ওরা আসবে

অতিথি লেখক এর ছবি
লিখেছেন অতিথি লেখক (তারিখ: শনি, ২৮/০২/২০১৫ - ৪:৩০পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

যখন তারা নাস্তিকদের মগজ বের করে ছুড়ে ফেললো রাস্তায়-
আমি কিছু বলিনি,
আমি তো নাস্তিক নই।

যখন তারা হিন্দুদের পুরিয়ে মারলো-
আমি কিছু বলিনি,
আমি তো আর হিঁদু নই।

যখন তারা বিধর্মীদের বিচ্ছিন্ন মাথা সাজিয়ে রাখলো থরে থরে-
আমি কিছু বলিনি,
আমি তো বিধর্মী নই।

যখন তারা বেনামাজী তরুণ-তরুণীদের হত্যা করলো পাথর নিক্ষেপ করে-
আমি কিছু বলিনি,
আমি তো বেনামাজী নই।

এরপর তারা উল্লাস করলো বিজ্ঞানীদের ছিন্ন মুন্ডু হাতে নিয়ে-
আমি কিছু বলিনি,
আমি তো আর বিজ্ঞানী নই।

এরপর তারা সাহিত্যিকদের কাঁটা আঙ্গুল ছড়িয়ে দিলো রাজপথে-
আমি তখনও কিছু বলিনি,
আমি তো আর সাহিত্যিক নই।

যখন তারা আমার দরজায় এসে কড়া নাড়লো-
কিছু বলার জন্য কেউ তখন আর ছিল না।

সৌরভ সাখওয়াত

কৃতজ্ঞতা: http://en.wikipedia.org/wiki/First_they_came_...


মন্তব্য

অতিথি লেখক এর ছবি

"কিছু বলার জন্য কেউ তখন আর ছিল না" আসলেই কি কেউ নেই? সচলে এসে পড়ছি ঠিকই । অফিস ও করছি কিন্তু মৃতবত ।খুব মনে পড়ছে কুরুক্ষেত্রের অভিমন্যু ও টি.এস.সি তে পরে থাকা অভিজিত দার এর কথা।দু'জনেই অভি!

------------
রাধাকান্ত

অতিথি লেখক এর ছবি

আগে পড়েছিলাম। ঠিক। ব্যাক্তিবাদ আমাদের এরকম জায়গাতেই দাঁড় করিয়ে দেয়।

স্বয়ম

অনার্য সঙ্গীত এর ছবি

কোন লেখার অনুবাদ অথবা কোন লেখার ছায়াবলম্বনে রচনা সেটা মূল লেখাতেই উল্লেখ থাকা দরকার। লেখার লিঙ্ক দেয়াটা বাড়তি।

______________________
নিজের ভেতর কোথায় সে তীব্র মানুষ!
অক্ষর যাপন

অতিথি লেখক এর ছবি

লিঙ্ক দেয়াটা বাড়তি।

Mishuque Selim

অতিথি লেখক এর ছবি

শুরুতেই মূল বিষয়বস্তুর একটা রেখা টাঙ্গানো যেতে পারলে পড়ার আগ্রহ'টা দ্বিগুণ উৎসাহে সামনে ধাবিত হত। চলুক

অভ্র হাসান প্রভাত

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।