তথাপি

আমি নিশ্চুপ ! চন্দ্রমল্লিকা তোমায় আহত হতে দেখি ...

-নীল মানব


মন্তব্য

সবুজ বাঘ এর ছবি

নীলমানবের প্রতি সবুজ বাঘের শুভেচ্ছা। কবিতা গুড হৈছে।

অতিথি লেখক এর ছবি

সত্যিই গুড হইছে। আরো কবিতা চাই

মেঘ
মেঘের কথকতা

s-s এর ছবি

সুন্দর।

জীবন জীবন্ত হোক, তুচ্ছ অমরতা

সাইফুল আকবর খান এর ছবি

চলুক

০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০
"আমার চতুর্পাশে সবকিছু যায় আসে-
আমি শুধু তুষারিত গতিহীন ধারা!"

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

ধুসর গোধূলি এর ছবি

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।