দেয়াল লিখন সংগ্রহ: ২১ শে ফেব্রুয়ারীর অনুষ্ঠান আয়োজনে সাহায্য চাই

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি
লিখেছেন এস এম মাহবুব মুর্শেদ (তারিখ: রবি, ১৫/০২/২০০৯ - ৫:০৮পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

অ্যারিজোনায় কয়েকটি সংগঠন মিলে একটি বড় মাপের ২১ শে ফেব্রুয়ারী অনুষ্ঠান আয়োজনের ব্যবস্থা করা হয়েছে। অনুষ্ঠানটিতে শহীদ মিনারে আদলে একটি ভাস্কর্য এবং দেয়াল লিখনের ব্যবস্থা করতে চাচ্ছেন আয়োজকরা। কিন্তু সমস্যা হল ইন্টারনেট ঘেটে দেয়াল লিখনগুলো জোগাড় করা সম্ভব হচ্ছে না।

আপনার কাছে আমার অনুরোধ, দেয়াল লিখনগুলো যেগুলো চোখে পড়ে তার টেকস্ট বা ছবি আকারে এখানে পোস্ট করুন। প্রবাসী বাংলাদেশী সংগঠনগুলো তাতে উপকৃত হবে। উপরন্তু এই ছড়িয়ে ছিটিয়ে থাকা দেয়াল লিখনগুলোও লিপিবদ্ধ হয়ে থাকবে সচলায়তনের বুকের ভিতর।


মন্তব্য

ইশতিয়াক রউফ এর ছবি

আমারও একটা ব্যাপারে সাহায্য দরকার। একুশে নিয়ে পাওয়ার-পয়েন্ট প্রেজেন্টেশন প্রয়োজন। আলাদা পোস্ট দিলাম না। কারো কাছে কোন লিংক থাকলে এখান লিংক দিয়ে দিয়েন। সংগ্রহে থাকবে সেগুলোও তাহলে।

গীতিকবি এর ছবি

http://www.youtube.com/watch?v=eJ0gak-LTiA
ইউ টিউবে এটা পেলাম।

আর বছর আটেক আগে আমরা বাংলাদেশ থিয়েটার অব অ্যারিজোনা (বিটিএ) থেকে "বাংলাদেশঃ বায়ান্ন থেকে একাত্তর" নামে একটা পাওয়ার পয়েন্টে ডকুমেন্টারী করেছিলাম - যখন বাংলাদেশের টিভি চ্যানেল্গুলি প্রবাসে দেখা যেত না। ঐ ডকুমেন্টারীটি যুক্তরাষ্ট্রের বিভিন্ন স্টেটে বেশ কয়েকবার প্রদর্শিত হয়েছিল। জ়িনিসটা সিডি আকারে আছে - কিন্তু কখনো কোনো ওয়েবসাইটে আপলোড করা হয় নাই।
____________________________
শেখ ফেরদৌস শামস ভাস্কর
"আমার সোনার বাংলা আমি তোমায় ভালবাসি।"

____________________________
শেখ ফেরদৌস শামস ভাস্কর
"আমার সোনার বাংলা আমি তোমায় ভালবাসি।"

গীতিকবি এর ছবি

http://www.youtube.com/watch?v=LFp2tdKS2yU&feature=related
এটাও বেশ ভাল।

____________________________
শেখ ফেরদৌস শামস ভাস্কর
"আমার সোনার বাংলা আমি তোমায় ভালবাসি।"

____________________________
শেখ ফেরদৌস শামস ভাস্কর
"আমার সোনার বাংলা আমি তোমায় ভালবাসি।"

ইশতিয়াক রউফ এর ছবি

সাইজ জানাতে পারেন? সিডি'তে কিংবা অনলাইনে পাওয়া যাবে? আমার ইমেইলে জানাতে পারেন।

ishti.rouf@gmail.com

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

সিডিটার এক কপি মেইল করে দিতে পারেন আমাদের কাউকে। অথবা আমি তো ২৭ তারিখ অ্যারিজোনা যাচ্ছি, তখন যদি এগুলো নিয়ে আসা যায় ... চিন্তিত

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

গীতিকবি এর ছবি

মাহবুব মুর্শেদ,
অসংখ্য ধন্যবাদ পোস্টটির জন্য। আশা করছি সচলরা অ্যারিজোনাতে মহান একুশে আয়োজনে আমাদের এই সাহায্যটুকু করবেন। আর সচলায়তনে একুশের এই দেয়াল লিখন গুলি সংগৃহিত থাকলে তা অনেকেরই সাহায্যে আসবে।
____________________________
শেখ ফেরদৌস শামস ভাস্কর
"আমার সোনার বাংলা আমি তোমায় ভালবাসি।"

____________________________
শেখ ফেরদৌস শামস ভাস্কর
"আমার সোনার বাংলা আমি তোমায় ভালবাসি।"

বিপ্রতীপ এর ছবি

এখানে দেয়াল লিখনের কিছু ছবি Zip করে আপলোড করে দিয়েছি, আগ্রহীরা নামিয়ে দেখতে পারেন। ছবিগুলো কার কাছ থেকে সংগ্রহ করেছি এই মুহুর্তে মনে পড়ছে না। তবে যেহেতু শুধুমাত্র লেখা ব্যবহার করা হচ্ছে মনে হয় সমস্যা নেই...
~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
খুঁজে যাই শেকড়ের সন্ধান...

গীতিকবি এর ছবি

বিপ্রতীপ,
আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার এই ছবিগুলোই আমি গত কয়েকদিন ধরে খুঁজছিলাম। আপনি আমাদের কাজটি সহজ করে দিয়েছেন।
____________________________
শেখ ফেরদৌস শামস ভাস্কর
"আমার সোনার বাংলা আমি তোমায় ভালবাসি।"

____________________________
শেখ ফেরদৌস শামস ভাস্কর
"আমার সোনার বাংলা আমি তোমায় ভালবাসি।"

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

অনেক থ্যাঙ্কস বিপ্র!!

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

রাগিব এর ছবি

উইকিতে ডঃ রফিকুল ইসলামের তোলা কিছু দুর্লভ ছবি আছে। ভাষা আন্দোলনের সেই দুর্লভ ছবিগুলো পাওয়া যাবে এখানে

উনি গত বছর এই ছবিগুলো উইকিপিডিয়াতে মুক্ত লাইসেন্সে দান করেছেন।

----------------
গণক মিস্তিরি
ভুট্টা ক্ষেত, আম্রিকা
http://www.ragibhasan.com

----------------
গণক মিস্তিরি
জাদুনগর, আম্রিকা
ওয়েবসাইট | শিক্ষক.কম | যন্ত্রগণক.কম

গীতিকবি এর ছবি

ধন্যবাদ। এই ছবিগুলো এবং এরকম আরো কিছু ছবি নিয়ে আমরা একটা আলোকচিত্র প্রদর্শনী করছি - একই অনুষ্ঠানে।
____________________________
শেখ ফেরদৌস শামস ভাস্কর
"আমার সোনার বাংলা আমি তোমায় ভালবাসি।"

____________________________
শেখ ফেরদৌস শামস ভাস্কর
"আমার সোনার বাংলা আমি তোমায় ভালবাসি।"

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।