মনের ঘুড়ি

মাশীদ এর ছবি
লিখেছেন মাশীদ (তারিখ: বুধ, ০৫/০৪/২০০৬ - ২:০৯পূর্বাহ্ন)
ক্যাটেগরি:


ফাঁকি মারা
জীবন আমার ছন্নছাড়া
যাচ্ছে কেটে
গোলকধাঁধায় হেঁটে হেঁটে
একই পথে
চলছি আমি নানান মতে
এই আছি বেশ
কোথায় শুরু কোথায় বা শেষ
কাজটা রেখে
মন শুধু যায় স্বপ্ন দেখে
কল্পনা মোর
সকাল দুপুর রাত্রি বিভোর
আরেকটা দিন
হলেই আবার স্বপ্ন রঙিন

আসা-যাওয়া
একটা নতুন বন্ধু পাওয়া
গল্প বলা
একই সাথে জীবন চলা
মেঘলা দিনে
রঙিন ছাতা দেয় সে কিনে
এমনি ভাবে
হঠাৎ আমার মন মাতাবে
কাজের ফাঁকে
মনের মাঝে লুকিয়ে তাকে
উড়ব আমি
আলোর চেয়ে দ্রুতগামী
কল্পনাতে
হাতখানি তার আমার হাতে

বাস্তবতা
ঘুম ভাঙিয়ে বলবে কথা
'দিচ্ছ ফাঁকি
এখনো কাজ অনেক বাকি'
কেন এমন
একেক রকম একেকটা ক্ষণ
উথাল-পাতাল
বুকের ভিতর স্বপ্ন মাতাল
মনের ঘুড়ি
আবার ওড়ে স্বপ্নপুরী


মন্তব্য

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।