শহীদ মিনার

অতিথি লেখক এর ছবি
লিখেছেন অতিথি লেখক (তারিখ: শুক্র, ০৪/০৬/২০১০ - ৭:৫৮অপরাহ্ন)
ক্যাটেগরি:

জহিরুল ইসলাম নাদিম

শহীদ মিনার শহীদ মিনার
সেই যে কবে থেকে
যেমন ছিলে তেমনি আছো
একটুও না বেঁকে!

কেমন করে এমন দৃঢ়
থাকতে তুমি পারো!
ভিত্তি তোমার খুব কি পাকা?
শক্তি কি পাও কারো?

তখন শহীদ মিনার বলে
বলছি ব্যাপার খুলে
শক্তি আমার ভিত্তিতে নয়
শেকড় এবং মূলে।

সেই সে শেকড় ছড়িয়ে আবার
আছে তাদের প্রাণে
যারা ভালবাসায় দিতে
পুষ্পার্ঘ্য আনে!


মন্তব্য

আগ্রহী [অতিথি] এর ছবি

আমরা যাতে এরকম দৃঢ় থাকতে পারিঅ

অতিথি লেখক এর ছবি

অবশ্যই আমরা দৃঢ় থাকবো এবং থাকবো অবিচল।

মর্ম এর ছবি

শহীদ মিনার যেখানেই দেখি যেমনি দেখি অদ্ভূতরকম ভাল লাগে, যদিও বছরজুড়ে শহীদ মিনারগুলোতে অপরিনত লোকজনের অগোছালো কাজকর্ম ভাল লাগেনা, ওদের মনে করিয়ে দিতে ইচ্ছা হয়- শহীদদের প্রতি শ্রদ্ধা শুধু বছরে একদিনের নয়, প্রতিদিনের।

অটঃ
শেষ চারটা লাইনে এসে আটকেছি, আরেকবার দেখার কথা ভাবতে পারেন বোধ হয়। হাসি
~~~~~~~~~~~~~~~~
আমার লেখা কইবে কথা যখন আমি থাকবোনা...

~~~~~~~~~~~~~~~~
আমার লেখা কইবে কথা যখন আমি থাকবোনা...

অতিথি লেখক এর ছবি

ধন্যবাদ মর্ম আপনার সার্ভেলেন্সের জন্য। শেষ চার লাইনের ছন্দ এবং মাত্রা ঠিকই আছে। তবে আরো ভালো অবশ্যই করা যেত। যেকোনো কিছুই আসলে আরো ভালো করার সুযোগ থাকে। তবে বক্তব্যটা শেষ করার ব্যাপারও ছিল। আচ্ছা শেষ চার লাইনের ব্যাপারে কোনো সাজেশন থাকলে দিতে পারেন।

অতিথি লেখক এর ছবি

" শক্তি আমার ভিত্তিতে নয়
শেকড় এবং মূলে।
"

চলুক

- মুক্ত বিহঙ্গ

অতিথি লেখক এর ছবি

ধন্যবাদ মুক্ত বিহঙ্গ এমন মুক্ত ভাবে ভাব প্রকাশ করার জন্য!

অতিথি লেখক এর ছবি

এই শহীদ মিনারের শেকড় প্রতিটি বাংলাভাষা-ভাষীর হৃদয়ে
এই মিনার মাথা উঁচু করে থাকবে অনন্তকাল
শহীদদের স্মৃতি রবে অম্লান

___________________________
বর্ণ অনুচ্ছেদ

অতিথি লেখক এর ছবি

অভিনন্দন এবং কৃতজ্ঞতা আপনার জন্য।
সত্যি যতদিন শহীদ মিনারকে আমরা হৃদয়ে ঠাঁই না দিতে পারব ততদিন আমাদের অস্তিত্ত্বের সংকট দূর হবে না।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।