এলোমেলো ১১

মাশীদ এর ছবি
লিখেছেন মাশীদ (তারিখ: বিষ্যুদ, ০৫/১১/২০০৯ - ১:৩৫পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

Bok
এই যে ছেলে,
আমায় শুধু ফেলে ফেলে
এখান থেকে সেখানে যাও
বন-বাদাড়ে ঘুরে বেড়াও
পাখির খোঁজে -
ওরাই বুঝি তোমার মনের ভাষা বোঝে!
তোমায় দেখে
ঝলমলে রং গায়ে মেখে
একটু বসে গাছের ডালে।
রোজ সকালে
তুমি তাদের ছবি তোলো।
জানি আমি, ছুটতে থাকা হরিণগুলো
তোমায় দেখে ঘুরে তাকায় একটু থেমে।
ওদের নিয়েই মাতো তুমি অন্য প্রেমে,
ওরাও যেন তোমার মনের ভাষা জানে!
জানি, ওরা আমার থেকে অনেক বেশি তোমায় টানে।
পুরনো সেই একঘেয়ে এক বদ্ধ ঘরে
আমি থাকি একলা পড়ে -
চারিদিকে অনেক মানুষ যদিও বা,
কিন্তু তারাও ঠিক যেন সেই বনের হরিণ
ছুটছে শুধু রাত থেকে দিন,
পিঠে তাদের অন্য কোন বাঘের থাবা।
একা একা সবার সাথে ছুটে ছুটে আমি এখন
ক্লান্ত ভীষণ,
নিতেই হবে তোমার আমায়
সেই অনাবিল মুক্ত হাওয়ায়
তোমার সাথেই -
আমার এ হাত বাড়িয়েছি সেই আশাতেই।
আমার মনের ইচ্ছে খুবই
তোমার সাথে ঘুরে ঘুরে তুলব ছবি,
অন্য কোন বন্য ভাষায় কথা কব,
আমি তোমার মনের বনের হরিণ হব।
পাখির সাথে আবার কোথাও উড়তে গেলে,
এই যে ছেলে,
আর যেও না আমায় ফেলে।


মন্তব্য

প্রকৃতিপ্রেমিক এর ছবি

ভীষণ অন্যায় ভাই, যেখানেই যান, ভাবীকেও সাথে নেন।
সুন্দরবন ঘুরে এলেন, এবার দাবী-- ছবি দেন।

মাশীদ এর ছবি

বাহ্ পিপিদা!
ছন্দের ভূত এবার আপনার ঘাড়ে!


ভাল আছি, ভাল থেকো।


ভাল আছি, ভাল থেকো।

রাজিব মোস্তাফিজ এর ছবি

আমিও সেটাই বলি--ভীষণ অন্যায়!!!!
কবিতা ভালো লেগেছে--পুরো কবিতাজুড়ে অ.. নামের সেই ছেলেটির কথা মনে পড়েছে।

রাজিব মোস্তাফিজ

মাশীদ এর ছবি

হাসি


ভাল আছি, ভাল থেকো।


ভাল আছি, ভাল থেকো।

সুজন চৌধুরী এর ছবি

কী সাংঘাতিক!! এটা কি সেই ছায়ানটের চাইনিজ মেয়েটা!
এতো ভালো লেখো তুমি!


লাল গানে নীল সুর, হাসি হাসি গন্ধ

মাশীদ এর ছবি

ইয়ে...ঐ আর কি...ছায়ানটে চাইনিজে রবীন্দ্রসঙ্গীত গাইতে গাইতে আর চাইনিজে অ্যাং-ব্যাং ছড়া লিখতে লিখতে ভাবলাম বাংলাতেও দু-চার লাইন লিখে দেখি।


ভাল আছি, ভাল থেকো।


ভাল আছি, ভাল থেকো।

তানভীর এর ছবি

সচলে কবিতা পড়ি না তেমন। এটা পড়ে ফেললাম! পড়ে খুব ভাল্লাগলো হাসি

মাশীদ এর ছবি

অনেক ধন্যবাদ।


ভাল আছি, ভাল থেকো।


ভাল আছি, ভাল থেকো।

অমিত এর ছবি

আজকের মত ২য়বার
খাইসে

মাশীদ এর ছবি

আজকের মত ২য়বার কে কী খাইল?


