অসমাপ্ত ভালবাসা নামের একটি কবিতা

অতিথি লেখক এর ছবি
লিখেছেন অতিথি লেখক (তারিখ: শুক্র, ২০/০৮/২০১০ - ৭:৩৩অপরাহ্ন)
ক্যাটেগরি:

অসমাপ্ত ভালবাসা

এখনও চেয়ে চেয়ে পিপীলিকার ওঠানামা দেখি চৌকির পায়ায়
হুইসেলের শব্দে বন্দি জীবনে কত ট্রেইন আসে , প্রস্থান আসে
ভাবনার বেড়াজালে দেখে পিপীলিকার ব্যস্ততা , সময় চলে যায় ।
কখনও কখনও চিন্তাগুলোকে দেয়ালের ফোকরে ঢুকিয়ে দিয়ে ,
স্বান্তনার প্রলেপ বুলিয়ে যাই ।
অজস্র নারিকেল ছায়ায় মুখ লুকিয়ে কাদতে ইচ্ছা হয়,ভালবাসা
কেন যেন শেষ হয়ে আসে ।

সময় সময় হলুদ দুপুরে আকাশের নিসঙ্গতা চেয়ে চেয়ে দেখি
হঠাত্‌ চমকে উঠি,দেখে আকাশের গায়ে নিজের প্রতিচ্ছবি;
রূপকথার কোনো সোনালী ডানার চিল কখনও আকাশ ভালবাসে
আবার আকাশে আঁধার মেশে,চিলের ভালবাসা ফিকে হয়ে আসে;
অনন্ত নক্ষত্র বীথির কোলে,কখনও জাগ্রত প্রহর আসে
আসে রঙ্গীন স্বপ্ন বোনার সাদাকালো প্রহর,
স্বপ্ন ভাঙ্গার কাঁচে অনেকেই হয়েছে রক্তাক্ত,আমিও আজকাল
উড়তে পারিনা , ডানা ভেঙ্গে গেছে।

পৃথিবীতে আমার কাব্য ছড়ায়েছে সোনালী রোদ,আবার
অনেকেই ভুল বুঝে স্বপ্ন বুনেছে অন্য কোনো নক্ষত্র লোকে;
তবুও অজস্র ঢেউয়ের পরে হাজার তারার ভালবাসা হয়নি ফিকে
শুধু তোমাদের অজস্র নতুন স্বপ্নের তোড়ে আমার স্বপ্ন গিয়েছে ভেসে,
বাতাসের বুকে আজও লিখে চলেছি অজস্র নিসংগতার কবিতা,
থামব না আমি ,
কেউ পাশে নেই বলে।।

-সৌরভ ( e mail id: )


মন্তব্য

শুভাশীষ দাশ এর ছবি

আমিও একসময় খাটের মশারি স্ট্যান্ডে পিঁপড়ের ওঠা দেখতাম। নামা ও দেখতাম।

-----------------------------------------------------------
অভ্র আমার ওংকার

মানিক চন্দ্র দাস এর ছবি

সচলে স্বাগতম।

অতিথি লেখক এর ছবি

কবিতাটি পড়ে আমাকে অনুপ্রাণিত করার জন্য ধণ্যবাদ।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।