কথার কতো কথা

অতিথি লেখক এর ছবি
লিখেছেন অতিথি লেখক (তারিখ: রবি, ০২/০৮/২০০৯ - ২:০৩পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

কথার মাকড়সা জাল বুনে যায়
মনের মনে। কতো কথা জমে আছে
মাটির পাঁজরে। জেগে ওঠেনা তবু
শব্দের বাগান। নীরবতার চিতায়
পুড়ে কথার কতো কথা!

ঝিনুক খোলেনি মুখ
মেঘের চক দিয়ে আকাশের সেলেটে
লেখা হয় না কোনো অক্ষর।
কথার পাহাড়ে মাথা রেখে সময়
ঝিরিয়ে নেয় আরেকবার।
স্বার্থপর সময় এর পাখনা যায় উড়ে তবু,
তুমিও তো তার ঘাতক ছায়া!
হায়রে জমানো কথা,
আমি আর আমার কথা
সেই কবে থেকে হয়ে আছি একা...

নীল


মন্তব্য

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

কথার পাহাড়ে মাথা রেখে সময়
ঝিরিয়ে নেয় আরেকবার

"ঝিরিয়ে" নেয়ার বিষয়টা বোঝা গেল না। চিন্তিত

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

নীল [অতিথি] এর ছবি

মাহবুব ভাই, নজরুল ভাই যে কথা বললেন, সমস্যা পুরাতন। সেটাই।
শব্দটা হবে জিরিয়ে নেয়।

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

কবিতা ভালোই লাগলো, কিন্তু সমস্যা পুরাতন...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

নীল [অতিথি] এর ছবি

কি করা বস...

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

একটু সচেতন হওয়া। আমি নিজে খুব বানান ভুল করি। আগে আরো বেশি করতাম। একেবারে সচেতন ছিলাম না। এখনো করি, তবে এখন চেষ্টা করি ভুল না করতে। তবু কিছু ভুল থেকে যায়, জ্ঞানের অভাবে। সেগুলোও জানার চেষ্টা করছি। উন্নতি হচ্ছে কিছুটা।

অন্যকে বানানের ব্যাপারে তাগাদা দিলে নিজেরও তাগাদা হয়... এজন্যই তাগাদা দেই, আসলে নিজেরেই
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

পান্থ রহমান রেজা এর ছবি

চলুক

নীল [অতিথি] এর ছবি

শুকরিয়া চোখ টিপি

সাবিহ ওমর এর ছবি

ভাই থাম্বস আপ কেমনে দেয়? আমি আবার সাইন লেঙ্গুয়েজে অপটু।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।