ভাল আছি, ভাল থেকো।


ভাল আছি, ভাল থেকো।

মেহদী হাসান খান এর ছবি

হায় হায়! আপনিই হলুদিয়া পাখি? আমাকে একটা গুলি করেন মাশীদাপু। এইটা ধরতে আমার এতদিন লাগলো কেন? আমি বড় ধাঁধাঁয় থাকতাম, মাঝে মাঝে ঝড়ের মত এসে ছবিতে মন্তব্য দিয়ে যান, আবার কয়েক মাস উধাও, কে ইনি? নিজেকে এখন গর্দভ-গর্দভ লাগতেসে। গুলি করেন। ইয়ে, মানে...

কবিতা পড়ে ধাক্কা খেলাম একটা। ওনার মত একই অন্যায় আমিও করি, এভাবে ভাবিনি আগে।

মাশীদ এর ছবি

আরে ধুর গুলি করার কি হইল! হে হে হে! দুই পাড়ায় দুই নাম...তারপরে আবার অতি অনিয়মিত...২-এ ২-এ ২২ বানানো তো এত সোজা না! হে হে হে! হাসি


ভাল আছি, ভাল থেকো।


ভাল আছি, ভাল থেকো।

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

অন্যায়, খুব অন্যায়...
ভালো লাগলো
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

মাশীদ এর ছবি

যাক...এইবার ভাল লাগলো! খাইছে


ভাল আছি, ভাল থেকো।


ভাল আছি, ভাল থেকো।

বর্ষা এর ছবি

হি হি হি, ভালো! ভালো। কিন্তু ছবিগুলো যা এসেছে না!!!
********************************************************
আমার লেখায় বানান এবং বিরাম চিহ্নের সন্নিবেশনের ভুল থাকলে দয়া করে ধরিয়ে দিন।

********************************************************
আমার লেখায় বানান এবং বিরাম চিহ্নের সন্নিবেশনের ভুল থাকলে দয়া করে ধরিয়ে দিন।

মাশীদ এর ছবি

হি হি হি! বলছিস? চোখ টিপি


ভাল আছি, ভাল থেকো।


ভাল আছি, ভাল থেকো।

সুমন চৌধুরী এর ছবি

কিসু কমু না ....



অজ্ঞাতবাস

মাশীদ এর ছবি

আমি আপ্নার উপ্রে মাইন্ড খাইসি।
কিসুদিন আগে থ্রেট দিলেন...সেই থ্রেট খেয়ে এলোমেলো ১০ লিখলাম...আপ্নি পড়লেনই না! মন খারাপ


ভাল আছি, ভাল থেকো।


ভাল আছি, ভাল থেকো।

রানা মেহের এর ছবি

কবিতা ভালো লাগলো
-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

মাশীদ এর ছবি

অনেক ধন্যবাদ।


ভাল আছি, ভাল থেকো।


ভাল আছি, ভাল থেকো।

অনিকেত এর ছবি

খুব ভাল লাগল মাশীদ।
লেখালেখি চলতে থাকুক পুরোদমে---

নিরন্তর শুভেচ্ছা রইল--

মাশীদ এর ছবি

হাসি
as usual, আমার কবিতার সাথে থাকার জন্য আবারো অনেক ধন্যবাদ।
হাসি


ভাল আছি, ভাল থেকো।


ভাল আছি, ভাল থেকো।

স্নিগ্ধা এর ছবি

মাশীদ - কী যে ভালো একটা কবিতা! সেরকম একটা প্রেমের কবিতা ...... অবশেষে হাসি

মাশীদ এর ছবি

হি হি হি!
অনেক ধন্যবাদ স্নিগ্ধাপু!


ভাল আছি, ভাল থেকো।


ভাল আছি, ভাল থেকো।

নিবিড় এর ছবি

ভাল লাগল কবিতা টা চলুক


মানুষ তার স্বপ্নের সমান বড় ।

মাশীদ এর ছবি

অনেক ধন্যবাদ।


ভাল আছি, ভাল থেকো।


ভাল আছি, ভাল থেকো।

যুধিষ্ঠির এর ছবি

সুঈট কবিতা একটা! মৌসুমী ভৌমিকের গানের কথা মনে পড়ে গেলো – আবার যেদিন তুমি সমুদ্র স্নানে যাবে, আমাকেও সাথে নিও, নেবেতো আমায়, বলো, নেবেতো আমায়।

মাশীদ এর ছবি

হি হি হি হাসি !


