এলোমেলো - ৫ (উৎসর্গ: প্রজাপতি)

মাশীদ এর ছবি
লিখেছেন মাশীদ (তারিখ: মঙ্গল, ২২/০৫/২০০৭ - ২:০৪অপরাহ্ন)
ক্যাটেগরি:


চাঁদের আলোয়
ভাসত যখন আঁধার ঘেরা তোমার শহর -
ছিল কি তা
ভীষণ রকম মিথ্যে কিছু ভ্রমের প্রহর?

রাতটা যখন
আনত কিনে খুব অসহায় অবুঝ সে ভোর -
তারপরেও
ভাঙত না ছাই কেন আমার জ্বরমাখা ঘোর?

আমার এ হাত
তোমার হাতের সাথে যখন বলত কথা -
কী ছিল তা?
স্বপ্ন? না কি একটু হলেও বাস্তবতা?

আমায় যখন
হ্যাঁচকা টানে জড়িয়েছিলে শক্ত হাতে -
অনুভবে
ভুল ছিল কি সুপ্ত আমার কল্পনাতে?

এ পিঠ ও পিঠ
পাশাপাশি আমরা যখন উথাল-পাতাল -
মিথ্যে সেটাও?
খুব ধোঁয়াটে অসম্ভবের স্বপ্ন মাতাল?

তুমি আমি
বেশ ক'টা দিন যখন ছিলাম এর-ওর ছায়া -
কেমন করে
যায় হয়ে যায় মিথ্যে সেটাও, নীলচে মায়া?

তুমি যখন
হঠাৎ করেই বলতে আমায় ভালবাসো -
কল্পনাতেও
সুখের সাথে আসত কেন সর্বনাশ-ও?

[প্রজাপতির এই পোস্ট দেখে অনুপ্রাণিত হয়ে।]


মন্তব্য

মনজুর এলাহি এর ছবি

এ পিঠ ও পিঠ
পাশাপাশি আমরা যখন উথাল-পাতাল -
মিথ্যে সেটাও?
খুব ধোঁয়াটে অসম্ভবের স্বপ্ন মাতাল?

খুবৈ ভালো লাগিলো।

মাশীদ এর ছবি

আররে!
আমার এই বহু পুরনো কবিতা পড়ার জন্য অনেক ধন্যবাদ।


ভাল আছি, ভাল থেকো।


ভাল আছি, ভাল থেকো।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।