এলোমেলো ১০

মাশীদ এর ছবি
লিখেছেন মাশীদ (তারিখ: বুধ, ২৮/১০/২০০৯ - ৪:০৬পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

নীল আকাশে নীল মাছরাঙা
মাঝেমাঝে ইচ্ছে করে
অন্য কোন দেশের কোন খুব চেনা এক রাস্তা ধরে
তোমার সাথে যাব আমি অনেক দূরে,
অন্য কোন ভাষার কোন খুব চেনা এক গানের সুরে
তোমার সাথে একটু কিংবা অনেক হাঁটি,
চলতে চলতে টুকরো স্মৃতির আদান-প্রদান
অন্য কোন যৌথ ভাষায়
তোমার-আমার মনের ভিতর বাড়াবে টান,
কোন কিছুর আশা ছাড়াই অন্য কোন ভালবাসায়
ইচ্ছে করে তোমার মনে একটুখানি আঁচড় কাটি।

এই 'তুমি'টা এই তুমি
বা সেই তুমি
বা অন্য কেউও পারে হতে
খুঁতখুঁতে নই আমি অত!
সিন্ডারেলার জুতোর মত
শুধু তোমার মনের সাথে
মিলতে হবে আমার মনের একটু ক্ষত।
আমার মনের একটুখানি পাওয়ার সাথে
পুরোপুরি মিলতে হবে তোমার মনের একটু চাওয়া।
পুরনো এক সুখের ছোঁয়া
তোমার কাছে এখন খুবই স্পষ্ট নাকি আজো ধোঁয়া
সেটাও আমি একটুখানি মিলিয়ে নেব
মিলে গেলেই তোমায় আমার সেই 'তুমি'টা বানিয়ে দেব।

আমার 'তুমি' হতেই হবে এমন আমি করব না জোর!
শুধু তোমার মনের খবর
মিলে গেলে দিনে-রাতে
আমার মনের স্থানীয় সংবাদের সাথে
ধরে নেব অন্য কারো
নাই বা হয়ে তুমি আমার হতেও পারো!
নিত্যদিনের ছোট-খাট ঝুটঝামেলা
নিয়ে আমি যেমন ভাবি সারাবেলা
যদি দেখি তুমি সেটার বেশি কিংবা কম ভাব না
ধরে নেব তোমার আছে 'তুমি' হবার সম্ভাবনা।

মিলগুলো সব একটুখানি মিলিয়ে দেখো।
সেই 'তুমি'টা চাইলে হতে আমায় ডেকো।


মন্তব্য

অতিথি লেখক এর ছবি

কবিতাটিসুন্দর!!!
ভাল লাগল।
ভাল থাকুন।

প্রকৃতিপ্রেমিক এর ছবি

পুরাটাই দারুণ তবে প্রথম প্যারাটা অসাধারণ লেগেছে।
...............................
নিসর্গ

অতিথি লেখক এর ছবি

"আমি" "তুমি" চরিত্রগুলো মনেহয় কোনোদিনই "আমরা" হতে পারবেনাহ্‌। ভালো লাগলো কবিতা তবে কবিতার প্রথম দশটি লাইন আসাধারণ লাগছে...

~>ছদ্মবেশী<~

অতিথি লেখক এর ছবি

শুরু টা ভাল লাগল।

স্বপ্নদ্রোহ

অতিথি লেখক এর ছবি

"শুধু তোমার মনের সাথে
মিলতে হবে আমার মনের একটু ক্ষত।"--------সাধারণ উক্তি নয় হে কবি।
এস হোসাইন

----------------------------
"মোর মনো মাঝে মায়ের মুখ।"

অনিকেত এর ছবি

মাশীদ,
কবিতাটা ভাল লাগল
আরো ভাল লাগল আপনাকে এখানে একটু নিয়মিত হতে দেখে

ভাল থাকুন, সব সময়

মাশীদ এর ছবি

অনেক ধন্যবাদ, আমার লেখার সাথে থাকবার জন্য। আপনিও ভাল থাকুন সব সময়।


ভাল আছি, ভাল থেকো।


ভাল আছি, ভাল থেকো।

দুষ্ট বালিকা এর ছবি

মাশীদপু, পুরোটাই জোস! তবে প্রথম প্যারাটা অসাধারন...আহা! দেঁতো হাসি

----------------------------
ইহাসনে শুষ্যতু মে শরীরং
ত্বগস্থিমাংসং প্রলয়ঞ্চ যাতু।
অপ্রাপ্য বোধিং বহুকল্পদুর্লভাং
নৈবাসনাৎ কায়মেতৎ চলিষ্যতি।।

- ললিতবিস্তর

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

সুহান রিজওয়ান এর ছবি

এটাকে কেনো যেন অঞ্জন দত্তের অজানা কোন গান মনে হচ্ছে। ভালো লাগলো পড়ে তাই।
-------------------------------------------------------------
মধ্যরাতের কী-বোর্ড চালক

