আমি আগের ঠিকানায় নেই-

কনফুসিয়াস এর ছবি
লিখেছেন কনফুসিয়াস (তারিখ: শুক্র, ২৪/০৮/২০০৭ - ১১:১৩অপরাহ্ন)
ক্যাটেগরি:

কুনোব্যাঙ আর আমি আগের জন্মে নির্ঘাৎ মামাতো ভাই ছিলাম।
আমার ঘরকুনো স্বভাবটা যারা জানে, তারা সেটা একবাক্যে স্বীকার করবে। একটা ঘর পেলে তার কোনাকানিতে জীবন কাটিয়ে দিতে পারি আমি, কিন্তু কি আশ্চর্য, কোন খুঁজে নেবার ঘরটাকেই পালটাতে হয় আমাকে বারবার।
সম্প্রতি আমার আবারো ঠিকানা পাল্টেছে। এবারের পালটানো, আগেরগুলোর মত বিষাদময় নয়। তেপান্তরের চেয়েও লম্বা সাগর পাড়ি দিয়ে বউ এসেছে আমার কাছে। দুই রূমের ছোট্ট একটা ফ্ল্যাটে বাসা বেঁধেছি আমরা। প্রতিদিন দু'হাত ভরে সংসারের যাবতীয় সামগ্রী কিনে বাড়ি ফিরি, ভাবি এই বোধহয় শেষ, আর কিছুই কেনা বাকি নেই। পরদিন আবার বাজারে যাই, দুয়ে দুয়ে চার হাত ভরে যায়, তবু পরের দিনের স্বপ্ন কেনা বাকি থেকে যায়।

বাড়ির সাথে সাথে, আধুনিক নাগরিকের মতন পাল্টেছে আমার ফোন নাম্বার। আর..., আর পাল্টেছে, আইপি এড্রেস। এটুকু পাল্টাতে অবশ্য একটু সময় লেগে গেল। আজকে বাসায় নেট-এর সংযোগ লাগার সাথে সাথেই টের পেলাম, আমার এই নতুন ঘরেও একটা ছোট্ট সুন্দর কোনা রয়েছে।
পূর্বজন্মের সেই মামাতো ভাইয়ের মতন আজ থেকে আমিও তবে ঘরকুনো হয়ে যাবো!


মন্তব্য

কিংকর্তব্যবিমূঢ় এর ছবি

কনগ্র্যাটস বস ... খুব ভালো লাগলো শুইনা ... সারাটা জীবন কাটুক এইরকমই রঙিন ...

তাইতো বলি, আমার সবচে পছন্দের লেখক দুইজনের খবর নাই ক্যান দেঁতো হাসি

আপনাদের তো গতি হইল, এইবার আমাদের মত অভাগাদের জন্য একটু হাইপাওয়ারের দোয়া কইরেন মন খারাপ

ঝরাপাতা এর ছবি

আইচ্ছা, এই কথা। টোনাটুনির সংসার। ভালো থাকুন সবসময়।


রোদ্দুরেই শুধু জন্মাবে বিদ্রোহ, যুক্তিতে নির্মিত হবে সমকাল।


বিকিয়ে যাওয়া মানুষ তুমি, আসল মানুষ চিনে নাও
আসল মানুষ ধরবে সে হাত, যদি হাত বাড়িয়ে দাও।

কনফুসিয়াস এর ছবি

কিংকং আর ঝরাপাতা, দুজনরেই অশেষ ধন্যবাদ।

-যা দেখি তা-ই বলি...

-----------------------------------
বই,আর্ট, নানা কিছু এবং বইদ্বীপ

দ্রোহী এর ছবি

কনফু-প্রজাপতি:

আমার শ্বশুর বাড়ী বানদুরাতে। কাছাকাছি থাকলে আওয়াজ দিও, ফ্রি দাওয়াতের ব্যবস্থা করে দিবো।


কি মাঝি? ডরাইলা?

দুর্বাশা তাপস এর ছবি

কোন বানদুরা বস্? ঢাকা নবাবগঞ্জ?

==============================
আমিও যদি মরে যেতে পারতাম
তাহলে আমাকে প্রতি মুহূর্তে মরে যেতে হত না।

দৃশা এর ছবি

ইয়ে দ্রৌহী ভাই শশুড় বাড়িতে কি শালা আছে???
কনফু আর প্রজাপতির লাইগা অনেক অনেক শুভকামনা...দোয়া রাখলাম যেন অতিসত্বর ওই ঘরের কোণাখানাও চলে যায় কোন পুচকার দখলে।

দৃশা

ধুসর গোধূলি এর ছবি

- শালার সিংসায় সাংখা সইয়া গেলাম!
আমি যে কবে বড় হমু, কবে যে শাদী করুম আর কবে যে কুংফুর নাকের সামনে আমিও এইরম একখান পোস্ট দিমু...!

হৈ মিয়া, আপনের না বলে একটা শালী আছে, আমার কথা কন না কেন তারে? আমার চেয়ারম্যানের সাট্টিফিকেট আছে না!
_________________________________
<সযতনে বেখেয়াল>

কনফুসিয়াস এর ছবি

দ্রোহী,
বানদুরা খুব একটা দূরে নয় অবশ্য! কিন্তু আপনি না থাকলে দাওয়াত নিই কেমন করে? আপনি শ্বশুর বাড়িতে এলে খবর দিয়েন। হাজির হয়ে যাবো।

ধু গো,
আমার শালী তো মাশাআল্লাহ সুন্দরী, তাই ইদানীং সুন্দর সুন্দর পাত্রের খোঁজ চলছে।
আপনি দেশে যাবেন কবে? জানাইয়েন। দেখি একটা এপয়েন্টমেন্ট জোগাড় করে দেয়া যায় কি না।
-যা দেখি তা-ই বলি...

-----------------------------------
বই,আর্ট, নানা কিছু এবং বইদ্বীপ

দ্রোহী এর ছবি

দৃশা আপা:

আমার শালা আছে মানে? আলবাৎ আছে! বলি কটা চাই আপনার? আহা, বেচারাদের কপাল খারাপ! সারাটাজীবন ধরেই গালি খেতে থাকবে!

কনফু:

আমার কপালে শ্বশুরবাড়ী নাই ভাই। বউকে অবশ্য বলে রেখেছি তোমাদের কথা!

ধু:গো:

সেই সার্টিফিকেট কবেই এক্সপায়ার করে গেছে। এখনো কি আর সেই আঠারো বছর বয়স আছে নাকি? নতুন সার্টিফিকেটের ব্যবস্থা করেন মিয়া।


কি মাঝি? ডরাইলা?

দুর্বাশা তাপস এর ছবি

কনফু ভাইজান, শুভকামনা।

==============================
আমিও যদি মরে যেতে পারতাম
তাহলে আমাকে প্রতি মুহূর্তে মরে যেতে হত না।

পারভেজ রবিন এর ছবি

বান্দুরার কাছে কোথায় থাকেন?

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।