ভালই আছি

মাশীদ এর ছবি
লিখেছেন মাশীদ (তারিখ: মঙ্গল, ২৫/০৫/২০১০ - ১২:১৮পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

[অনেক দিন নতুন কিছু লেখা হচ্ছে না। কেমন যেন সব কিছু আজকাল, শুধু দৌড় আর দৌড়। হঠাৎ মনে হল সচলায়তনের ই-বুকের জন্য একটা কবিতা লিখেছিলাম গত বছর। ই-বুক বের হলো না বলে আমার নন-ই-বুকেই টুক করে জুড়ে দিয়েছিলাম শেষের পাতায়। এখানেও লটকে দিলাম আজকে।]

Lilliput & Giant

আমি নাকি ভালই আছি
মাঝে মাঝে কৌতুহলে
যখনই কেউ আমায় বলে,
'কেমন ছিলি? কেমন আছিস?'
আমি সদা হাস্যময়ী
সেটা শুনে সব সময়ই
চোখের কোণে জ্বালাই আলো
বলি, 'আমি ছিলাম ভাল,
ভাল আছি, ভাল থাকিস’।

আমার নাকি হয়েছে সব
যে সব কিছু ছিল হবার
আমি নাকি পেয়েছি সব
যে সব কিছু ছিল পাবার
আমি নাকি অন্য সবার
থেকে অনেক ভালই আছি।

আমি নাকি বাঁধনহারা
এদিক সেদিক যখন তখন
বেড়াই উড়ে
দূরে দূরে
পাখির মতন!
কী আমাকে করছে তাড়া
কেউ কি ভাবিস সেটার কারণ?
কেন আমার অস্থিরতা?
মরচে ধরা পুরনো কোন
বৃষ্টিদিনের সুখের কথা
আমার চোখে বৃষ্টি নামায়
এখন কোন রৌদ্র দিনে?
কোন রাতটা আমায় ভাবায়
ওড়ায় আমায় অন্তহীনে?
কেউ কি জানিস
ভাল থাকা আমার মত?
মুখে হাসি মন আহত?
যেকোন ভাব-বিনিময়ে
খুব দক্ষ অভিনয়ে
কেউ কি তোরা বলতে পারিস
‘ভাল আছি, ভাল থাকিস’?
এমন করে আমার মত?
নাকি সেটা তোদের আজো শিখতে বাকি?
আমি তবে সবার থেকে ভালই থাকি।


মন্তব্য

অনুপম মল্লিক এর ছবি

আমার ভাল লেগেছে। ভাবতে ভাল লাগে কেউ এভাবে ভাবে।মানে, কেন যেন মনে হল আমিও কি এমনই আড়াল করছি সব, পারছেনা কেউ বুঝতে সেই আমাকে, যে পুড়ছে প্রতিদিন....................। আসলে ভাললেখার গুন এটাই। প্রমাণিত নিজের মাঝেই।

ফকির লালন এর ছবি

ভালো লাগলো।

পুতুল এর ছবি

চমৎকার!
**********************
ছায়া বাজে পুতুল রুপে বানাইয়া মানুষ
যেমনি নাচাও তেমনি নাচি, পুতুলের কি দোষ!
!কাঁশ বনের বাঘ!

**********************
ছায়াবাজি পুতুলরূপে বানাইয়া মানুষ
যেমনি নাচাও তেমনি নাচি, পুতুলের কী দোষ!
!কাশ বনের বাঘ!

অতিথি লেখক এর ছবি

খুব ভালো লাগলো... নাহ আমি এখনো আপনার মত হাসতে শিখতে পারিনি। মাঝে মাঝে অভিনয় করে হলেও হাসতে ইচ্ছা করে।
--শিশিরকণা--

দুষ্ট বালিকা এর ছবি

আমি এটা পারি! হাসি

-----------------------------------------------------------------------------------
...সময়ের ধাওয়া করা ফেরারীর হাত থিকা যেহেতু রক্ষা পামুনা, তাইলে চলো ধাওয়া কইরা উল্টা তারেই দৌড়ের উপরে রাখি...

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

চড়ুই এর ছবি

সবাই তাই মনে করে

অনিকেত এর ছবি

কেউ কি জানিস
ভাল থাকা আমার মত?
মুখে হাসি মন আহত?