ভাল আছি, ভাল থেকো।


ভাল আছি, ভাল থেকো।

উজানগাঁ এর ছবি

মাশীদাপু, আপনি কেন যে নিয়মিত লেখেন না বুঝি না! অনেক ভালো লাগলো লেখাটা।

মাশীদ এর ছবি

অনেক ধন্যবাদ খাইছে !


ভাল আছি, ভাল থেকো।


ভাল আছি, ভাল থেকো।

মুস্তাফিজ এর ছবি

হাসি

.........................................
I think what I think because that's how I am. You think what you think because that's how you are.

...........................
Every Picture Tells a Story

মাশীদ এর ছবি

চোখ টিপি


ভাল আছি, ভাল থেকো।


ভাল আছি, ভাল থেকো।

আহমেদুর রশীদ এর ছবি

নিটোল প্রেমের মিঠেল কবিতা....

---------------------------------------------------------

ঘাস তুমি ঘাসের মতো থাকো মাটি ছুঁয়ে
যে দেখার সে নতজানু হয়ে ছুঁবে তোমার আঙুল
অবরুদ্ধ মাঠ থেকে তুমি লাফিয়ে নেমোনা প্লিজ পাথরের পথে
________________________________________
http://ahmedurrashid.

---------------------------------------------------------

ঘাস তুমি ঘাসের মতো থাকো মাটি ছুঁয়ে
যে দেখার সে নতজানু হয়ে ছুঁবে তোমার আঙুল
অবরুদ্ধ মাঠ থেকে তুমি লাফিয়ে নেমোনা প্লিজ পাথরের পথে
________________________________________
http://ahmedurrashid.

মাশীদ এর ছবি

হা হা হা! হাসি


ভাল আছি, ভাল থেকো।


ভাল আছি, ভাল থেকো।

কনফুসিয়াস এর ছবি

তুফান হইছে কবিতাটা একদম। এইরকম কবিতার খাতিরে মাঝে মাঝে বিরহে ভোগা ভালো। হাসি

-----------------------------------
আমার জানলা দিয়ে একটু খানি আকাশ দেখা যায়-

-----------------------------------
বই,আর্ট, নানা কিছু এবং বইদ্বীপ

মাশীদ এর ছবি

ওরে কনফু! থেঙ্কু! থেঙ্কু!


ভাল আছি, ভাল থেকো।


ভাল আছি, ভাল থেকো।

সাইফুল আকবর খান এর ছবি

আমার মনের ইচ্ছে খুবই
তোমার সাথে ঘুরে ঘুরে তুলব ছবি,
অন্য কোন বন্য ভাষায় কথা কব,
আমি তোমার মনের বনের হরিণ হব।

চলুক

আপনার এলোমেলো সিরিজের তো আউলা-বাউলা ভক্ত আমি, দেরিতে হ'লেও।
এটাও অনেক সুন্দর হয়েছে।

অরূপ্দা আসোলেই খুব খ্রাপ! দেঁতো হাসি

___________
স্বাক্ষর?!
মাঝেসাঝে বুঝতে পাই- আমি
নিরক্ষর!

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

মাশীদ এর ছবি

হি হি হি!
অনেক ধন্যবাদ! হাসি


ভাল আছি, ভাল থেকো।


ভাল আছি, ভাল থেকো।

দময়ন্তী এর ছবি

মিষ্টি রোম্যান্টিক কবিতা৷ হাসি
খুউউব ভালো চলুক
-----------------------------------------------------
"চিলেকোঠার দরজা ভাঙা, পাল্লা উধাও
রোদ ঢুকেছে চোরের মত, গঞ্জনা দাও'

-----------------------------------------------------
"চিলেকোঠার দরজা ভাঙা, পাল্লা উধাও
রোদ ঢুকেছে চোরের মত, গঞ্জনা দাও'

মাশীদ এর ছবি

অনেক ধন্যবাদ দময়ন্তী।


ভাল আছি, ভাল থেকো।


ভাল আছি, ভাল থেকো।

নজমুল আলবাব এর ছবি

কি দারূণ লিখেছিসরে। মন কেড়ে নিলো। কিন্তু সে বেটা কি এসব বুঝে?

