ছুটি পেলে এবার মা গো...

মাশীদ এর ছবি
লিখেছেন মাশীদ (তারিখ: রবি, ০৬/০৮/২০০৬ - ৭:১৪অপরাহ্ন)
ক্যাটেগরি:


আজকে সপ্তাহান্তে অনেক দেরী করে ঘুম থেকে উঠে ল্যাপটপ নিয়ে বসে আমার নিত্যসঙ্গী youtube.com এ closeup1 এর অনুষ্ঠান দেখছিলাম। হঠাৎ করে রাজীবের একটা অনুষ্ঠানে গাওয়া গান শুনে খুব মন খারাপ হয়ে গেল। খুবই খারাপ। মা'কে নিয়ে একটা খুব সুন্দর গান। রাজীব গেয়েছেও ভীষণ দরদ দিয়ে। গানটার কথা এরকম -

ব্যস্ততার এই নগর ছেড়ে
অনেক দূরের মফস্বলে
ডাকছে আমার মন
শেষ দেখেছি কবে জানি
আদর ভরা ঘোমটাখানি
ইচ্ছে করে যাই ছুটে এখন
ছুটি পেলে এবার মা গো
তোমায় আমি দেখতে যাব
দেখতে যাব দেখতে যাব মা গো
ছুটি পেলে এবার মা গো
তোমায় আমি দেখতে যাব দেখতে যাব

লাউ-ঝিঙে-পুইয়ের ডাটা
মা গো তোমার পানের বাটা
কাঁদায় আমায় যখন তখন
চাল ধোয়া তোমার দু'হাত
জায়নামাজে দিবস ও রাত
ধরে আমায় রেখেছে যতন
মাঘের শীতে হাঁপানি রোগ
বাতের ব্যথায় ঝাপসা দু'চোখ
কেমন আছো, মা গো এখন?
পুকুর ঘাটে বেড়ার পাশে
দূর সড়কে দৃষ্টি ভাসে
ভাবছ কোথায় ছোট্ট খোকন
ইচ্ছে করে যাই ছুটে এখন
ইচ্ছে করে যাই ছুটে এখন ।।

এই গানটা আজকে উৎসর্গ করলাম ব্যস্ততার এই নগরে আসার আগ পর্যন্ত আমার নিত্যদিনের সব কিছুর সঙ্গী মা'কে।

Happy Friendship Day, My Best Friend!

ভাল থেকো।

[ছবিটা শেষ পাওয়া ছুটিতে মা'কে যখন দেখতে গেলাম তখন আমার তোলা। আমার ঘরে আমি আর আমার মা, ডিসেম্বার, 2005।]

[গানটা এখানে শোনা যাবে।]


মন্তব্য

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।