তোমাকে দেয়া ভালোবাসাই একমাত্র বিশুদ্ধ

বালক এর ছবি
লিখেছেন বালক (তারিখ: রবি, ২৩/০৮/২০০৯ - ৩:১৫পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

আমি দিন প্রতিদিন
অশুদ্ধ হয়ে যাচ্ছি।
এমনকি আমার দেখা
মেঘগুলোও।
আমার চলাফেরা,
আমার স্বপ্ন; কিছুতেই আমি
শুদ্ধ দেখতে পাই না- শুধু
তোমাকে দেয়া ভালোবাসাই
একমাত্র বিশুদ্ধ। আজো পবিত্র
ঐ একটা কিছুই আছে।

আমার সব সুর
সকল রাত্রি সমাহিত হয়ে যায়
অন্ধকারের কালো রঙে,
শুধু তোমাকে পাঠানো চুমু
আজো রঙিন, আজো বিশুদ্ধ,
এখনও প্রজাপতি হয়ে ভাসে
কবির কলমে।

আমার আঙুল,
যে আঙুল তোমার ললাটের ঘামকে
স্পর্শ করে বলতো শিশির!
ভোরের শরীরে মেখে নিতো মোহে...
সেই আঙুলও আজ ভুলে গেছে
বেহালা বাজানো; হিম বেহালাও
সেও আর তুলে না পিরীতি সুর...

আমি ক্ষয়ে যাচ্ছি
আমার পতন হয়ে যাচ্ছে
আমি পঁচে যাচ্ছি- জানি,
আমি লীন হলেও
আমার এ কবিতা বেঁচে রবে।
প্রেমিক পঁচে যাবে প্রেম পঁচবে না:
আমার ভালোবাসা বিশুদ্ধ থাকবে,
আমার চুমু উড়ে উড়ে রঙ ছড়াবো।

তুমি আমার ভালোবাসা নাও! নিবে?


মন্তব্য

কাজী আফসিন শিরাজী এর ছবি

ভালো লাগল বালক। শুভেচ্ছা।

বালক এর ছবি

ফিরতি শুভেচ্ছা জানবেন

_____________________________________________
কার জন্য লিখো তুমি জলবিবরণ : আমার পাতার নৌকা ঝড়জলে ভাসে...

____________________________________________________________________
"জীবনের বিবিধ অত্যাশ্চর্য সফলতার উত্তেজনা
অন্য সবাই বহন করে করুক;
আমি প্রয়োজন বোধ করি না :
আমি এক গভীরভাবে অচল মানুষ হয়তো
এই নবীন শতাব্দীতে
নক্ষত্রের নিচে।"

পান্থ রহমান রেজা এর ছবি

বিশুদ্ধ ভালোবাসা নিয়ে বসে আছি আমিও, কোনো বালিকা তা নেয়ার নেই। কী করি কন তো? চোখ টিপি

কবিতা ভালৈছে!
...............................................................................................

আমি অতো তাড়াতাড়ি কোথাও যেতে চাই না;
আমার জীবন যা চায় সেখানে হেঁটে হেঁটে পৌঁছুবার সময় আছে,
পৌঁছে অনেকক্ষণ ব'সে অপেক্ষা করার সময় আছে।

বালক এর ছবি

আপনার ভালোবাসায় ভেজাল আছে মন খারাপ

_____________________________________________
কার জন্য লিখো তুমি জলবিবরণ : আমার পাতার নৌকা ঝড়জলে ভাসে...

____________________________________________________________________
"জীবনের বিবিধ অত্যাশ্চর্য সফলতার উত্তেজনা
অন্য সবাই বহন করে করুক;
আমি প্রয়োজন বোধ করি না :
আমি এক গভীরভাবে অচল মানুষ হয়তো
এই নবীন শতাব্দীতে
নক্ষত্রের নিচে।"

ফিরোজ জামান চৌধুরী এর ছবি

দুর্দান্ত হইছে।
কে কয়, আপনি বালক। আপনি রীতিমতো 'যুবক' হয়ে উঠছেন!!!!

ঝিনুক নীরবে সহো, নীরবে সয়ে যাও
ঝিনুক নীরবে সহো, মুখ বুঁজে মুক্তো ফলাও।

বালক এর ছবি

খ্রাপ কন নাই, ধন্যবাদ

_____________________________________________
কার জন্য লিখো তুমি জলবিবরণ : আমার পাতার নৌকা ঝড়জলে ভাসে...

____________________________________________________________________
"জীবনের বিবিধ অত্যাশ্চর্য সফলতার উত্তেজনা
অন্য সবাই বহন করে করুক;
আমি প্রয়োজন বোধ করি না :
আমি এক গভীরভাবে অচল মানুষ হয়তো
এই নবীন শতাব্দীতে
নক্ষত্রের নিচে।"

s-s এর ছবি

"আমার সব সুর
সকল রাত্রি সমাহিত হয়ে যায়
অন্ধকারের কালো রঙে,
শুধু তোমাকে পাঠানো চুমু
আজো রঙিন, আজো বিশুদ্ধ,
এখনও প্রজাপতি হয়ে ভাসে
কবির কলমে।"
এই জায়গাটা নিজেই একটা অণু কবিতা হতে পারে - সুন্দর।
"পঁচে" নয় পচে

বালক এর ছবি

ধন্যবাদ আপু...

_____________________________________________
কার জন্য লিখো তুমি জলবিবরণ : আমার পাতার নৌকা ঝড়জলে ভাসে...

____________________________________________________________________
"জীবনের বিবিধ অত্যাশ্চর্য সফলতার উত্তেজনা
অন্য সবাই বহন করে করুক;
আমি প্রয়োজন বোধ করি না :
আমি এক গভীরভাবে অচল মানুষ হয়তো
এই নবীন শতাব্দীতে
নক্ষত্রের নিচে।"

অতন্দ্র প্রহরী এর ছবি

দারুণ লাগল কবিতাটা!

