ডাকঘর বিষয়ক কবিতা

জাহেদ সরওয়ার এর ছবি
লিখেছেন জাহেদ সরওয়ার (তারিখ: বিষ্যুদ, ২০/০৩/২০০৮ - ১০:১৪পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

চিঠি হাতে ডাকঘরের বারান্দায় দাড়ানো
উৎকনিঠত, রোদে পোড়া মানুষদের ভেতর
দাড়িয়ে থাকি প্রতিদিন।
লাইন এগিয়ে যায়। চিঠি ফেলে আসি ডাকবাক্সে।
আমি জানি এচিঠির কোনো উত্তর আসবেনা।
কেননা যেখানে চিঠি পাঠাই
তার ঠিকানা জানিনা আমি । চিনিনা তাকে
যার কাছে চিঠি লিখি।
এভাবে দিনের পর দিন, অক্লান্ত...
ভাবী কোনো একদিন এই সব অজানা
ঠিকানা থেকে অচেনা কেউ একজন
লিখবেন। তিনি চিঠি পেয়েছেন।

সেদিন থেকে আমি আর ডাকঘরে আসবোনা।।


মন্তব্য

নজমুল আলবাব এর ছবি
আহমেদুর রশীদ এর ছবি

মার্কেজ কী এজন্যই লিখেছিলেন-'কর্ণেলকে কেউ চিঠি লিখে না"
---------------------------------------------------------
আমাকে ডাকে আকাশ, বোঝে মাটি হাওয়া জল
বোঝে না মানুষ আর বিনাশী মুদ্রার ছল

---------------------------------------------------------

ঘাস তুমি ঘাসের মতো থাকো মাটি ছুঁয়ে
যে দেখার সে নতজানু হয়ে ছুঁবে তোমার আঙুল
অবরুদ্ধ মাঠ থেকে তুমি লাফিয়ে নেমোনা প্লিজ পাথরের পথে
________________________________________
http://ahmedurrashid.

মাহবুব লীলেন এর ছবি

রাস্তার প্রতিটা বৃক্ষের শরীরে লিখে আসি নিজের দাগ-খতিয়ান
যেন কোনো চিঠি এলে বৃক্ষরা ডাল বাড়িয়ে রাস্তা দেখাতে দেখাতে তাকে পৌঁছে দিতে পারে আমার দরজায়

অনিন্দিতা এর ছবি

খুব ভাল লাগল।

গৌতম এর ছবি

চিঠি আসে না বলে নিজেকে নিজে একদিন চিঠি লিখেছিলাম। সেই চিঠি পোস্ট করে যখন আবার নিজেই ফেরত পেলাম, খুব আনন্দ ও মন খারাপের যুগপৎ অনুভূতি হয়েছিলো।
.............................................
আজকে ভোরের আলোয় উজ্জ্বল
এই জীবনের পদ্মপাতার জল - জীবনানন্দ দাশ

.............................................
আজকে ভোরের আলোয় উজ্জ্বল
এই জীবনের পদ্মপাতার জল - জীবনানন্দ দাশ

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

পড়লাম।
'ভাবী' (ভাবি?) নিয়ে একটু খটকা লাগলো।

সুলতানা পারভীন শিমুল এর ছবি

ভালো লাগলো।

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

শেখ জলিল এর ছবি

আমি জানি এচিঠির কোনো উত্তর আসবেনা।
কেননা যেখানে চিঠি পাঠাই
তার ঠিকানা জানিনা আমি ।...মনকাড়া।

যতবার তাকে পাই মৃত্যুর শীতল ঢেউ এসে থামে বুকে
আমার জীবন নিয়ে সে থাকে আনন্দ ও স্পর্শের সুখে!

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।