যাই

খেকশিয়াল এর ছবি
লিখেছেন খেকশিয়াল (তারিখ: বিষ্যুদ, ২৪/০৪/২০০৮ - ১:৩৯অপরাহ্ন)
ক্যাটেগরি:

যখন মিতুল চলে যাচ্ছিল তখনো বুঝিনি ওর কথাটা, আমি শুধু অবাক হয়ে দেখছিলাম ওর সুন্দর মুখখানা । বলিরেখাগুলো উপচে আসছিল যেন পঁচিশ ছাব্বিশের ছিপছিপে সেই মিতুল, যার চোখ হেসে উঠত ঠোঁটের আগে । যে কিনা বেদম হাসতে হাসতে কেঁদে ফেলত প্রায়ই । কই সে চোখ তো উজ্জ্বল এখনো ! চুলগুলো সাদা নাকি ? নাহ! সাদা নয়তো ! ও দেখার ভুল, ওইতো, কালো মেঘ করে এলিয়ে থাকে ওরা । কখনো বা আমার মুখে । আর তখন, ও চলে যায় নিজেরই চুলের আড়ালে, শুঁকে আমায় বড় বড় শ্বাসে, আর আমার মুখ বেয়ে ওঠে ওর কোমল ঘাড়ে, গলার বাঁকে । চুলে ঢাকে ও আমায়, প্রশ্রয় দেয় দুষ্টু হেসে । তবু মাঝে মাঝে ওর চোখে ফুঁটে উঠে সেই অদ্ভুত অনুনয় । অনেকবার বলা একটি কথা, কখনো লেকের ধারে, মাঠে, কখনো বা ওর গলিটার মাথায় দাঁড়িয়ে, ওর বড়বড় চোখ করে বলা, ‘যাই ?’ আমি কখনো বুঝিনি ভাল করে । কথাটার আকস্মিকতায় বোকা হয়ে যেতাম প্রতিবারই । আজ, এতদিন পর, বিছানায় শুয়ে বলে ওঠে ও, ‘যাই ?’ আমি বুঝি না, তাকিয়ে থাকি শুধু ফ্যালফ্যাল করে ।


মন্তব্য

পরিবর্তনশীল এর ছবি

তাকিয়ে থাকা ছাড়া কী আর করার আছে!
---------------------------------
ছেঁড়া স্যান্ডেল

লুৎফুল আরেফীন এর ছবি

ওয়াও!!!
শব্দটার বাংলা জানি না ... তাই ইংরেজির দারস্থ হলাম হাসি

___________________________
বুড়োরা সবাই সমস্বরে বললো, "নবজন্ম", আমি চাইলাম "একটা রিওয়াইন্ড বাটন"

অতিথি লেখক এর ছবি

'ওয়াও' এর বাংলা 'দারুণ' হতে পারে কি?

স্পর্শ

অতন্দ্র প্রহরী এর ছবি

অন্যরকম স্বাদ পাওয়া গেল হাসি

স্নিগ্ধা এর ছবি

ম্যাডোনা'র the power of goodbye আমার খুব পছন্দের একটা গান, এই লেখাটা পড়েও ঐ গানটা শোনার মত ভাল লাগলো !

খেকশিয়াল এর ছবি

সবাইকে অনেক ধন্যবাদ

-----------------------------------------
রাজামশাই বলে উঠলেন, 'পক্ষীরাজ যদি হবে, তা হলে ন্যাজ নেই কেন?'

-----------------------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

চলুক চলুক চলুক

জাহিদ হোসেন এর ছবি

যাওয়ার অন্য মানেটা সর্বদাই মন খারাপ করা।
_____________________________
যতদূর গেলে পলায়ন হয়, ততদূর কেউ আর পারেনা যেতে।

_____________________________
যতদূর গেলে পলায়ন হয়, ততদূর কেউ আর পারেনা যেতে।

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍মানতে পারলাম না।

অনেক সময় কারুর চলে যাবার সময় বলতে ইচ্ছে করে: কী দুর্ভাগ্যের কথা যে, আপনি অবশেষে চলে যাচ্ছেন!

হো হো হো

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
আমি একগামী পুরুষ। একমাত্র নারীদের ভালোবাসি চোখ টিপি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

অতিথি লেখক এর ছবি

এত অল্প কথায় লেখেন কি করে? !!

অসাধারণ!!

----
স্পর্শ

সুলতানা পারভীন শিমুল এর ছবি

অনেক গভীর !

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

বিবাগিনী এর ছবি

‌‌আমারও আজকাল খুব যেতে ইচ্ছা করে।
খুব সুন্দর করে লিখেছেন।

::একাকিত্বের বিলাস আমার অনেকদিনের সাধ::

‌‌::একাকিত্বের বিলাস আমার অনেকদিনের সাধ::

খেকশিয়াল এর ছবি

সবাইকে আবারো ধন্যবাদ ।

-----------------------------------------
রাজামশাই বলে উঠলেন, 'পক্ষীরাজ যদি হবে, তা হলে ন্যাজ নেই কেন?'

-----------------------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।