কি যেন হারায়

অতিথি লেখক এর ছবি
লিখেছেন অতিথি লেখক (তারিখ: সোম, ২২/০৪/২০১৩ - ১১:৩১অপরাহ্ন)
ক্যাটেগরি:

চেম্বার থেকে আমি ফিরছি
তুমি ইমার্জেন্সী কল এ যাচ্ছ অপারেশন থিয়েটারে
আমাদের ক্রসিং হয় সিড়ির মাঝ পথে
তুমি বললে হ্যালো
আমার মূখে হতাশার মূচকি হাসি
গত চব্বিশ ঘন্টায় এই একটা 'হ্যালো'
তোমার কাছ থেকে আমার একমাত্র পাওয়া ।

আমাদের বাবুটার গৃহকর্মীটার সাথে সখ্যতা হয়েছে খুব
যাক বাবা বাচাঁ গেল, আমাদের মাঝেও হাফ ছাড়া ভাব
বাবুটার মূখে বেশ আঞ্চলিক টোন- 'আমি'কে বলে 'মুই'
অসাধারণ 'সাম্য সাধন ক্ষমতা' ডিশ এন্টেনাটার
দুজনই দিন-রাত টেলিভিশন গিলে
দুজনেরই দিনদিন গড়ে উঠে 'ডরেমন' মন ।

ব্যাস্ততাকে কেউ কেউ 'লোভ' বলে গালি দেয়
আসলেতো পড়ে গেছি অন্য এক চক্রে
আমাদের ব্যাক্তিগত ইচ্ছা অনিচ্ছার মূল্য
একটি দশ টাকার নোটের সমমান মাত্র
চাহিবা মাত্র ইহার বাহককে জায়গামত হাজির হইতে বাধ্য থাকিবে ।

অবশ্য অন্যদিকে ঘড়ির কাটার সাথে পাল্লা দিয়ে
বাড়তে থাকে আমাদের ব্যাঙ্কের ব্যালেন্স
কিন্তু কি যেন হারায়
কে যেন চলে যায় দূরে !

-----------------------------------------
আমিনুল ইসলাম


মন্তব্য

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

কবিতাটা অতটা জমেনি। কিন্তু মেসেজটা নতুন। ডাক্তারদের এই দিকটা নিয়ে আলোচনা খুব কম হয়। আপনার কাছে এই বিষয়টি গদ্যাকারে জানতে চাই।

অরফিয়াস এর ছবি

এত ব্যস্ততার মাঝেও কাব্যচর্চার ইচ্ছাটা ধরে রেখে লেখা চালিয়ে যাচ্ছেন এর জন্য সাধুবাদ জানবেন। হাসি

----------------------------------------------------------------------------------------------

"একদিন ভোর হবেই"

অতিথি লেখক এর ছবি

বাস্তব চিত্র...

সুবোধ অবোধ

ত্রিমাত্রিক কবি এর ছবি

চলুক চলুক

_ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _
একজীবনের অপূর্ণ সাধ মেটাতে চাই
আরেক জীবন, চতুর্দিকের সর্বব্যাপী জীবন্ত সুখ
সবকিছুতে আমার একটা হিস্যা তো চাই

মেঘা এর ছবি

মনে হলো আমি যেনো আমার ভবিষ্যত সংসারের একটা ধারণা পেলাম। আমার বর প্রায বলে পুরো দমে প্র্যাটিস শুরু করার পর আমাকে আর সময় হয়ত দিতে পারবে না! মানুষের জীবন বাঁচানোর কাজ যে মানুষ গুলো করেন তাঁদের পরিবার কাছের মানুষ গুল খুব ছোট প্রয়োজনেও তাঁদের মিস করে।

--------------------------------------------------------
আমি আকাশ থেকে টুপটাপ ঝরে পরা
আলোর আধুলি কুড়াচ্ছি,
নুড়ি-পাথরের স্বপ্নে বিভোর নদীতে
পা-ডোবানো কিশোরের বিকেলকে সাক্ষী রেখে
একগুচ্ছ লাল কলাবতী ফুল নিয়ে দৌড়ে যাচ্ছি

অতিথি লেখক এর ছবি

ভালো লাগলো

ক্লান্তি তীর্থ

নাহিয়েন এর ছবি

চলুক

অতিথি লেখক এর ছবি

ভাব খুব পছন্দ হয়েছে আমার

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।