আকুলতা

বালক এর ছবি
লিখেছেন বালক (তারিখ: রবি, ২৯/১১/২০০৯ - ১০:৩৯অপরাহ্ন)
ক্যাটেগরি:

সময়ের গোপনে
অদৃশ্য আগুনে,
পুড়ে যাচ্ছে তোমার দৃশ্যগুলি।

বাড়ি ফিরে যাচ্ছে নদী
সন্ধ্যা নেমে এলো বুক অবধি,
ঘোড়ার পিঠে বসে চলে গেলো গোধূলি।

আকাশের ঐ নীড়ে
তারাদের ভীড়ে,
ইচ্ছে হলো দু'জনে কথা বলি।

তোমায় দেখি না, তুমি কিসে ঢাকা?
মহাকাশে বিরহের অবয়ব আঁকা,
তুমি নাই-তুমি নাই, নির্জন অলি-গলি!

পড়ে আছে রাত্রির খালি পাতা
সন্ধ্যাভাষায় লিখে রাখি বিগত স্মৃতিকথা।
পুড়ছে দৃশ্য, আমিও জ্বলি!

ভালোবাসি বলেই অমন আকুলতা-
গ্লাসের ভেতর নদী; ডুবাই বুকের ব্যথা,
এই বুকে ঢের ব্যথা, এই চোখে মেলা কথা।
তবু চোখ মেলে দেখি পুড়ে যাচ্ছে তোমার দৃশ্যগুলি...


মন্তব্য

প্রকৃতিপ্রেমিক এর ছবি

সুন্দর কবিতা। ভালো হয়েছে।

বালক এর ছবি

ধন্যবাদ পিপি দা।

********************************************************************************
" মানুষ ভজলে সোনার মানুষ হবি "

____________________________________________________________________
"জীবনের বিবিধ অত্যাশ্চর্য সফলতার উত্তেজনা
অন্য সবাই বহন করে করুক;
আমি প্রয়োজন বোধ করি না :
আমি এক গভীরভাবে অচল মানুষ হয়তো
এই নবীন শতাব্দীতে
নক্ষত্রের নিচে।"

অতিথি লেখক এর ছবি

অতিমাত্রায় সরল, আরো পরিপক্বতা কাম্য...

বুনোহাঁস

বালক এর ছবি

ধন্যবাদ।

*************************************************************************
" মানুষ ভজলে সোনার মানুষ হবি "

____________________________________________________________________
"জীবনের বিবিধ অত্যাশ্চর্য সফলতার উত্তেজনা
অন্য সবাই বহন করে করুক;
আমি প্রয়োজন বোধ করি না :
আমি এক গভীরভাবে অচল মানুষ হয়তো
এই নবীন শতাব্দীতে
নক্ষত্রের নিচে।"

অতিথি লেখক এর ছবি

অদৃশ্য আগুনে সত্যি তো পুড়ে যাচ্ছে সব। ভলো লাগলো কবিতা। ধন্যবাদ।

বালক এর ছবি

আপনাকেও ধন্যবাদ।

*************************************************************************
" মানুষ ভজলে সোনার মানুষ হবি "

____________________________________________________________________
"জীবনের বিবিধ অত্যাশ্চর্য সফলতার উত্তেজনা
অন্য সবাই বহন করে করুক;
আমি প্রয়োজন বোধ করি না :
আমি এক গভীরভাবে অচল মানুষ হয়তো
এই নবীন শতাব্দীতে
নক্ষত্রের নিচে।"

জুয়েইরিযাহ মউ এর ছবি

ভালো লাগলো এ কবিতা হাসি

--------------------------------------------------------
জানতে হলে পথেই এসো, গৃহী হয়ে কে কবে কি পেয়েছে বলো....


