কেক খাইতে মঞ্চায়! :(

দুষ্ট বালিকা এর ছবি
লিখেছেন দুষ্ট বালিকা (তারিখ: শনি, ০৬/০২/২০১০ - ৫:৩৮পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

আমাকে এক কথায় একজন ব্যাদ্দপ হাচল বলা যায়! আব্জাব/ব্লগরব্লগর ছাড়া লেখার কোনও ক্যাটেগরি নাই, মিথস্ক্রিয়ার নামগন্ধও নাই, লেখালেখির নাই ঠিক- অথচ ফালাফালির বেলায় আমার চেয়ে বড়ো লাফাঙ্গা হাচল ভূ -বাংলাদেশে দুর্লভ! সচলের ছোট্ট থেকে ছোট্টতম সমাবেশেও নিজের চ্যাপ্টা মঙ্গোলিয়ান নাকটা ঢুকানো অভ্যাস হয়ে গেছে বলা যায়। সচলসঙ্গে খাওয়া-ঘোরা-আড্ডানো সবই চলে, প্রবল আলস্যে একমাত্র লেখাটাই হয়ে উঠেনা! গুপী-বাঘার সাথে মনের আনন্দে গাই- 'মোরা খাই-দাই ঘুরি-ফিরি/ আহা কী মোদের ছিরি! মোরা দিনে করি বাবুগিরি/ রাতে আয়েশে ঘুমাই!' এদিকে দিন যায়, সমাবেশে নয়া মুখের আগমন বাড়ে, খোমাখাতায় যোগ হয় আরও নতুন সচল-হাচল-অচল বন্ধু! সবাই লিখে, আমার আর হয়ে ওঠে না! বরং গুঁতাগুঁতির টেন্ডার নেই, এরে-তারে হাতের কাছে যারে পাই তারেই গুঁতাই
, 'কী ভাই! লিখেন্না ক্যান! আপ্নে না লিখলে পড়ুম কী?' এখনতো আবার নতুন হিড়িক পড়ছে! করুণ মুখ করে মিন মিন করে বলি, 'আমার পাত্তি নাই, এই দো-জাহানে কেউ কি নাই যে আমারে একটা বই কিনে দিবে?' লজ্জা শরমের মাথা তো বটেই পুরা শরীরটাই খেয়ে ফেলসি বলা যায়!

আমার সচলাগমনের সময়কাল আটমাস! এই আটমাসে দেশবিদেশের কত সচলরে বন্ধু-ভাই-বইন বানাইসি তার ইয়ত্তা নাই। ব্যাপক হারে পরিচিতিকরণ শুরু হয় সেই সচলিফতারী থেকে, আর ক্রমান্বয়ে বাড়তে থাকা সচলবন্ধুর সংখ্যা ৫০ ছাড়িয়েছে বেশ কিছুদিন আগেই! সেই সচলিফতারীতেই পরিচিত হই মামুন ভাই-এর সাথে। প্রথম দেখাতে বেশ ভালো ধরনের তব্দা খেয়েছিলাম বলাই বাহুল্য! আমার ৫'২" মাথাটা বেশ অনেকখানি উঁচু করে যখন ভাইয়ার জঙ্গুলে দাড়ি গোঁফের মাঝে একটু সাদার ঝিলিক দেখলাম তখন বুঝলাম ভাইয়া আমার তব্দিত অবস্থা বেশ ভালই উপভোগ করছেন! প্রথম পরিচয়ে বেশি আলাপ সম্ভব ছিলো না, পাব্লিক ডিমান্ডে ইচ্ছা থাকা সত্ত্বেও ছেড়ে দিতে হয় ভাইয়াকে। আড্ডা জমে তুমুল ঈদের পরের দিন! গপ্পোবাজ আমরা কাউরে ছাড়ি না, ভাইজানের পেটের খবর চিমটা দিয়ে টান দেয়া খালি বাকি ছিলো ঐদিন। উপস্থিত আবিয়াত্যা দুই সচল অবশ্য মেয়ে পটানো এবং পরবর্তী কার্যক্রম নিয়ে প্রশ্নোত্তর চালানোতে বেশি আগ্রহী ছিলো আর নারীকুল ব্যস্ত ছিলো মেহেদী পরানো আর মামুন ভাই-জোয়ানা ভাবী [নামে ঘিরিঙ্গি বাধাইনাই এইবার! হাসি ] এর প্রেম-প্রীতি-ভালুবাসার খবরাখবরে! তাইওয়ান প্রত্যাবর্তনের পরে যোগাযোগের মাধ্যম হলো গুটক, খোমাখাতা আর স্কাইপ। হৃদ্যতা বাড়লো, সাধারণ দুষ্ট বালিকা থেকে হয়ে উঠলাম ভাইয়ার পাগলী বোন যে সামান্য মন খারাপেও তার ভাইকে তুমুল জ্বালাতন করে। সচল আমাকে সচলত্ব না দিলেও কিছু অদ্ভুত ভালো সম্পর্ক দিয়েছে, অপরিসীম কৃতজ্ঞতা সচলায়তনকে! সম্পর্কের মাধুর্য্ তো আর ভাষায় প্রকাশযোগ্য না তবে ছোট্ট এই জীবনে অনেক শ্রদ্ধা ও ভালোবাসার স্থান নিয়ে আছে আমার মামুন ভাই! যদি কখনও বিয়ে করি তবে ভাইয়াকে আসতেই হবে এর সমর্থনসূচক মুচলেকাও আদায় করে রখেছি তাইই!