মাশীদ এর ছবি

অনেক অনেক ধন্যবাদ সবাইকে।


ভাল আছি, ভাল থেকো।


ভাল আছি, ভাল থেকো।

দময়ন্তী এর ছবি

প্রথম প্যারাটা দুর্দান্ত৷

-----------------------------------------------------
"চিলেকোঠার দরজা ভাঙা, পাল্লা উধাও
রোদ ঢুকেছে চোরের মত, গঞ্জনা দাও'

-----------------------------------------------------
"চিলেকোঠার দরজা ভাঙা, পাল্লা উধাও
রোদ ঢুকেছে চোরের মত, গঞ্জনা দাও'

স্নিগ্ধা এর ছবি

মাশীদ - একটা অনেক প্রেমপ্রেম, খুশিখুশি কবিতা লিখুন না, প্লিজ হাসি

মাশীদ এর ছবি

স্নিগ্ধাপু, সেরকম কিছু কেন যেন বহুদিন লিখতে পারছি না। পুরনো এই লেখাটাই না হয় আবার পড়ুন না!


ভাল আছি, ভাল থেকো।


ভাল আছি, ভাল থেকো।

অতিথি লেখক এর ছবি

বাহ্‌ বাহ্‌।

মহসীন রেজা

নজমুল আলবাব এর ছবি

মাশীদ,
ভালো লাগলো পড়ে।

------------------------
ভুল সময়ের মর্মাহত বাউল

মাশীদ এর ছবি

হাসি


ভাল আছি, ভাল থেকো।


ভাল আছি, ভাল থেকো।

জি.এম.তানিম এর ছবি

কোন কিছুর আশা ছাড়াই অন্য কোন ভালবাসায়
ইচ্ছে করে তোমার মনে একটুখানি আঁচড় কাটি।

এই 'তুমি'টা এই তুমি
বা সেই তুমি
বা অন্য কেউও পারে হতে
খুঁতখুঁতে নই আমি অত!
সিন্ডারেলার জুতোর মত
শুধু তোমার মনের সাথে
মিলতে হবে আমার মনের একটু ক্ষত।

নিত্যদিনের ছোট-খাট ঝুটঝামেলা
নিয়ে আমি যেমন ভাবি সারাবেলা
যদি দেখি তুমি সেটার বেশি কিংবা কম ভাব না
ধরে নেব তোমার আছে 'তুমি' হবার সম্ভাবনা।

ধুর! এভাবে হবে না... পুরো কবিতাই তুলে দিতে ইচ্ছা করছে। অনেক অনেক জায়গাতেই মনে হল আমি এই কথাটাই লিখতে চেয়েছিলাম। দেখলেন তো, শব্দ হারায় নি। আরো আরো লিখুন...
-----------------------------------------------------------------
কাচের জগে, বালতি-মগে, চায়ের কাপে ছাই,
অন্ধকারে ভূতের কোরাস, “মুন্ডু কেটে খাই” ।

-----------------------------------------------------------------
কাচের জগে, বালতি-মগে, চায়ের কাপে ছাই,
অন্ধকারে ভূতের কোরাস, “মুন্ডু কেটে খাই” ।

মাশীদ এর ছবি

হাসি
তোর গুঁতা না খেলে আর তোর কবিতা না পড়লে এই শব্দগুলো খুঁজে পেতাম না। অনেক ধন্যবাদ।


ভাল আছি, ভাল থেকো।


ভাল আছি, ভাল থেকো।

বইখাতা এর ছবি

খুব চমৎকার কথাগুলো।

আলমগীর এর ছবি

শেষ দুইলাইন চমৎকার লাগল।

মাশীদ এর ছবি

আবারো অনেক ধন্যবাদ সবাইকে।


ভাল আছি, ভাল থেকো।


ভাল আছি, ভাল থেকো।

আহির ভৈরব এর ছবি

মাশীদ, দারুণ লাগলো এটা! আপনার বৃষ্টি-ও খুব ভালো লেগেছিলো, তার সাথে যোগ হলো এটাও।

চলতে চলতে টুকরো স্মৃতির আদান-প্রদান
অন্য কোন যৌথ ভাষায়
তোমার-আমার মনের ভিতর বাড়াবে টান,

কী সুন্দর!
-----------------------------------------------------
আর কিছু না চাই
যেন আকাশখানা পাই
আর পালিয়ে যাবার মাঠ।

-----------------------------------------------------
আর কিছু না চাই
যেন আকাশখানা পাই
আর পালিয়ে যাবার মাঠ।

মাশীদ এর ছবি

হাসি
অনেক ধন্যবাদ।


ভাল আছি, ভাল থেকো।


ভাল আছি, ভাল থেকো।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।