-----------------------------------------------------------------------------------------------------

" ছেলেবেলা থেকেই আমি নিজেকে শুধু নষ্ট হতে দিয়েছি, ভেসে যেতে দিয়েছি, উড়িয়ে-পুড়িয়ে দিতে চেয়েছি নিজেকে। দ্বিধা আর শঙ্কা, এই নিয়েই আমি এক বিতিকিচ্ছিরি

বালক এর ছবি

হাসি

*************************************************************************
" মানুষ ভজলে সোনার মানুষ হবি "

____________________________________________________________________
"জীবনের বিবিধ অত্যাশ্চর্য সফলতার উত্তেজনা
অন্য সবাই বহন করে করুক;
আমি প্রয়োজন বোধ করি না :
আমি এক গভীরভাবে অচল মানুষ হয়তো
এই নবীন শতাব্দীতে
নক্ষত্রের নিচে।"

জুলিয়ান সিদ্দিকী এর ছবি

ওহে বালক, যৌবনে আরো ভালো কাব্য হবে। থামবেন না!
.
____________________________________
ব্যাকুল প্রত্যাশা উর্ধমুখী; হয়তো বা কেটে যাবে মেঘ।
দূর হবে শকুনের ছাঁয়া। কাটাবে আঁধার আমাদের ঘোলা চোখ
আলোকের উদ্ভাসনে; হবে পুন: পল্লবীত বিশুষ্ক বৃক্ষের ডাল।

___________________________
লাইগ্যা থাকিস, ছাড়িস না!

বালক এর ছবি

ধন্যবাদ।

*************************************************************************
" মানুষ ভজলে সোনার মানুষ হবি "

____________________________________________________________________
"জীবনের বিবিধ অত্যাশ্চর্য সফলতার উত্তেজনা
অন্য সবাই বহন করে করুক;
আমি প্রয়োজন বোধ করি না :
আমি এক গভীরভাবে অচল মানুষ হয়তো
এই নবীন শতাব্দীতে
নক্ষত্রের নিচে।"

ফকির লালন এর ছবি

ভালো লাগলো।

বালক এর ছবি

জেনে আমারো ভালো লাগলো। হাসি

*************************************************************************
" মানুষ ভজলে সোনার মানুষ হবি "

____________________________________________________________________
"জীবনের বিবিধ অত্যাশ্চর্য সফলতার উত্তেজনা
অন্য সবাই বহন করে করুক;
আমি প্রয়োজন বোধ করি না :
আমি এক গভীরভাবে অচল মানুষ হয়তো
এই নবীন শতাব্দীতে
নক্ষত্রের নিচে।"

অতন্দ্র প্রহরী এর ছবি

সুর বসান এইবার। তারপর আপনার প্রেমিকারে গেয়ে শোনান খাইছে

বালক এর ছবি

বস, কন কি মিয়া,
প্রেমিকা পাইলেন কৈ চিন্তিত
চরম অশ্লীল। দেঁতো হাসি

****************************************************************************
" মানুষ ভজলে সোনার মানুষ হবি "

____________________________________________________________________
"জীবনের বিবিধ অত্যাশ্চর্য সফলতার উত্তেজনা
অন্য সবাই বহন করে করুক;
আমি প্রয়োজন বোধ করি না :
আমি এক গভীরভাবে অচল মানুষ হয়তো
এই নবীন শতাব্দীতে
নক্ষত্রের নিচে।"

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

ভালো লাগছে... চলুক
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

বালক এর ছবি

হাসি
****************************************************************************
" মানুষ ভজলে সোনার মানুষ হবি "

____________________________________________________________________
"জীবনের বিবিধ অত্যাশ্চর্য সফলতার উত্তেজনা
অন্য সবাই বহন করে করুক;
আমি প্রয়োজন বোধ করি না :
আমি এক গভীরভাবে অচল মানুষ হয়তো
এই নবীন শতাব্দীতে
নক্ষত্রের নিচে।"

সৈয়দ আফসার এর ছবি

shundor...
__________♣♣♣_________
না-দেখা দৃশ্যের ভেতর সবই সুন্দর!

__________♣♣♣_________
না-দেখা দৃশ্যের ভেতর সবই সুন্দর!

বালক এর ছবি

ধন্যবাদ আফসার।
****************************************************************************
" মানুষ ভজলে সোনার মানুষ হবি "

____________________________________________________________________
"জীবনের বিবিধ অত্যাশ্চর্য সফলতার উত্তেজনা
অন্য সবাই বহন করে করুক;
আমি প্রয়োজন বোধ করি না :
আমি এক গভীরভাবে অচল মানুষ হয়তো
এই নবীন শতাব্দীতে
নক্ষত্রের নিচে।"

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।