জন্মদিনে তোমাকে দেবার মতো কিছু তোমার ময়না পাখি বোনের নাইগো, এছাড়া দুইটা দেবশিশুর সদ্য বাবা তোমার আনন্দ আজ এমনিতেও গাছের মগডালে, তাই ভালোবাসাটুকুই কেবল জানাতে পারি আর নাহয় থাকলো কেক্কুকের ছোট্ট একটু আবদার! শুভ জন্মদিন ভাইজান! দেঁতো হাসি

auto


মন্তব্য

ওয়াইল্ড-স্কোপ এর ছবি

মামু, কেকের কিছু ডিজাইন দিলাম, কোনটা খাওয়াইবেন জানাইয়েন হাসি
auto
auto
auto
auto
auto
auto
auto
auto
auto
auto

দুষ্ট বালিকা এর ছবি

এইটা কী করলেন? আইজকা কেক না খাইলে তো মাথা আউলাইবো! ইয়ে, মানে...

-------------------------
ওলো সুজন আমার ঘরে তবু আইলোনা
এ পোড়া মনের জ্বলন কেন বুঝলোনা!

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

ধুসর গোধূলি এর ছবি
তিথীডোর এর ছবি

নাক গলানোর সাড়ে তিনমাস সময়ের মধ্যে সচলের প্রায় সবাইকেই এড করে ছেড়েছি... এই বালিকাটির সঙ্গে কথা হয় সবচাইতে কম, লেখা পড়ি সবচাইতে বেশী আগ্রহ নিয়ে দেঁতো হাসি

জন্মদিনে অযুত নিযুত শুভেচ্ছা
মামুন ভাই!!
কেক নাহয় মিস-ই করবো কিন্তু জলদি গুট্টুশ দুটোর ছবি দেখতে চাই, প্লিজজজ...

--------------------------------------------------
"আমি তো থাকবোই, শুধু মাঝে মাঝে পাতা থাকবে সাদা/
এই ইচ্ছেমৃত্যু আমি জেনেছি তিথির মতো..."
*সমরেন্দ্র সেনগুপ্ত

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

দুষ্ট বালিকা এর ছবি

আমার এখনও সবাইকে অ্যাডানো হয়ে উঠেনি, এতো তাড়াতাড়ি হবেওনা বোধহয়! দেঁতো হাসি

বাচ্চাদের ছবি দেখতে আসলেই বড়ো মঞ্চায়! ইয়ে, মানে...

-------------------------
ওলো সুজন আমার ঘরে তবু আইলোনা
এ পোড়া মনের জ্বলন কেন বুঝলোনা!

