একটা গান শেয়ার করি

পল্লব এর ছবি
লিখেছেন পল্লব [অতিথি] (তারিখ: শুক্র, ২৬/০৩/২০১০ - ১১:২৪পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

টম আর জেরি নামে দুই ইঁদুর-বিড়ালের কার্টুন দেখে নাই, এমন পাবলিক বোধ হয় নাই। টম অ্যান্ড জেরির কার্টুন বলতে আমি চাক জোন্স আর ফ্রেড কুইম্বির কার্টুনগুলা বুঝাই। নতুন কতগুলা বের হয়েছে, ভাল লাগে নাই।

টম অ্যান্ড জেরি কার্টুন সবচেয়ে বেশি যে কারণে ভাল্লাগে, সেটা হল বহু পুরানো জোকগুলা এটায় নিত্যনতুন ভাবে দেখানো। যেমন, মাথার উপরে নেহাই পড়ে চ্যাপ্টা হয়ে যাওয়া অনেক জায়গাতেই আছে, কিন্তু মুখের ইস্ত্রি পড়ে মুখ তিনকোনা আকৃতি হয়ে যাওয়া টম অ্যান্ড জেরিতে দেখেছি।

কয়েকটা পর্ব খুব বেশি মজার লাগে। তার মধ্যে একটা হল Solid Serenade। পর্বটায় টম একটা বাড়ির "সুন্দরী" মেয়েবিড়ালকে গান গেয়ে পটানোর চেষ্টা করে। বিপত্তি হল, বাড়িতে কিলার (অন্যখানে স্পাইক নামেও আছে এই কুকুরটা) নামে একটা পাহারা দেওয়া কুকুর। ও হ্যাঁ, জেরিও থাকে ওই বাড়িরই একটা ফোকরে...

পর্বটা মাথায় ঢুকে যাওয়ার একটা বড় কারণ বোধ হয় টমের গানটা। ছোটবেলায় ইংরেজি শুনে অত ভাল বুঝতাম না (মুভি দেখতে বসলে "কি হল? কি হল?" করে ভাইয়া-আপুর মাথা খারাপ করতাম হাসি ) তাই গানের কথা না জানায় বড় হয়ে গানটা খুঁজে পাইনাই। কয়েকদিন আগে টিউলিপ গানটা খুঁজে পেয়ে দিল। শোনার পর থেকে গানটা মাথায় ঘুরছে। লুইস জর্ডানের গাওয়া এই গানটার নাম, কথা দুইটাই একটু অদ্ভুত - "Is You Is or Is You Ain't My Baby?" ফোক/কান্ট্রি চার্টের ১ নাম্বারে উঠেছিল এই গানটা।
mp3 পেলাম না বলে ইউটিউব শেয়ার দিলাম -

এবার আপনার মাথায়ও ঢুকল মনে হয় শয়তানী হাসি

---আশাহত


মন্তব্য

স্বপ্নহারা এর ছবি

ভাই আশাহত, আজকের দিনটাতে টম-জেরী ভাল লাগল না। দুঃখিত...তাছাড়া টম-জেরী সবারই প্রিয় তবু ব্যতিক্রমী কিছু পেলাম না

-------------------------------------------------------------
স্বপ্ন দিয়ে জীবন গড়া, কেড়ে নিলে যাব মারা!

-------------------------------------------------------------
জীবন অর্থহীন, শোন হে অর্বাচীন...

অতিথি লেখক এর ছবি

পড়েছেন, সেজন্য ধন্যবাদ।

---আশাহত

রেনেট এর ছবি

শৈশবের ভালো লাগা জিনিসগুলোর আবেদনই অন্যরকম। শেয়ার করার জন্য ধন্যবাদ।
---------------------------------------------------------------------------
একা একা লাগে

---------------------------------------------------------------------------
একা একা লাগে

অতিথি লেখক এর ছবি

আপনাকেও ধন্যবাদ।

--আশাহত

সাফি এর ছবি

অনেকদিন পর টম & জেরি দেখলাম, ভাল লাগল। কিন্তু লেখায় আরেকটু মাংস লাগাতে পারতেন।

অতিথি লেখক এর ছবি

মূলত গানটা শেয়ার করার জন্য্ই পোস্ট। হাড্ডির সাইজই ছোট, আর মাংস লাগানোর জায়গা খুঁজে পাইনাই মনে হয় সেজন্যই।

--- আশাহত

ওডিন এর ছবি

হেহে নেটের প্রথম যুগে আমিও অনেক খুজে লুই জর্ডানের গানটা বের করছিলাম! আবার মাথায় ঢুকায় দেয়ার জন্যে অনেক ধন্যবাদ। দেঁতো হাসি
______________________________________
যুদ্ধ শেষ হয়নি, যুদ্ধ শেষ হয় না

অতিথি লেখক এর ছবি

আপনাকেও ধন্যবাদ হাসি

---আশাহত

দুষ্ট বালিকা এর ছবি

গানটা পেলাম...তবে লুই জরডানেরটা না...বিং ক্রসবির গাওয়াটা... ধন্যবাদ!