------------------------
ভুল সময়ের মর্মাহত বাউল

মাশীদ এর ছবি

মনে হয় না। সে ব্যাটা চ্রম খ্রাপ। খাইছে


ভাল আছি, ভাল থেকো।


ভাল আছি, ভাল থেকো।

সাফি এর ছবি

দারুন লাগলো মাশীদ আপু, আপনাকে সুন্দরবনে নেয়নাই নাকি?

মাশীদ এর ছবি

না নেয় নাই। মন খারাপ


ভাল আছি, ভাল থেকো।


ভাল আছি, ভাল থেকো।

দুষ্ট বালিকা এর ছবি

কি সুন্দর লিখেছেন গো আপুনি! বাহ!

----------------------------
ইহাসনে শুষ্যতু মে শরীরং
ত্বগস্থিমাংসং প্রলয়ঞ্চ যাতু।
অপ্রাপ্য বোধিং বহুকল্পদুর্লভাং
নৈবাসনাৎ কায়মেতৎ চলিষ্যতি।।

- ললিতবিস্তর

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

ভূঁতের বাচ্চা এর ছবি

ইস্‌স, আমাকে নিয়েও যদি কেউ এমন কোবতে লিখতো তাহলে যে কি খুশি হতাম ... চোখ টিপি
কোবতেখান ভাল হইসে মাশীদাপু।
--------------------------------------------------------

--------------------------------------------------------

অবাঞ্ছিত এর ছবি

খুব কিউট কবিতা:)

ভালো লাগলো
__________________________
ঈশ্বর সরে দাঁড়াও।
উপাসনার অতিক্রান্ত লগ্নে
তোমার লাল স্বর্গের মেঘেরা
আজ শুকনো নীল...

__________________________
ঈশ্বর সরে দাঁড়াও।
উপাসনার অতিক্রান্ত লগ্নে
তোমার লাল স্বর্গের মেঘেরা
আজ শুকনো নীল...

নুপুর এর ছবি

খুব ভালো লাগলো আপু...

ভুতুম এর ছবি

চমেতকার অতীব চমেতকার হৈছে!

-----------------------------------------------------------------------------
সোনা কাঠির পাশে রুপো কাঠি
পকেটে নিয়ে আমি পথ হাঁটি

-----------------------------------------------------------------------------
সোনা কাঠির পাশে রুপো কাঠি
পকেটে নিয়ে আমি পথ হাঁটি

মাশীদ এর ছবি

দুষ্ট বালিকা, ভূঁতের বাচ্চা, অবাঞ্ছিত, নুপুর ও ভুতুমকে অনেক ধন্যবাদ।


ভাল আছি, ভাল থেকো।


ভাল আছি, ভাল থেকো।

গোপাল ভাঁড় এর ছবি

দুষ্টু পোলা, মিষ্টি মাইয়া। কবিতাটা সুপার হইছে।

--------------------------------------------
<ঘ্যাচাত, ঘ্যাচাত, ঘ্যাচাত> - আমার সিগনেচার

--------------------------------------------
বানান ভুল হইতেই পারে........

মাশীদ এর ছবি

হি হি হি!
যাক, আপনারে জোর করে কবিতাটা পড়ায় একটা এক্সট্রা কমেন্ট পাইলাম।
আমি হেপি। খাইছে


ভাল আছি, ভাল থেকো।


ভাল আছি, ভাল থেকো।

আহির ভৈরব এর ছবি

চমৎকার লাগলো! এমন একটা মিষ্টি ছন্দে লেখেন আপনি, খুব ভালো লাগে।
-----------------------------------------------------
আর কিছু না চাই
যেন আকাশখানা পাই
আর পালিয়ে যাবার মাঠ।

-----------------------------------------------------
আর কিছু না চাই
যেন আকাশখানা পাই
আর পালিয়ে যাবার মাঠ।

মাশীদ এর ছবি

অনেক ধন্যবাদ।


ভাল আছি, ভাল থেকো।


ভাল আছি, ভাল থেকো।

অতিথি লেখক এর ছবি

কোথাও শূন্যতা ভর করে আমরা হয়তো খবরও রাখিনা,
সে শুন্যতা মহাবিশ্বের কোথাও...
কোন প্রান্তে-
ব্ল্যাকহোলের সৃষ্টি করে আমরা জানতেও পারিনা।

মনজুর এলাহী

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।