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

সাইফ তাহসিন এর ছবি

শুভ জন্মদিন মামুনভাই, আর বালিকারে মুগাম্বো ধোলাই, প্রথম পাতায় ২টা লেখা না থাকলে আমিই লেখা দিতাম, যাউকগা, লেখা মিস যায় নাই দেইখা যার পর নাই আনন্দিত।
=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদ্বপি গরীয়সী

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

দুষ্ট বালিকা এর ছবি

আর আমি অপেক্ষা করছিলাম এই দেখতে যে কে কখন পোস্ট দেয়! দেঁতো হাসি

-------------------------
ওলো সুজন আমার ঘরে তবু আইলোনা
এ পোড়া মনের জ্বলন কেন বুঝলোনা!

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

দুষ্ট বালিকা এর ছবি

আর আমি অপেক্ষা করছিলাম এই দেখতে যে কে কখন পোস্ট দেয়! দেঁতো হাসি

-------------------------
ওলো সুজন আমার ঘরে তবু আইলোনা
এ পোড়া মনের জ্বলন কেন বুঝলোনা!

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

প্রকৃতিপ্রেমিক(অফলাইনে) এর ছবি

মামুন-পরিবারকে জন্মদিনের শুভেচ্ছা। বালিকা-কেও ধন্যবাদ।

নুরুজ্জামান মানিক এর ছবি

জন্মদিনে পারিজাত শুভেচ্ছা ।

নুরুজ্জামান মানিক
*******************************************
বলে এক আর করে আর এক যারা
তারাই প্রচণ্ড বাঁচা বেঁচে আছে দাপটে হরষে
এই প্রতারক কালে (মুজিব মেহদী)

নুরুজ্জামান মানিক
*******************************************
বলে এক আর করে আর এক যারা
তারাই প্রচণ্ড বাঁচা বেঁচে আছে দাপটে হরষে
এই প্রতারক কালে (মুজিব মেহদী)

রেশনুভা এর ছবি

জন্মদিনে অনেক শুভেচ্ছা, মামুন ভাই।
----------------------------------------------

আমার যত অগোছালো চিন্তাগুলি,
রয়ে যাবে এইখানে অযতনে ।।

শুভাশীষ দাশ এর ছবি

মেয়ে দুটার চেয়ে একদিন লেটে জন্মাইলেন। যাউক ব্যাপার না।

শুভেচ্ছা নেন।

অনিকেত এর ছবি

মামুন বস,
দুই ফুট বরফের নীচ থেকে তোমার জন্মদিনে উষ্ণ শুভেচ্ছা পাঠাচ্ছি।
অনেক অনেক শুভকামান!!

মৃত্তিকা এর ছবি

শুভ জন্মদিন মামুন ভাই!

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

শুভ জন্মদিন প্রিয় বন্ধু
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

অনার্য সঙ্গীত এর ছবি

এবার হয়তো আরো কোন সুখবর (হয়তো আরো দুইটা!) থাকতে পারত ভাই। কাপুরুষের(!) মতো এষা-আয়লা'র অজুহাতে বাঁচতে চাইলেন বলে কিছু বলতে পারিনি। তবে পরেরবার আর ছাড়াছাড়ি নাই, মনে রাইখেন...

শুভ জন্মদিন ভাই হাসি
____________________________
নিজের ভেতর কোথায় সে তীব্র মানুষ !

______________________
নিজের ভেতর কোথায় সে তীব্র মানুষ!
অক্ষর যাপন

তাসনীম এর ছবি

শুভ জন্মদিন মামুন ভাই...কন্যাদ্বয় আর পিতা একসাথে জন্মদিন করবেন...গিফট আনতে হবে তিনটা আর পাব্লিক কেক পাইবো একটা...ফেয়ার না হাসি

ভালো থাকুন...উপভোগ করুন জন্মদিনের সেরা উপহার দুটো। আবারো অভিনন্দন।
--------------------------------------
যে কথা এ জীবনে রহিয়া গেল মনে
সে কথা আজি যেন বলা যায়।

________________________________________
অন্ধকার শেষ হ'লে যেই স্তর জেগে ওঠে আলোর আবেগে...

অতিথি লেখক এর ছবি

শুভ জন্মদিন মামুন ভাই

কেক্কুক চাই!!