বালক এর ছবি

অনেক খুশি লাগছে হাসি

_____________________________________________
কার জন্য লিখো তুমি জলবিবরণ : আমার পাতার নৌকা ঝড়জলে ভাসে...

____________________________________________________________________
"জীবনের বিবিধ অত্যাশ্চর্য সফলতার উত্তেজনা
অন্য সবাই বহন করে করুক;
আমি প্রয়োজন বোধ করি না :
আমি এক গভীরভাবে অচল মানুষ হয়তো
এই নবীন শতাব্দীতে
নক্ষত্রের নিচে।"

সুলতানা পারভীন শিমুল এর ছবি

একটু একটু বিষন্ন লাগছে।
তারমানে কবিতা ভালো লেগেছে।

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

বালক এর ছবি

জেনে ভালো লাগলো।

_____________________________________________
কার জন্য লিখো তুমি জলবিবরণ : আমার পাতার নৌকা ঝড়জলে ভাসে...

____________________________________________________________________
"জীবনের বিবিধ অত্যাশ্চর্য সফলতার উত্তেজনা
অন্য সবাই বহন করে করুক;
আমি প্রয়োজন বোধ করি না :
আমি এক গভীরভাবে অচল মানুষ হয়তো
এই নবীন শতাব্দীতে
নক্ষত্রের নিচে।"

শাহেনশাহ সিমন [অতিথি] এর ছবি

চলুক

বালক এর ছবি

হাসি

_____________________________________________
কার জন্য লিখো তুমি জলবিবরণ : আমার পাতার নৌকা ঝড়জলে ভাসে...

____________________________________________________________________
"জীবনের বিবিধ অত্যাশ্চর্য সফলতার উত্তেজনা
অন্য সবাই বহন করে করুক;
আমি প্রয়োজন বোধ করি না :
আমি এক গভীরভাবে অচল মানুষ হয়তো
এই নবীন শতাব্দীতে
নক্ষত্রের নিচে।"

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

ভালো হইছে বালক... এইবার বালিকা বুঝলেই চলে...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

বালক এর ছবি

হাসি বালিকারে বুঝাইতে পারি না নজু ভাই মন খারাপ

_____________________________________________
কার জন্য লিখো তুমি জলবিবরণ : আমার পাতার নৌকা ঝড়জলে ভাসে...

____________________________________________________________________
"জীবনের বিবিধ অত্যাশ্চর্য সফলতার উত্তেজনা
অন্য সবাই বহন করে করুক;
আমি প্রয়োজন বোধ করি না :
আমি এক গভীরভাবে অচল মানুষ হয়তো
এই নবীন শতাব্দীতে
নক্ষত্রের নিচে।"

নাজমুস সামস এর ছবি

‌‌‌আমার চলাফেরা,
আমার স্বপ্ন; কিছুতেই আমি
শুদ্ধ দেখতে পাই না- শুধু
তোমাকে দেয়া ভালোবাসাই
একমাত্র বিশুদ্ধ। আজো পবিত্র
ঐ একটা কিছুই আছে।

বুঝতে পারছি খুব স্মৃতি তাড়িত আছেন। কবিতাটা লেখার পর কি ভারমুক্ত লাগছে?

বালক এর ছবি

আপনার মন্তব্য দেখে স্মৃতি কিছু আছে কি না মনে করার চেষ্টা করছি।

_____________________________________________
কার জন্য লিখো তুমি জলবিবরণ : আমার পাতার নৌকা ঝড়জলে ভাসে...

____________________________________________________________________
"জীবনের বিবিধ অত্যাশ্চর্য সফলতার উত্তেজনা
অন্য সবাই বহন করে করুক;
আমি প্রয়োজন বোধ করি না :
আমি এক গভীরভাবে অচল মানুষ হয়তো
এই নবীন শতাব্দীতে
নক্ষত্রের নিচে।"

জি.এম.তানিম এর ছবি

ভালো লাগলো বালক! কিছু কিছু লেখাকে নিজের লেখা বলে মনে হয়... মানে এই লেখা তো আমারই লেখার কথা ছিল... এমনই একটি লেখা।
-----------------------------------------------------------------
কাচের জগে, বালতি-মগে, চায়ের কাপে ছাই,
অন্ধকারে ভূতের কোরাস, “মুন্ডু কেটে খাই” ।

-----------------------------------------------------------------
কাচের জগে, বালতি-মগে, চায়ের কাপে ছাই,
অন্ধকারে ভূতের কোরাস, “মুন্ডু কেটে খাই” ।

বালক এর ছবি

ভালো লাগলো বালক! কিছু কিছু লেখাকে নিজের লেখা বলে মনে হয়
কথাটি সত্যি তানিম।
আর এ তো আপনারই লেখা, লেখকের দায়ভার তো পাঠকের কাছেই...

_____________________________________________
কার জন্য লিখো তুমি জলবিবরণ : আমার পাতার নৌকা ঝড়জলে ভাসে...

____________________________________________________________________
"জীবনের বিবিধ অত্যাশ্চর্য সফলতার উত্তেজনা
অন্য সবাই বহন করে করুক;
আমি প্রয়োজন বোধ করি না :
আমি এক গভীরভাবে অচল মানুষ হয়তো
এই নবীন শতাব্দীতে
নক্ষত্রের নিচে।"

অতিথি লেখক এর ছবি

বেশ সুন্দর

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।