কথাটা একবারে মর্মমূলে গিয়ে বাজল।
আসলেই তো---আমাদের নাগরিক জীবনযুদ্ধে বেঁচে থাকার সবচেয়ে অব্যর্থ
আয়ুধ হল 'নিজে কেমন আছি' সেটা অন্যেকে বুঝতে না দেয়া। আমাদের এই নগরীতে কেউই আসলে জানতে চায় না আমরা কেমন আছি---তাই আমরাও জানাতে চাইনা আমরা কেমন আছি। ক্ষত-বিক্ষত অন্তরাত্মা লুকিয়ে রেখে জামার আস্তিনে ঝুলিয়ে রাখি হাসিমুখ। সবাই জানি---এইটা মুখ নয়, মুখোশ---অথচ সবাই ভাবতে ভালবাসি, এইটেই আমার মুখ, আমার পরিচয় নিচয়।

খুব ভাল লাগল মাশীদ।
আরেকটু ঘন ঘন লিখলে কী হয়?

মাশীদ এর ছবি

অনেক ধন্যবাদ অনিকেতদা। লিখতে ইচ্ছা করে, সময় পাই না। মন খারাপ


ভাল আছি, ভাল থেকো।


ভাল আছি, ভাল থেকো।

জি.এম.তানিম এর ছবি

আগেও বলেছি আবারও বলি...

এমন সহজ ভাষায় মনের কথাগুলো এত সুন্দর করে ছন্দে সাজিয়ে বলতে আপনার মতো আর কে পারে?
-----------------------------------------------------------------
কাচের জগে, বালতি-মগে, চায়ের কাপে ছাই,
অন্ধকারে ভূতের কোরাস, “মুন্ডু কেটে খাই” ।

-----------------------------------------------------------------
কাচের জগে, বালতি-মগে, চায়ের কাপে ছাই,
অন্ধকারে ভূতের কোরাস, “মুন্ডু কেটে খাই” ।

মাশীদ এর ছবি

বড়ই লজ্জা পাইলাম রে জিয়েম্মা!


ভাল আছি, ভাল থেকো।


ভাল আছি, ভাল থেকো।

অতিথি লেখক এর ছবি

নিরাবেগ প্রাঞ্জল বর্ণনা। ভাল লেগেছে মাশীদ!
নিয়মিত লিখুন।

জহিরুল ইসলাম নাদিম

বইখাতা এর ছবি

সুন্দর। চলুক চলুক

সাইফুল আকবর খান এর ছবি

ভালোই তো। ভালোই থাকেন। দেঁতো হাসি

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

চলুক
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

চড়ুই এর ছবি

আমারতো অসাধারন লাগে।
মনে হয় সবই আমার নিজের কথা।
বইতে ছবিগুলো নতুন মাত্রা দিেয়ছে।
নিয়মিত হবেন আবার আশা করি।

মাশীদ এর ছবি

হাসি


ভাল আছি, ভাল থেকো।


ভাল আছি, ভাল থেকো।

অতিথি লেখক এর ছবি

ভালো না থাকলেও ভালো থাকতে হয় ভালো না লাগার এই পৃথিবীতে,
তাই বলা যায় আমি ভালই আছি ।
খুব ভালো লাগলো কবিতাটি হাসি
সাবরিনা সুলতানা

মাশীদ এর ছবি

অনেক ধন্যবাদ সবাইকে।


ভাল আছি, ভাল থেকো।


ভাল আছি, ভাল থেকো।

জুয়েইরিযাহ মউ এর ছবি

শুধু দৌড়... দৌড়... দৌড়...
সত্যি আপুমনি...
সচলেও আসি আর দৌড়ে বের হয়ে যেতে হয়...
কিন্তু এমন সহজ ভাষার এই কবিতা
বেশ লাগলো জানিয়ে গেলাম এক ফাঁকে... চলুক

-----------------------------------
জানতে হলে পথেই এসো,
গৃহী হয়ে কে কবে কী পেয়েছে বলো....


-----------------------------------------------------------------------------------------------------

" ছেলেবেলা থেকেই আমি নিজেকে শুধু নষ্ট হতে দিয়েছি, ভেসে যেতে দিয়েছি, উড়িয়ে-পুড়িয়ে দিতে চেয়েছি নিজেকে। দ্বিধা আর শঙ্কা, এই নিয়েই আমি এক বিতিকিচ্ছিরি

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

অনেকদিন পরে...

রুদ্রের কবিতারা কি আকাশের ঠিকানায় চিঠির অপেক্ষায় থাকে?

তানিম এহসান এর ছবি

কেউ কি জানিস
ভাল থাকা আমার মত?
মুখে হাসি মন আহত?

আপনার কবিতা আগে পড়িনি আমি। পড়ছি, ভালো লাগছে।

মাশীদ এর ছবি

অনেক ধন্যবাদ। হাসি


ভাল আছি, ভাল থেকো।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।