বোহেমিয়ান

নিবিড় এর ছবি

শুভ জন্মদিন মামুন ভাই হাসি


মানুষ তার স্বপ্নের সমান বড় ।

মৃদুল আহমেদ এর ছবি

পাণ্ডবদা কই? যিনি ছড়াকারদের হিসেব বুদ্ধি নিয়ে প্রশ্ন তুলেছিলেন?
এবার গদ্যকারের হিসেব বুদ্ধি নিয়ে কিচু বলেন দিকিনি!
আর মামুন, শুভ জন্মদিন। আসলেই শুভ জন্মদিন। তোর জন্মদিনের সেরা উপহার তুই পেয়েছিস গতকাল! হাসি
--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

দুষ্ট বালিকা এর ছবি

চিন্তিত ...

-------------------------
ওলো সুজন আমার ঘরে তবু আইলোনা
এ পোড়া মনের জ্বলন কেন বুঝলোনা!

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

মামুন হক এর ছবি

অসংখ্য ধন্যবাদ সবাইকে। আসলেই দুর্দান্ত একটা জর্মদিন গেল হাসি

আশরাফ মাহমুদ এর ছবি

কেক খাইতে আমি-ও হাজির হলাম। দেঁতো হাসি

==============================
ঢাকার মৌন ঘ্রাণে বকুলফুলের নাভি
==============================
হা-তে এ-ক প্র-স্থ জো-ছ-না পা-ড়ে-র ঘ্রা-ণ

সাইফুল আকবর খান এর ছবি

লেট লতিফ হইছি এইখানে। যদিও জর্মদিনের পরদিন হৈলেও জানাইছি শুভেচ্ছা, কিন্তু এখন দুষ্ট হয়ে বলতে ইচ্ছে করছে- জর্মদিন একটা ভ্রান্ত ধারমা! খাইছে

আর, দুষ্ট বালিকাটারে ধইন্যাবাটা, একটা ওকেশনে হৈলেও লেখা দেয়ার জন্য। হাসি

___________
স্বাক্ষর?!
মাঝেসাঝে বুঝতে পাই- আমি
নিরক্ষর!

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

জুয়েইরিযাহ মউ এর ছবি

সচল আমাকে সচলত্ব না দিলেও কিছু অদ্ভুত ভালো সম্পর্ক দিয়েছে, অপরিসীম কৃতজ্ঞতা সচলায়তনকে!
সত্যিরে আপু... এই সম্পর্কগুলোর জন্য সচলায়তনের কাছে কৃতজ্ঞতার শেষ নেই।
দুদিন নেটবিহীন থাকায় পোস্টটা দেরীতে পড়া হল মন খারাপ
তবু শুভেচ্ছা জানাই ভাইয়া....
অনেক ভালো থেকো হাসি

----------------------------------------------------------
জানতে হলে পথেই এসো, গৃহী হয়ে কে কবে কি পেয়েছে বলো....


-----------------------------------------------------------------------------------------------------

" ছেলেবেলা থেকেই আমি নিজেকে শুধু নষ্ট হতে দিয়েছি, ভেসে যেতে দিয়েছি, উড়িয়ে-পুড়িয়ে দিতে চেয়েছি নিজেকে। দ্বিধা আর শঙ্কা, এই নিয়েই আমি এক বিতিকিচ্ছিরি

দুষ্ট বালিকা এর ছবি

সে আর বলতে... হাসি

-------------------------
ওলো সুজন আমার ঘরে তবু আইলোনা
এ পোড়া মনের জ্বলন কেন বুঝলোনা!

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

জুলিয়ান সিদ্দিকী এর ছবি

এমন ভালো দুষ্টামী(ভালোমী) আরো চলুক। ধমক-টমক দিবো না।

.
___________________________________________
ভাগ্যিস, আমার মনের ব্যাপারগুলো কেউ দেখতে পায় না!

___________________________
লাইগ্যা থাকিস, ছাড়িস না!

দুষ্ট বালিকা এর ছবি

হাহাহহাহা...ধন্যবাদ! দেঁতো হাসি

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।