-----------------------------------------------------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে আমার প্রাণের কাছে চলে আসি, বলি আমি এই হৃদয়েরে; সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

অতিথি লেখক এর ছবি

আমি লুই জর্ডানের mp3 ভাল কোয়ালিটি পাইতেসি না, যেগুলা পাই, সেগুলা কেমন জানি ঘসঘসা আওয়াজ।

---আশাহত

ভাঙ্গা পেন্সিল [অতিথি] এর ছবি

আমি লুইস জর্ডানের টাই পাইলাম মনে হয়।
http://pastperfect.com//Gallery/tracks/gijive/isyouisorisyouaintmybaby.mp3

অতিথি লেখক এর ছবি

এইটা একটু ছোট, আরও লম্বা একটা আছে।

---আশাহত

অতন্দ্র প্রহরী এর ছবি

এই গানটা নাকি?

অতিথি লেখক এর ছবি

এই গানটা মনে হয় কোন একটা মুভির। আমি এইটার ভিডিও পেয়েছিলাম কোথাও, দেখলাম কতগুলা হেলমেট পড়া আমেরিকান সৈন্য বসে আছে, তাদের সামনে মঞ্চে গান গাচ্ছেন লুই জর্ডান।

---আশাহত

অতিথি লেখক এর ছবি

এখনও মজা লাগে এইগুলা দেখতে দেঁতো হাসি

---আশাহত

শরতশিশির এর ছবি

ওহ্‌, টম & জেরি! কত মজার মজার স্মৃতি আছে দেখতে গিয়ে! আমার ভাইতো বর্ণনা করতে গিয়ে ''ঠাস করে পড়ে গেলো'', ''ধাম-ধাম-ধাম মাইর খেলো", এসব সাউন্ড এফেক্ট যোগ করে কথা বলে, আমিও বলি কম-বেশী।

আপনি যদি কার্টুন নিয়ে আগ্রহী হোন, তাহলে হ্যানা-বার্বেরা (Hanna-Barbera) প্রডাকশান নিয়ে একটা সিরিজই নামিয়ে ফেলতে পারবেন। এখানে পাবেন খুঁটিনাটি তথ্য আরও। অনেক কালজয়ী কার্টুনের স্রষ্টা এঁরা।

ভাল থাকবেন। হাসি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
আমি দেখতে চাই না বন্ধু তুমি
কতখানি হিন্দু আর কতখানি মুসলমান
আমি দেখতে চাই তুমি কতখানি মানুষ।

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
আমি দেখতে চাই না বন্ধু তুমি
কতখানি হিন্দু আর কতখানি মুসলমান
আমি দেখতে চাই তুমি কতখানি মানুষ।

অতিথি লেখক এর ছবি

হ্যানা-বারবারার বিশাল ভক্ত আমি! কত কার্টুন দেখসি একসময়, কার্টুন নেটওয়ার্কে দেখাতো সারাদিন। এখন আর ওইগুলা দেখায়না। ঈদের দিন আমার সারাদিন কার্টুন দেখার পারমিশন দিত আম্মা, টিভির সামনে থেকে নড়তাম না তখন দেঁতো হাসি

ওয়ার্নার ব্রাদার্সের লুনি টিউনসও (Loony Tunes) মজার। অসাধারণ সব জোকে ভরা ছিল।

---আশাহত

প্রকৃতিপ্রেমিক এর ছবি

এইটার কাছাকাছি মনে হয় কোন একটা দেখেছিলাম। গানের চেয়ে আমার কার্টুন বেশী ভালো লাগলো।

স্নিগ্ধা এর ছবি

কার্টুন নিয়ে লেখা আর গান, দুইটাই ভাল্লাগ্লো হাসি কত কতদিন ধরে টম এন্ড জেরি মুগ্ধ করে রাখসে আমাদের! আগে দেখতাম আমি, আর এখন হাঁ করে দেখে আমার মেয়ে!

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।