কানামাছি

মাশীদ এর ছবি
লিখেছেন মাশীদ (তারিখ: মঙ্গল, ২৫/০৯/২০০৭ - ৪:৩৭পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

তুই আর আমি, আমি আর তুই
দুই করি এক, এক করি দুই
আমি বলি, 'থাক, চল গান গাই'
তুই বল, 'না না, আজ বাড়ি যাই'।

আমি ফিসফিস, তুই চিৎকার
তোর যদি হই, তুই হবি কার?
বল, 'চুপ করে কথাটুকু শোন'
বলি, 'আজ থাক, ব্যস্ত ভীষণ'।

তুই হেসে খুন, আমি অভিমান
এই হৈ-চৈ, এই সুনসান
হুট করে বলি, 'খু্ব ভালবাসি'
সেটা শুনে তুই বললি, 'আজ আসি'।

আমি লিখি চিঠি, তুই চিরকুট
এই একসাথে, আবার দে ছুট
খুব কাছাকাছি চলে আসলেই
তুই বল, 'আছি', আমি বলি, 'নেই'।

এই দূরে যাই, এই কাছাকাছি
তুই আর আমি, খেলি কানামাছি
আজ ভাল আছি, আজকে মাতাল
কালকের কথা ভাবা যাবে কাল।


মন্তব্য

সুজন চৌধুরী এর ছবি

বাপরে!!
____________________________
লাল গানে নীল সুর হাসি হাসি গন্ধ......

শোহেইল মতাহির চৌধুরী এর ছবি

সব নাশ।
আজ ভালো আছি আজকে মাতাল
কালকের কথা ভাবা যাবে কাল?
-----------------------------------------------
সচল থাকুন ---- সচল রাখুন

-----------------------------------------------
মানুষ যদি উভলিঙ্গ প্রাণী হতো, তবে তার কবিতা লেখবার দরকার হতো না

মাশীদ এর ছবি

আলবাৎ!


ভাল আছি, ভাল থেকো।


ভাল আছি, ভাল থেকো।

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

হুমম...

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

মাশীদ এর ছবি

হি হি হি @ সুমন আর সুজন্দা।


ভাল আছি, ভাল থেকো।


ভাল আছি, ভাল থেকো।

ধ্রুব হাসান এর ছবি

ছন্ধে থাকি আমরা, ছন্ধে থাকে রেলিংয়ে বসা কাক, কিন্তু যারা ছন্ধহীন তাদের কি হবে দিদি? ছন্ধে থাকতে কার না লাগে ভালো? হাহা ছন্ধের জীবন......জানেন প্বক্ষীরাও মনে হয় আজ থাকে একা!

তারেক এর ছবি

দারুন! কিন্তু

হুট করে বলি, 'খু্ব ভালবাসি'
সেটা শুনে তুই বল, 'আজ আসি'।

ক্যান? ডরাইছে?
_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

মাশীদ এর ছবি

আবার জিগস্ চোখ টিপি !


ভাল আছি, ভাল থেকো।


ভাল আছি, ভাল থেকো।

সৌরভ এর ছবি

ছবিটা মিলছে দারুণ ছন্দের সাথে।



আমি ও আমার স্বপ্নেরা লুকোচুরি খেলি


আবার লিখবো হয়তো কোন দিন

কারুবাসনা এর ছবি

আহা। যেন তালাপাতার পুঁথিতে লেখা!


----------------------
বিড়ালে ইঁদুরে হলে মিল, মুদির কিন্তু মুশকিল ।


----------------------
বিড়ালে ইঁদুরে হলে মিল, মুদির কিন্তু মুশকিল ।

আরিফ জেবতিক এর ছবি

কবিতা ভালো লাগছে।
ঠিকৈ।
কালকের কথা আজ ভেবে সময় নষ্ট করে লাভ কী?

অছ্যুৎ বলাই এর ছবি

হা হা হা! পুরা টিন!
বিপ্লব।

---------
চাবি থাকনই শেষ কথা নয়; তালার হদিস রাখতে হইবো

সুমন চৌধুরী এর ছবি

ফাটাফাটি



ঋণম্ কৃত্বাহ ঘৃতম্ পীবেৎ যাবৎ জীবেৎ সুখম্ জীবেৎ

ভাস্কর এর ছবি

হুমম...


স্বপ্নের মতোন মিলেছি সংশয়ে...সংশয় কাটলেই যেনো মৃত্যু আলিঙ্গন...


স্বপ্নের মতোন মিলেছি সংশয়ে...সংশয় কাটলেই যেনো মৃত্যু আলিঙ্গন...

মাশীদ এর ছবি

থ্যাংকস্ ধ্রুব হাসান, সৌরভ, কারুবাসনা, বেগতিক ভাই, অছুদা, বদ্দা আর ভাস্করদাকে।


ভাল আছি, ভাল থেকো।


ভাল আছি, ভাল থেকো।

কনফুসিয়াস এর ছবি

আজ ভালো আছি, আজকে মাতাল...

-যা দেখি তা-ই বলি...

-----------------------------------
বই,আর্ট, নানা কিছু এবং বইদ্বীপ

নিঘাত তিথি এর ছবি

কালকের কথা ভাবা যাবে কাল। হাসি

--তিথি

----------------------------------------------------
আমার এই পথ চাওয়াতেই আনন্দ

মাশীদ এর ছবি

হা হা হা!
তোরা দুইটা না!!
খাইছে


ভাল আছি, ভাল থেকো।


ভাল আছি, ভাল থেকো।

মৃন্ময় আহমেদ এর ছবি

আমি যারে ভালোবাসি তারে আবার বাসি না
কেনো তারে ভালো লাগে না...

'

=========================================
নিজেকেই নিজে চিনি না, পরকে চেনার মিছে বাহানা

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

সেইরম হইছে।
"--- শুধু খাতার ভেতর চ্যাপ্টা গোলাপ ফুল।"

মাশীদ এর ছবি

মৃন্ময় আর শিমুলকে ধন্যবাদ।


ভাল আছি, ভাল থেকো।


ভাল আছি, ভাল থেকো।

অতিথি লেখক এর ছবি

মাশীদ আপু রে!হেহে দারুন হইসে সব সময়ের মতই!

বিপরীত মেরু মানেই খ্যাপাটে আকর্ষণ।তাই এইটাই ভাল।কালকের কথা কালকেও ভাইবোনা।হোক যা খুশি!

নজমুল আলবাব এর ছবি

অফলাইন থেকে পড়েছিলাম। কমেন্টাইনাই। দারুন হয়েছে। শেষ লাইনটার কোন তুলনি হয়না।

ভুল সময়ের মর্মাহত বাউল

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।