বিপদতারকদের প্রতি

মাসুদা ভাট্টি এর ছবি
লিখেছেন মাসুদা ভাট্টি (তারিখ: মঙ্গল, ২৯/০১/২০০৮ - ৩:২২অপরাহ্ন)
ক্যাটেগরি:

১০১. রাতভর দেখেছি স্বপ্ন, সকালেই নেমেছি পথে, তোমার খোঁজে
অথচ মৃত্যুও মনে করে আমি মরে গেছি, কেবল তুমিই বিশ্বাস করো না॥

১০২. চাঁদ তারা সূর্য্য অথবা উদাসী বাতাস
কাকে জিজ্ঞেস করবো তোমার কথা
ওরা নিজেরাইতো একেকজন প্রেমের মাধুকর
হাতে কমণ্ডলু নিয়ে পৃথিবী চষে বেড়াচ্ছে, বেচারা!

১০৩. আমার হৃদয় ছুঁয়ে চলে গেছে হাজারো কাফেলা
উদ্ধত ঊটের খুরে ওঠা ধুলোর ঝড়ে
আয়না হাতে আমি কটাচোখী বেদেনী, তোমাকেই খুঁজেছি॥

১০৪. বাগানের সব কলি ফুল হলো, তুমি এলে
বাগান বিরাণ হলো, তুমি চলে গেলে

বহুদিন হলো, তুমি আসোনি কলিগুলো ফুল হয়নি, বাগানটিও বিরাণই আছে॥

১০৫. নেকাব আমি তুলিনি, মড়া হাওয়াই উড়িয়েছে
আর তুমিও আসার কাল পেলে না
তোমাকে ছুঁয়ে আসা লু ঝলসে দিলো আমায়
এই পোড়া মুখ আমি এখন কোথায় লুকোই!

১০৬. এখন ভালোবাসার কাল নয় প্রিয়
এখন জলপাই রঙ শ্বাপদে ছেয়ে গেছে দেশ
এখন নিঃশ্বাস গণতন্ত্রহীনতায়
ভালোবাসা এখন ইন্টারোগেশন সেল-এ
একচড়ে সব দাঁত ফেলে দেবে
অথবা গরম ডিম কিংবা গরম জল
ছড়িয়ে দেবে আমাদের রেশমি প্রেমে

প্রিয়, এখন গণতন্ত্রহীনতার কাল॥

১০৭. পথে যখন নেমেছি তখন সঙ্গী কেউ না কেউ হবেই
মানুষ মানুষকে ফেরায়, পথ ফেরায় না
ঘুম না আসুক, মৃত্যুতো আসবেই
মৃত্যু কাউকে ফেরায় না॥

১০৮. মানুষ আমায নেশাড়ু বলে, বলে রাস্তার ফকির
অথচ শুধু রাস্তাই জানে আমার পাগলামির খবর
আমিতো কেবল তোমার নামই জঁপে চলেছি॥

১০৯. আমি একটি ভোরের প্রতীক্ষায়
আমি একটি দুপুরের প্রতীক্ষায়
আমি একটি বিকেলের প্রতীক্ষায়
আমি একটি রাতের প্রতীক্ষায়

আমি উদ্বাস্তু সময়ের॥

১১০. মানুষ কেন আলোর পেছনে ছোটে
অথচ চাঁদ বেচারা সারারাত জ্বলে-পুড়ে মরে
রাতের কথা না হয় থাক
মানুষতো সূর্য্যকেও আলো দেখাতে চায়॥


মন্তব্য

নিঝুম এর ছবি

এখন ভালোবাসার কাল নয় প্রিয়
এখন জলপাই রঙ শ্বাপদে ছেয়ে গেছে দেশ
এখন নিঃশ্বাস গণতন্ত্রহীনতায়
ভালোবাসা এখন ইন্টারোগেশন সেল-এ
একচড়ে সব দাঁত ফেলে দেবে
অথবা গরম ডিম কিংবা গরম জল
ছড়িয়ে দেবে আমাদের রেশমি প্রেমে

প্রিয়, এখন গণতন্ত্রহীনতার কাল॥

দারুণ!!!অদ্ভুত চমতকার!!!

--------------------------------------------------------

শেষ কথা যা হোলো না...বুঝে নিও নিছক কল্পনা...

---------------------------------------------------------------------------
কারও শেষ হয় নির্বাসনের জীবন । কারও হয় না । আমি কিন্তু পুষে রাখি দুঃসহ দেশহীনতা । মাঝে মাঝে শুধু কষ্টের কথা গুলো জড়ো করে কাউকে শোনাই, ভূমিকা ছাড়াই -- তসলিমা নাসরিন

সুমন চৌধুরী এর ছবি

তো এই হইলো ঘটনা দেঁতো হাসি



ঋণম্ কৃত্বাহ ঘৃতম্ পীবেৎ যাবৎ জীবেৎ সুখম্ জীবেৎ

জিহাদ এর ছবি

নাম্বার ১০২: অসম্ভব সুন্দর হয়েছে।

স্বপ্নাহত

ইশতিয়াক রউফ এর ছবি

খুবই পছন্দ হয়েছে পুরো পোস্টটাই।

অতিথি লেখক এর ছবি

এই দারুন পাথর সময় এ দূদান্ত দ্রোহি কবিতা গু্চছ এর জন্য মাসুদা ভাট্টি কে পারিজাত সুভেচ্ছা রইল ।

নুরুজ্জামান মানিক

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।