এলোমেলো ১৪

মাশীদ এর ছবি
লিখেছেন মাশীদ (তারিখ: রবি, ১১/০৩/২০১২ - ৮:৫৭অপরাহ্ন)
ক্যাটেগরি:

Dong Zen Starlings

তোকে নিয়ে ভাববো বলে
ভাবনাটাকে আসতে বলি
হঠাৎ কোন দুপুরবেলায়
যখন আমায় একটুখানি
ছুটি দিয়ে বিদায় নেবে
নিত্যদিনের টানাপোড়েন
যখন আমার থাকবে না আর
অন্য কারো ভাবনা হবার
জটিলতা
তেমন কোন দুপুরবেলায়
কাঠফাটা খুব রোদের মাঝে
একটু হঠাৎ বৃষ্টি হবে
তখন আমি ঠিক এমনই
খুব পুরনো আরেক বেলায়
যাব ফিরে মনে মনে।

তুই আজকাল কোথায় আছিস
কেমন আছিস
সেসব ভেবে নষ্ট করার সময় আমার
নেই এখন আর
কিন্তু ইতিহাসের পাতার
রোদ-বৃষ্টির সেই দুপুরে
তুই কিন্তু আমার সাথে
ভালই ছিলি...

হতেই পারে তুই আমি
আর এই দুনিয়া
এখন অনেক বদলে গেছি
কিন্তু কিছুই পারবে না আর
বদলে দিতে স্মৃতির পাতার
তোর-আমার ঐ রোদ-বৃষ্টি
ভাল লাগায় ভালবাসায়
ভাল থাকার কাব্যগাঁথা।

যখন আমার বর্তমানে
অন্য রকম অন্য কারো
খুব অযথা আদিখ্যেতা
কিংবা ভীষণ অবহেলার
বজ্র-শিলা-ঝড়-ঝাপ্টা
সেই পুরনো রোদবৃষ্টির
ভাল থাকার ভাবনা তখন
আমায় হঠাৎ ভাল রাখে।

তাই আমি ঐ ভাবনাটাকে
মাঝে মাঝে আসতে বলি
এমন কোন দুপুরবেলায়
খুব বেশি না একটু সময়
তোকে ছাড়াই তোকে ভেবে
একটু এমন ভাল থাকা
দেই নিজেকেই গভীরভাবে।


মন্তব্য

বৃষ্টির রঙ এর ছবি

অস্বাভাবিক ভালো হয়েছে। গুরু গুরু

সবুজ পাহাড়ের রাজা এর ছবি
বন্দনা এর ছবি

অসাধারন লাগলো আপু।

বৃষ্টির রঙ এর ছবি

সবগুলো পড়ে ফেললাম একটানে। আহ! এরপর কিছু বলার নেই আর।

মাশীদ এর ছবি

হাসি


ভাল আছি, ভাল থেকো।

মুস্তাফিজ এর ছবি

চমৎকার

...........................
Every Picture Tells a Story

যাযাবর ব্যাকপ্যাকার এর ছবি

১৪ই জুন ২০১১! একবছর পুরাবার আগেই মাশীদ আপুর আরেকটা লেখা চলে এসেছে!! হাততালি দেঁতো হাসি

___________________
ঘুমের মাঝে স্বপ্ন দেখি না,
স্বপ্নরাই সব জাগিয়ে রাখে।

মাশীদ এর ছবি

হে হে হে! খাইছে


ভাল আছি, ভাল থেকো।

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

ভাল্লাগলো। কেমন আছিস?

মাশীদ এর ছবি

এই তো, চলছে গাড়ি যাত্রাবাড়ি। তুই?


ভাল আছি, ভাল থেকো।

পথিক পরাণ এর ছবি

চমৎকার--- চলুক

--------------------------
পথেই আমার পথ হারিয়ে
চালচুলোহীন ছন্নছাড়া ঘুরছি ভীষণ---

সুমন চৌধুরী এর ছবি

ঠিকাছে।

অনেক দিন পর কাউরে এই কথাটা বললাম।

মাশীদ এর ছবি

ঠিকাছে বদ্দা! গুরু গুরু


ভাল আছি, ভাল থেকো।

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

উত্তম জাঝা!

নজমুল আলবাব এর ছবি

তোমার পদ্য পড়া মানে মন ভালো হয়ে যাওয়া

মাশীদ এর ছবি

সবই 'গুরু'র আশীর্বাদ। হাসি


ভাল আছি, ভাল থেকো।

অনার্য সঙ্গীত এর ছবি

দারুণ লাগল।
আপনার কবিতা। আপনার এতোদিন পরে আবার লেখা। সব।

কেমন আছেন মাশীদ আপু?

______________________
নিজের ভেতর কোথায় সে তীব্র মানুষ!
অক্ষর যাপন

মাশীদ এর ছবি

অনেক ধন্যবাদ। এইতো চলে যাচ্ছে। নিয়মিত পড়তে/লিখতে ইচ্ছা করে কিন্তু পড়া-লেখা কোনটারই টাইম পাচ্ছি না। সব ভাল তো?


ভাল আছি, ভাল থেকো।

তানিম এহসান এর ছবি

বাহ! কি সুন্দর!

অরফিয়াস এর ছবি

হতেই পারে তুই আমি
আর এই দুনিয়া
এখন অনেক বদলে গেছি
কিন্তু কিছুই পারবে না আর
বদলে দিতে স্মৃতির পাতার
তোর-আমার ঐ রোদ-বৃষ্টি
ভাল লাগায় ভালবাসায়
ভাল থাকার কাব্যগাঁথা।

পুরনো কিছু স্মৃতি মনে করিয়ে দিলো, মিষ্টি ছন্দ ।

----------------------------------------------------------------------------------------------

"একদিন ভোর হবেই"

shafi.m এর ছবি

চলুক ভাল লাগে।

শাফি।

মাশীদ এর ছবি

সব্বাইকে অনেক ধন্যবাদ! হাসি


ভাল আছি, ভাল থেকো।

সুলতানা পারভীন শিমুল এর ছবি

ভাল্লাগলো।

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

জি.এম.তানিম এর ছবি

এই কবিতাটাও আমার লেখার কথা ছিলো, আপনি লিখে ফেলসেন! কাজটা ঠিক করেন নাই! দেঁতো হাসি

আপনার লেখা পড়ে আবারও মনের মধ্যে বেহালা বেজে উঠলো... মাঝের ঐ অংশটা বিশেষ করে...

হতেই পারে তুই আমি
আর এই দুনিয়া
এখন অনেক বদলে গেছি
কিন্তু কিছুই পারবে না আর
বদলে দিতে স্মৃতির পাতার
তোর-আমার ঐ রোদ-বৃষ্টি

এত ভালো লেখেন কেনো? গুরু গুরু

আর বছর ঘোরার আগে ফেরত আসায় অ্যাত্তোগুলা ধন্যবাদ! দেঁতো হাসি

-----------------------------------------------------------------
কাচের জগে, বালতি-মগে, চায়ের কাপে ছাই,
অন্ধকারে ভূতের কোরাস, “মুন্ডু কেটে খাই” ।

মাশীদ এর ছবি

আহ্! তোর এই কমেন্টটা দেখলেই কিছুক্ষণ শূন্যে ভাসি। থ্যাংকু! হে হে হে! খাইছে


ভাল আছি, ভাল থেকো।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।